DC vs GT: অভিষেক IPL-এ ঝড় তুলেছেন, বিশ্বকাপে ডাক পাবেন DC-র তরুণ!

IPL 2024, Delhi Capitals vs Gujarat Titans: আইপিএলের মতো বড় মঞ্চে প্রথম বার। টিমের কোচিং টিমে রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো দুই কিংবদন্তি। টিমে অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নারের উপস্থিতি। যাঁকে দেখে বেড়ে ওঠা জ্যাক ফ্রেজারের। একেবারে যেন স্বপ্নের জগতে ভাসছিলেন। দলে ডাক পেলেও একাদশে সুযোগের জন্য অপেক্ষা করতে হয়েছে অনেকটা সময়। তবে তারকা ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়া, প্রস্তুতির সুযোগ কম প্রাপ্তি নয়।

DC vs GT: অভিষেক IPL-এ ঝড় তুলেছেন, বিশ্বকাপে ডাক পাবেন DC-র তরুণ!
Image Credit source: X
Follow Us:
| Updated on: Apr 24, 2024 | 5:30 PM

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ অনেক ভবিষ্যৎ তারকার জন্ম দেয়। এ বারও অনেককে খুঁজে পাওয়া গিয়েছে। এর মধ্যে যেমন ভারতীয় ক্রিকেটার রয়েছেন, তেমনই বিদেশি ক্রিকেটারও। দিল্লি ক্যাপিটালসের তরুণ ক্রিকেটার জ্যাক ফ্রেজার ম্যাকগুরুকের কথাই ধরা যাক। অন্যরা দূর অস্ত, তিনি নিজেই ভাবেননি আইপিএলে সুযোগ পাবেন। দিল্লি ক্যাপিটালসে থাকা প্রোটিয়া পেসার লুনগি এনগিডির চোটে ছিটকে যাওয়াটাই শাপে বর জ্যাক ফ্রেজারের।

আইপিএলের মতো বড় মঞ্চে প্রথম বার। টিমের কোচিং টিমে রিকি পন্টিং, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো দুই কিংবদন্তি। টিমে অস্ট্রেলিয়ার বিধ্বংসী ওপেনার ডেভিড ওয়ার্নারের উপস্থিতি। যাঁকে দেখে বেড়ে ওঠা জ্যাক ফ্রেজারের। একেবারে যেন স্বপ্নের জগতে ভাসছিলেন। দলে ডাক পেলেও একাদশে সুযোগের জন্য অপেক্ষা করতে হয়েছে অনেকটা সময়। তবে তারকা ক্রিকেটারদের সঙ্গে ড্রেসিংরুম ভাগ করে নেওয়া, প্রস্তুতির সুযোগ কম প্রাপ্তি নয়। অবশেষে একাদশে সুযোগ পেতেই স্বপ্নের দৌড় জ্যাক ফ্রেজারের।

আইপিএলে মাত্র তিন ম্যাচ খেলেছেন। এর মধ্যে দুটি হাফসেঞ্চুরির ইনিংস। সব কিছু ঠিক থাকলে গত ম্যাচে সেঞ্চুরিও আসতে পারত। আজ আরও একটা ম্যাচ। সামনে গুজরাট টাইটান্স। আইপিএলে ধারাবাহিক ভালো পারফর্ম করলেও এত দ্রুত অস্ট্রেলিয়ার দরজা খুলবে বলে মনে করেন না জ্যাক ফ্রেজার। বরং ডেভিড ওয়ার্নারের থেকে যতটা সম্ভব শেখার চেষ্টা করছেন। ২২ বছরের অজি তরুণ সংবাদসংস্থা এএফপিকে বলেছেন, ‘ওয়ার্নারের সঙ্গে দারুণ একটা বন্ধুত্ব হয়ে গিয়েছে।’

দিল্লি টিমে ছিলেন অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি ক্যাপ্টেন মিচেল মার্শ। চোটের জন্য দেশে ফিরেছেন। তাঁর সঙ্গে ড্রেসিংরুম শেয়ার করলেও বিশ্বকাপের স্বপ্ন দেখছেন না জ্যাক। গত ম্যাচে ১৫ বলে হাফসেঞ্চুরি করেছেন। এ বারের আইপিএলে দ্রুততম হাফসেঞ্চুরির রেকর্ড। জ্যাক বলছেন, ‘মিচেল মার্শের সঙ্গে অনেক কথাই হয়েছে। বার্বাডোজ ও আমেরিকায় যাচ্ছে। সত্যি বলতে আমি টি-টোয়েন্টি বিশ্বকাপের বিষয়ে জানতামই না। ওকে জিজ্ঞেস করি, তুমি ওখানকার টিমে খেলতে যাচ্ছো? আমাকে জানায়, বিশ্বকাপ আছে। আসলে বিশ্বকাপের বিষয়টি আমার মাথাতেই নেই।’