IPL 2022: বদলে যাচ্ছে আইপিএলের স্পনসর

আগামী মরসুম থেকে বদলে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) স্পনসর।

IPL 2022: বদলে যাচ্ছে আইপিএলের স্পনসর
আইপিএল ট্রফি (ছবি-ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ টুইটার)
TV9 Bangla Digital

| Edited By: Sanghamitra Chakraborty

Jan 11, 2022 | 7:49 PM

নয়াদিল্লি: আগামী মরসুম থেকে বদলে যাচ্ছে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (Indian Premier League) স্পনসর। চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা ভিভোর (VIVO) বদলে আইপিএলের (IPL) টাইটেল স্পনসর হতে চলেছে ভারতীয় সংস্থা টাটা (TATA)। ভারতের কোটিপতি ক্রিকেট লিগের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সংবাদসংস্থা এএনআইকে, আজ, মঙ্গলবার এই খবর জানিয়েছেন। আইপিএলের গভর্নিং কাউন্সিলের মিটিংয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

ব্রিজেশ প্যাটেল এএনআইকে বলেন, “হ্যাঁ ভিভোর বদলে আইপিএলের টাইটেল স্পনসর হতে চলেছে টাটা।” তবে, আইপিএলের চেয়ারম্যান ব্রিজেশ প্যাটেল সংবাদসংস্থাকে এমনটা জানালেও, বোর্ডের তরফে স্পনসর বদলে যাওয়া নিয়ে, এখনও সরকারিভাবে কোনও ঘোষণা করা হয়নি।

২,২০০ কোটি টাকায় ২০১৮-২০২২ সালের আইপিএলের স্পনরশিপ স্বত্ব ছিল ভিভোর অধীনে। কিন্তু ২০২০ সালে গালওয়ান ভ্যালিতে ভারতীয় ও চিনা আর্মির লড়াইয়ের পর এক বছরের জন্য ভিভোর বদলে আইপিএলের স্পনসর হয়েছিল ড্রিম ১১। তারপর ২০২১ সালে ফের আইপিএলের স্পনসর ছিল ভিভো। কিন্তু এ বার ভিভোর জায়গা নিতে চলেছে, ভারতের নামকরা বানিজ্যিক সংস্থা টাটা।

২০১৮ সালে প্রথম বার ভিভো যখন আইপিএল-এর টাইটেল স্পনসর হয়েছিল, তখন তারা প্রতি বছর ৪৪০ কোটি টাকা দেওয়ার চুক্তি করে। মূলত ২০২২ পর্যন্ত পাঁচ বছরের চুক্তি ছিল। কিন্তু ২০২০ সালের আইপিএল-এ যেহেতু ভিভোর জায়গায় ড্রিম ইলেভেন আইপিএল-এর টাইটেল স্পনসর ছিল, তাই ভিভোর সঙ্গে চুক্তি আরও এক বছর বাড়িয়ে ২০২৩ পর্যন্ত করা হয়। কিন্তু তার আগেই স্পনসরের জায়গা থেকে সরে গেল এই চিনা মোবাইল প্রস্তুতকারক সংস্থা। ২০২৩ পর্যন্ত আইপিএল-এর টাইটেল স্পনসর থাকবে টাটা গ্রুপ।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla