India vs West Indies: ভিসা মেলেনি এখনও! শেষ দুই ম্যাচ নিয়ে জটিলতা…

এর আগেও ক্যারিবিয়ান সফরে গিয়ে লাউড্রিলে ম্যাচ খেলেছে ভারত।

India vs West Indies: ভিসা মেলেনি এখনও! শেষ দুই ম্যাচ নিয়ে জটিলতা...
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 31, 2022 | 11:04 PM

নয়াদিল্লি : ওয়েস্ট ইন্ডিজ (West Indies) সফরে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ শেষ। ভারত (India) জিতেছে ৩-০ ব্যবধানে। পাঁচ ম্যাচের টি ২০ সিরিজে ভারত এগিয়ে ১-০ ব্যবধানে। কিন্তু জটিলতা তৈরি হয়েছে শেষ দুটি ম্যাচ নিয়ে। সোম এবং মঙ্গলবার পরপর দুদিন খেলা হবে সেইন্ট কিটসের ওয়ার্নার পার্ক স্টেডিয়ামে। ওয়েস্ট ইন্ডিজ সফর হলেও, শেষ দুটি ম্যাচ হওয়ার কথা ফ্লোরিডায়। মার্কিন যুক্তরাষ্ট্রে এই ম্যাচ দুটি নিয়েই জটিলতা। ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড পরিকল্পনা করছে, সমস্যা না মিটলে ক্যারিবিয়ানেই ম্যাচ দুটি আয়োজনের। সূত্রের খবর, সমস্যা তৈরি হয়েছে আমেরিকার ভিসা (Visa) নিয়ে।

ফ্লোরিডার লাউড্রিলে এবারই প্রথম ম্যাচের পরিকল্পনা ছিল ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের, তা নয়। এর আগেও ক্যারিবিয়ান সফরে গিয়ে লাউড্রিলে ম্যাচ খেলেছে ভারত। সামনেই টি ২০ বিশ্বকাপ। প্রতিটি ম্যাচই বিশ্বকাপের প্রস্তুতিতে কাজে লাগবে। দুটি ম্যাচ কম হওয়া মানে, প্রস্তুতির সুযোগ অনেকটা কমে যাবে। ওয়েস্ট ইন্ডিজ বোর্ডও দোটানায় ভুগছে। খবর অনুযায়ী, ভারত-ওয়েস্ট ইন্ডিজ দু দলের ক্রিকেটার, সাপোর্ট স্টাফরা এখনও মার্কিন যুক্তরাষ্ট্রের ভিসাই পাননি। যার ফলে বিকল্প পরিকল্পনার কথা ভাবতে বাধ্য হচ্ছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। লাউড্রিলের সেন্ট্রাল ব্রোয়ার্ড পার্ক স্টেডিয়াম ফ্লোরিডায়। মার্কিন যুক্তরাষ্ট্রে এখানে ম্যাচ দুটি হওয়ার কথা ৬ ও ৭ অগস্ট। দল যেতে না পারলে ম্যাচই বা হবে কী করে!

ওয়েস্ট ইন্ডিজ বোর্ডের তরফে নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্তা জানিয়েছেন, দ্রুত ভিসা সমস্যা মেটানোর চেষ্টা চলছে। প্রাথমিকভাবে ঠিক ছিল, সেইন্ট কিটসেই প্লেয়ারদের হাতে ভিসা তুলে দেওয়া হবে। তবে যা পরিস্থিতি, প্লেয়ারদের হয়তো ভিসার জন্য পুনরায় ত্রিনিদাদে যেতে হতে পারে। এবং সব ঠিক থাকলে সেখান থেকে আমেরিকা।’ ম্যাচ দুটি হওয়া নিয়ে যে প্রবল জটিলতা রয়েছে, তা স্বীকার করে নিয়েছেন ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ডের সভাপতি রিকি স্কেরিট। বলেছেন, ‘অনেকরকম সম্ভাবনাই রয়েছে। ভিসার ব্যবস্থা নিয়ে কী করা যায়, সেটাই চেষ্টা চলছে।’