T20 World Cup Team: তালিকায় নেই বাবর, আইসিসি-র মূল্যবান একাদশে কোহলি-সূর্য

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Nov 14, 2022 | 2:06 PM

২০২২ টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরদিন বিশ্বকাপের 'মোস্ট ভ্যালুয়েবল টিম' ঘোষণা করল আইসিসি। তালিকায় ঠাঁই হয়েছে দু'জন ভারতীয় ক্রিকেটারের।

T20 World Cup Team: তালিকায় নেই বাবর, আইসিসি-র মূল্যবান একাদশে কোহলি-সূর্য
Image Credit source: Twitter

দুবাই: আইসিসি ২০২২ টি-২০ বিশ্বকাপের ‘মোস্ট ভ্যালুয়েবল টিম’ ঘোষণা করল বিশ্ব ক্রিকেটের নিয়ামক সংস্থা (ICC)। রবিবার মেলবোর্নে ইংল্যান্ড বনাম পাকিস্তান ম্যাচ দিয়ে শেষ হয়েছে চলতি বছরের কুড়ি বিশের বিশ্বকাপ (T20 World Cup 2022)। বাবর আজমের দলকে হারিয়ে দ্বিতীয় বারের জন্য টি-২০ বিশ্বকাপে চ্যাম্পিয়ন হয়েছে ইংল্যান্ড। বিশ্বকাপ শেষ হওয়ার পরদিন অর্থাৎ সোমবার সদ্য সমাপ্ত টুর্নামেন্টের সবচেয়ে মূল্যবান দল ঘোষণা করেছে আইসিসি। যে দলে ঠাঁই হয়েছে দু’জন ভারতীয় তারকার। বিরাট কোহলি (Virat Kohli),সূর্যকুমার যাদব এবং অর্শদীপ সিং। মেন ইন ব্লু-কে সেমিফাইনাল পর্যন্ত নিয়ে যাওয়ার ক্ষেত্রে বড় ভূমিকা নিয়েছিলেন কোহলি ও সূর্য। মেন ইন ব্লু-র এই দুই তারকাকে নিয়ে বিশ্বকাপের মূল্যবান একাদশ গড়েছে আইসিসি। পড়ে দেখুন TV9 Bangla-র পুরো প্রতিবেদন।

৯৮.৬৬ গড় রেখে টুর্নামেন্ট থেকে ২৯৬ রান সংগ্রহ করেছেন ভারতীয় দলের সুপারস্টার বিরাট কোহলি। চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে বিশ্বকাপের সূচনা করেছিলেন অপরাজিত ৮২ রান দিয়ে। এরপর বাংলাদেশের বিরুদ্ধে অপরাজিত ৬৪, নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপরাজিত ৬২ এবং সেমিফাইনালে ইংল্যান্ডের বিরুদ্ধে ৫০ রানের ইনিংস খেলেন বিরাট। টুর্নামেন্টের তৃতীয় সর্বাধিক রান সংগ্রহকারী সূর্যকুমার যাদবের ঝুলিতে ২৩৯ রান। তিনটে অর্ধশতরানের মধ্যে নেদারল্যান্ডসের বিরুদ্ধে অপরাজিত ৫১ রান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৬৮ এবং ২৫ বলে ৬১ রানের ইনিংস খেলেন জিম্বাবোয়ের বিরুদ্ধে। ছয় ইনিংসে তাঁর স্ট্রাইক রেট ১৮৯.৬৮। এছাড়া জাতীয় দলের অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া স্থান পেয়েছেন দ্বাদশ ক্রিকেটার হিসেবে। বিরাট ও সূর্যকুমারের পর রানের দিক থেকে তৃতীয় স্থানে রয়েছেন হার্দিক। নিয়েছেন ৮টি উইকেট।

বাকি নয়জনের মধ্যে বিভিন্ন দলের ক্রিকেটাররা রয়েছেন। ইংল্যান্ডের অধিনায়ক ও উইকেটকিপার জস বাটলার, ওপেনার অ্যালেক্স হেলস এবং প্রত্যাশিতভাবেই রয়েছেন বিশ্বকাপের সেরা ক্রিকেটার হিসেবে বিবেচিত স্যাম কারান। নিউজিল্যান্ড তারকা গ্লেন ফিলিপস এবং জিম্বাবোয়ের সিকন্দর রাজা দলে জায়গা পেয়েছেন। শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত সেঞ্চুরি হাঁকিয়েছিলেন ফিলিপস। রাজার ঝুলিতে ২১৯ রানের পাশাপাশি ১০টি উইকেট রয়েছে। মিডল অর্ডারে পাকিস্তানের অলরাউন্ডার শাদাব খান। বোলিং বিভাগে রয়েছেন প্রোটিয়া পেসার অনরিখ নর্টজে,ইংল্যান্ডের মার্ক উড এবং পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla