T20 World Cup: রিজার্ভে চান্ডিমল, টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা এশীয় সেরা শ্রীলঙ্কার

শ্রীলঙ্কার বিশ্বকাপের মূল দলে ঠাঁই হয়নি দলের তারকা ক্রিকেটার দীনেশ চান্ডিমলের। তাঁকে স্ট্যান্ড বাই রেখে অস্ট্রেলিয়া যাচ্ছে লঙ্কানরা।

T20 World Cup: রিজার্ভে চান্ডিমল, টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা এশীয় সেরা শ্রীলঙ্কার
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Sep 16, 2022 | 6:36 PM

কলম্বো: টি-২০ বিশ্বকাপের জন্য দল ঘোষণা করল সদ্য এশীয় চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা (Sri Lanka Cricket Team)। অস্ট্রেলিয়ায় কুড়ি বিশের বিশ্বকাপ শুরু হতে হাতে আর মোটে একমাস। তাবড় তাবড় দেশগুলিকে হারিয়ে এশিয়া কাপ জয় লঙ্কানদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে কয়েকগুণ। নেতৃত্ব দেবেন দাসুন শনাকা (Dasun Shanaka)। তবে সবচেয়ে আশ্চর্য লেগেছে দীনেশ চান্ডিমলের (Dinesh Chandimal) বিশ্বকাপ টিমে না থাকা নিয়ে। ১৫ সদস্যের দলে ঠাঁই হয়নি প্রাক্তন অধিনায়কের। পাঁচ সদস্যের রিজার্ভ দলে নাম রয়েছে চান্ডিমলের। এশিয়া কাপ দলে ছিলেন চান্ডিমল। যদিও একটিও ম্যাচ খেলার সুযোগ পাননি তিনি।

দুষ্মন্ত চামিরা এবং লাহিরু কুমারার দলে অন্তর্ভুক্তি ফিটনেসের উপর নির্ভর করছে। এশিয়া কাপে দুই ফাস্ট বোলার দলের বাইরে ছিলেন চোট পেয়ে। যে কারণে এশিয়া কাপে শ্রীলঙ্কার পেস অ্যাটাক পুরোপুরি আনক্যাপড খেলোয়াড়দের দায়িত্বে ছিল।এশিয়া কাপে খেলা চারজন স্পেশালিস্ট ফাস্ট বোলারের মধ্যে টি-২০ বিশ্বকাপে জায়গা হয়েছে দু’জনের। দিলশান মধুশনাকা এবং প্রমোদ মধুশানের। বাদ পড়েছেন অসিথা ফার্নান্দো এবং মাথিশা পাটহিরানা।

ব্যাটার দীনেশ চান্ডিমল, আসিন বান্ডারা এবং নুয়ানিন্দু ফার্নান্দো এবং বাঁ হাতি স্পিনার প্রবীণ জয়াবিক্রমা, বিনউয়ারা ফার্নান্দোর মতো এশিয়া কাপের দলে থাকা কয়েকজন সদস্যদের রিজার্ভ দলে রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। এর মধ্যে বান্ডারা, জয়াবিক্রমা দলের সঙ্গে অস্ট্রেলিয়া যাবেন বলে জানিয়েছে লঙ্কা ক্রিকেট বোর্ড। এশিয়া কাপে একটি ম্যাচও না খেলে বিশ্বকাপ দলে জায়গা করে নিয়েছেন লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসাই। রয়েছেন এশিয়া কাপ ফাইনালের জয়ের অন্যতম নায়ক লেগ স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গা ও অফ স্পিনার মহিশ তিকসানা।

শ্রীলঙ্কার টি-২০ বিশ্বকাপ স্কোয়াড: দাসুন শনাকা (অধিনায়ক), ভানুকা রাজাপক্ষে, চামিকা করুনারত্নে, দানুষ্কা গুণথিলকা, ধনঞ্জয়া ডি সিলভা, দুষ্মন্ত চামিরা, পাথুম নিশাঙ্কা, ওয়ানিন্দু হাসারাঙ্গা, লাহিরু কুমারা, কুশল মেন্ডিস, মাহিশ থিকসানা, দিলশান মধুশঙ্কা, চরিথ আশালঙ্কা, জেফ্রি ভ্যান্ডারসাই এবং প্রমোদ মধুশান।