Shreyas Iyer: দুই অঙ্কের রানও করতে পারলেন না শ্রেয়স, বাংলাদেশ সিরিজের স্কোয়াডে জায়গা কি টলমল?

India vs Bangladesh: ভারতের টেস্ট টিমে ফেরার স্বপ্ন দেখছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ইন্ডিয়া-ডি টিমের ক্যাপ্টেন তিনি। দলীপের প্রথম ম্যাচে দুই অঙ্কের রানও শ্রেয়স করতে পারেননি। ফলে বাংলাদেশ সিরিজের স্কোয়াডে তাঁর জায়গা কি এ বার টলমল?

Shreyas Iyer: দুই অঙ্কের রানও করতে পারলেন না শ্রেয়স, বাংলাদেশ সিরিজের স্কোয়াডে জায়গা কি টলমল?
Shreyas Iyer: দুই অঙ্কের রানও করতে পারলেন না শ্রেয়স, বাংলাদেশ সিরিজের স্কোয়াডে জায়গা কি টলমল?Image Credit source: X
Follow Us:
| Updated on: Sep 05, 2024 | 3:39 PM

কলকাতা: দলীপ ট্রফি দিয়ে ভারতীয় ক্রিকেটের ঘরোয়া মরসুম শুরু হল। অনন্তপুরের রুরাল ডেভলপমেন্ট ট্রাস্ট স্টেডিয়ামে মুখোমুখি ইন্ডিয়া-সি ও ইন্ডিয়া-ডি টিম। এ বারের দলীপ ট্রফির প্রথম রাউন্ডে বিশেষ নজর রয়েছে ভারতীয় নির্বাচকদের। একঝাঁক আন্তর্জাতিক ক্রিকেটারদের কাছে এই দলীপ ট্রফি খুব গুরুত্বপূর্ণ। কারণ, এখানে ক্রিকেটারদের পারফরম্যান্স আসন্ন বাংলাদেশ টেস্ট সিরিজের জন্য ভারতীয় টিম বাছার এক মাপকাঠি হতে চলেছে। ভারতের টেস্ট টিমে ফেরার স্বপ্ন দেখছেন শ্রেয়স আইয়ার (Shreyas Iyer)। ইন্ডিয়া-ডি টিমের ক্যাপ্টেন তিনি। দলীপের প্রথম ম্যাচে দুই অঙ্কের রানও শ্রেয়স করতে পারেননি। ফলে বাংলাদেশ সিরিজের স্কোয়াডে তাঁর জায়গা কি এ বার টলমল?

শ্রেয়স আইয়ার অনন্তপুরে ১৬ বলে মাত্র ৯ রান করে মাঠ ছাড়েন। একেবারেই অধিনায়োকচিত ইনিংস নয়। সুযোগ কাজে লাগাতে না পারলে, নির্বাচকদের নজরে পড়বেন না। ফলে বাংলাদেশ সিরিজে জায়গা না পাওয়ার একটা আশঙ্কা থেকে যাবে। যদিও ইন্ডিয়া-ডি-র দ্বিতীয় ইনিংস এখনও হয়নি। সেখানে হতেই পারে শ্রেয়স দুর্ধ্বর্ষ পারফর্ম করে নিজের ভাগ্য বদলে নিতে পারেন কিনা। দলীপে নামার আগে বুচি বাবু টুর্নামেন্টে তামিলনাড়ু একাদশের বিরুদ্ধে নেমেছিলেন শ্রেয়স। তাতে দুই ইনিংসে ২ ও ২২ রান করেন।

এই খবরটিও পড়ুন

ঋতুরাজ গায়কোয়াড়ের ইন্ডিয়া-সি টিমের বিরুদ্ধে অক্ষর প্যাটেল একমাত্র লড়াকু ইনিংস খেলেছেন। ১১৮ বলে ৮৬ রানের বিধ্বংসী ইনিংস। ৬টি ছয় ও ৬টি চার আসে অক্ষরের ব্যাটে। ইন্ডিয়া-ডি-র টপ অর্ডার চরম ব্যর্থ হয়। ওপেনার অথর্ব তাইডে ৪ করেন। যশ দুবে ১০। দেবদত্ত পাড়িক্কাল ৪ বল খেলে শূন্যে আউট হন। রিকি ভুঁই ১৩ বলে ৪ করেন। এ ছাড়া শ্রীকর ভরত ১৩, সারাংশ জৈন ১৩ ও অর্শদীপ সিংও ১৩ রান করেন। সব মিলিয়ে ৪৮.৩ ওভারে ১৬৪ রানে অলআউট হয় ইন্ডিয়া-ডি টিম। ইন্ডিয়া-সি টিমের হয়ে ৩টি উইকেট নেন বিজয় কুমার বিশাখ। এবং ২টি করে উইকেট অংশুল কম্বোজ ও হিমাংশু মনোজ চৌহানের। আর ১টি করে উইকেট মানব সুতার ও হৃত্বিক শোকিনের।