Smriti Mandhana: ‘দিন-রাতের টেস্টে সেঞ্চুরিটাই ২০২১ সালের সেরা প্রাপ্তি’, স্মৃতি মান্ধানা

Smriti Mandhana: 'দিন-রাতের টেস্টে সেঞ্চুরিটাই ২০২১ সালের সেরা প্রাপ্তি', স্মৃতি মান্ধানা
Smriti Mandhana: 'দিন-রাতের টেস্টে সেঞ্চুরিটাই ২০২১ সালের সেরা প্রাপ্তি', স্মৃতি মান্ধানা

একজন ক্রিকেটারের স্বপ্নই থাকে সাদা জার্সিতে শতরান। ভারতের (India) প্রথম মেয়ে স্মৃতি, যিনি গোলাপি টেস্টে সেঞ্চুরির বিরল কৃতিত্ব অর্জন করেছেন।

TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Dec 16, 2021 | 2:25 PM

গুরুগ্রাম: ২০২১ সালের সেরা প্রাপ্তি কী? উত্তরে ভারতের ওপেনার ব্যাটার স্মৃতি মান্ধানা (Smriti Mandhana) পরিষ্কার বলে দিলেন, অস্ট্রেলিয়ায় (Australia) দিন-রাতের টেস্টে (Test) সেঞ্চুরি (Century)। টেস্ট ক্রিকেট সব সময় আলাদা। একজন ক্রিকেটারের স্বপ্নই থাকে সাদা জার্সিতে শতরান। ভারতের (India) প্রথম মেয়ে স্মৃতি, যিনি গোলাপি টেস্টে সেঞ্চুরির বিরল কৃতিত্ব অর্জন করেছেন। ১৭০ বলে শতরানের ইনিংসটি স্মৃতি সাজিয়েছিলেন ১৯টি চার ও ১টি ছয় দিয়ে।

সংবাদ সংস্থা এএনআইয়ের এক ইভেন্টে স্মৃতি বলেন, “অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে দিন রাতের টেস্টে সেঞ্চুরিটা ছাড়া অন্য কিছুই আমার বর্ষসেরা প্রাপ্তি হিসাবে বেছে নিতে পারব বলে মনে হয় না। আমার কাছে ২০২১ সালের হাইলাইটস ওই শতরানের ইনিংসটাই। দিন রাতের টেস্ট ঘোষণা হওয়ার পর থেকেই আমি ভীষণ উত্তেজিত ছিলাম। আমার ব্যাগে সব সময় একটা গোলাপি বলও রাখতাম। কিন্তু ব্যাট করতে নামার আগে কিছুটা নার্ভাস লাগছিল, বুঝতে পারছিলাম না কী অপেক্ষা করছে।”

সদ্য শেষ হওয়া মেয়েদের বিগ ব্যাশ লিগে (Women’s Big Bash Lwague) সিডনি থান্ডার্সের হয়ে খেলেছিলেন স্মৃতি। বিবিএলে তিনি মেলবোর্ন রেনেগেডসের বিরুদ্ধে ১১৪ রানের একটি দুরন্ত ইনিংসও উপহার দিয়েছেন ক্রিকেটপ্রেমীদের। স্মৃতি বলেন, “সত্যি বলতে কী যে বিপুল পরিমাণে ভারতীয় ক্রিকেট অনুরাগীরা মেয়েদের বিবিএলের খেলা দেখেন বা খবর রাখেন তা জানতাম না। আমি ভারতে ফেরার পর রীতিমতো অবাক হয়ে গিয়েছি। সবাই আমাকে মেয়েদের বিবিএলের বিষয়ে প্রশ্ন করছে, সে ব্যাপারে জানতে চাইছে। এ বছর ওখানে আটজন ভারতীয় ক্রিকেটার অংশ নিয়েছিল এবং আমার মনে হয় এটা ভারতীয় মহিলা ক্রিকেটকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করবে। আমি মনে করি আমরা প্রতিবছর উন্নতি করছি। এবং আমি আশাবাদী দল হিসেবে আমরা আরও উন্নতি করতে থাকব।”

অস্ট্রেলিয়ার টুর্নামেন্ট মেয়েদের বিবিএলের পাশাপাশি ইংল্যান্ডের নতুন ফর্ম্যাটের টুর্নামেন্ট ‘দ্য হান্ড্রেড’-এও খেলেছেন স্মৃতি। সাউদার্ন ব্রেভের হয়ে ‘দ্য হান্ড্রেড’-এর উদ্বোধনীতে খেলার অভিজ্ঞতা নিয়ে স্মৃতি বলেন, “হান্ড্রেড টুর্নামেন্ট নিয়ে আমরা সবাই বিভ্রান্ত ছিলাম। আমরা জানতাম না কী হবে। আমি নিজেও ফর্ম্যাটটি নিয়ে পরিষ্কার ছিলাম না। কিন্তু যখন প্রতিযোগিতাটা শুরু হয় ভীষণ মজার অভিজ্ঞতা হয়েছে। আমি অন্য ম্যাচগুলোও দেখেছি। এটা একটা ভালো টুর্নামেন্ট। ফর্ম্যাটটা বিনোদনমূলক, ইংল্যান্ড ও ওয়েলশ বোর্ড এটাই চাইছিল। বেশ উপভোগ করেছি ওই ফর্ম্যাটে খেলাটা।”

আরও পড়ুন: Ashes Series: অ্যাডিলেডে গোলাপি বল টেস্টে জস বাটলারের অবিশ্বাস্য ক্যাচ, দেখুন ছবিতে

আরও পড়ুন: India Tour of South Africa: প্রোটিয়া সফরে পাড়ি দিলেন রাহানে-সিরাজ-বুমরারা

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA