Suresh Raina: নতুন দলে সই করলেন ‘মিস্টার আইপিএল’ সুরেশ রায়না

১৩ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে রায়না ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ান ডে এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়ান ডেতে রায়নার মোট রান ৫,৬১৫ এবং গড় ৩৫.৩১।

Suresh Raina: নতুন দলে সই করলেন 'মিস্টার আইপিএল' সুরেশ রায়না
Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Nov 01, 2022 | 8:53 PM

আবু ধাবি: ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন সদস্য এবং আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলা অন্যতম সেরা প্লেয়ার সুরেশ রায়না এবার নতুন দলে। আবু ধাবি টি১০ লিগ ২০২২ এ ডেকান গ্ল্যাডিয়েটরে সই করেছেন রায়না। চলতি বছরই সব ধরনের ক্রিকেট থেকে অবসর ঘোষণা করেছিলেন সুরেশ রায়না। ফলে বিসিসিআইয়ের নিয়ম অনুযায়ী বিদেশি কোনও ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলতে কোনও বাধা নেই। রায়নার সই করার কথা টুইটারে ঘোষণা হয়েছে।

টুইটে লেখা হয়েছে, “বিশ্বকাপ জয়ী দলের সদস্য সুরেশ রায়না ডেকান গ্ল্যাডিয়েটরে যোগ দিয়েছেন। তিনি সাদা বলের ক্রিকেটে অন্যতম সেরা ক্রিকেটার। রায়না এই প্রথম আবু ধাবিতে খেলবেন, আমরা ভীষণই উত্তেজিত।”

১৩ বছরের আন্তর্জাতিক ক্রিকেট কেরিয়ারে রায়না ১৮টি টেস্ট, ২২৬টি ওয়ান ডে এবং ৭৮টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। ওয়ান ডেতে রায়নার মোট রান ৫,৬১৫ এবং গড় ৩৫.৩১। ওয়ান ডে ক্রিকেটে রায়নার সর্বোচ্চ স্কোর অপরাজিত ১১৬। একদিনের ক্রিকেটে রায়না ৩৬টি অর্ধশতরান এবং ৫টি শতরান করেছেন।

৭৮টি টি-টোয়েন্টি ম্যাচে রায়নার মোট রান ১,৬০৫ এবং গড় ২৯.১৮। ক্রিকেটের সংক্ষিপ্ত ফর্ম্যাটে তাঁর সর্বোচ্চ রান ১০১। রায়না টি টোয়েন্টিতে একটি সেঞ্চুরি ৫টি অর্ধশতরান করেছেন।

আইপিএলে রায়নার নজরকাড়া পারফরম্যান্স। এমনকী তাঁকে ‘মিস্টার আইপিএল’ ও বলা হত। ২০৫টি আইপিএল ম্যাচে রায়নার মোট রান ৫,৫২৮। সব মিলিয়ে তিনি ৩৯টি হাফ সেঞ্চুরি এবং ১টি সেঞ্চুরি করেছেন। আইপিএলে রায়নার স্ট্রাইক রেট ১৩৬.৭৬। এখনও অবধি আইপিএলে সর্বোচ্চ রান স্কোরার রায়না।