AFC Cup 2022: উইলিয়ামসের হ্যাটট্রিক, আবাহনীকে উড়িয়ে এএফসি কাপের মূলপর্বে মোহনবাগান

রয় কৃষ্ণার অভাব ঢেকে দিচ্ছেন ডেভিড উইলিয়ামস। ঢাকা আবাহনীর বিরুদ্ধে দুরন্ত হ্যাটট্রিক করে টিমকে এএফসি কাপের গ্রুপ পর্বে তুললেন এটিকে মোহনবাগানকে।

AFC Cup 2022: উইলিয়ামসের হ্যাটট্রিক, আবাহনীকে উড়িয়ে এএফসি কাপের মূলপর্বে মোহনবাগান
হ্যাটট্রিক করে ম্যাচের নায়ক ডেভিড উইলিয়ামস। Image Credit source: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Apr 19, 2022 | 9:35 PM

এটিকে মোহনবাগান-২ : ঢাকা আবাহনী-১

(উইলিয়ামস ৬, ২৯ ও ৮৬) (ড্যানিয়েল ৬১)

কলকাতা: রয় কৃষ্ণা পারিবারিক কারণে ফিজি ফিরে গিয়েছেন। সবুজ-মেরুনের গোল মেশিনের অভাব পূরণ করে দিচ্ছেন তাঁরই জুড়িদার। এএফসি কাপের (AFC Cup 2022) প্লে-অফের ম্যাচে বাংলাদেশের ঢাকা আবাহনীকে (Dhaka Abahani) ৩-১ হারাল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। হ্যাটট্রিক করলেন অস্ট্রেলিয়ান স্ট্রাইকার ডেভিড উইলিয়ামস (David Williams)। ব্লু স্টারের পর সহজেই ওপার বাংলার টিমকে উড়িয়ে দিল হুয়ান ফেরান্দোর টিম। এই জয়ের ফলে এএফসি কাপের গ্রুপ পর্বে জায়গা করে নিল বাগান। ১৯ মে থেকে কলকাতাতেই রয়েছে এএফসি কাপের গ্রুপ পর্যায়। ঘরের মাঠে মোহনবাগানের খেলা দেখার জন্য মঙ্গলবার সন্ধেয় যুবভারতীতে ৩১ হাজারেরও বেশি সমর্থক হাজির ছিলেন। গ্রুপ লিগের সময়ও যে তুমুল জনসমর্থন পাবেন হুগো বোমাস, জনি কাউকোরা, তা নিয়ে কোনও সন্দেহ নেই। এই ছন্দ যদি ধরা রাখতে পারে ফেরান্দোর টিম, তা হলে নক আউট পর্যায়ে যেতে কোনও অসুবিধা হবে না।

আগের ম্যাচের মতো এই ম্যাচেও দাপট ছিল সবুজ-মেরুন ফুটবলারদেরই। ৬ মিনিটে ১-০ করে ফেলেন উইলিয়ামস। ২৯ মিনিটে দ্বিতীয় গোল করেছিলেন অজি স্ট্রাইকার। ম্যাচের একেবারে শেষ দিকে হ্যাটট্রিক তাঁর। ২০১৯ সালে এটিকে-র হয়ে আইএসএলে খেলতে এসেছিলেন অস্ট্রেলিয়ান। পরের মরসুমে আবার মোহনবাগানের সঙ্গে জুড়ে যায় এটিকে। এই দু’বছর সবুজ-মেরুন জার্সিতেই খেলছেন তিনি। গত বছর ফর্মে থাকলেও এ বার সে ভাবে নিজেকে মেলে ধরতে পারেননি তিনি। চলতি বছর আইএসএলে ১৭টা ম্যাচ খেলে করেছিলেন মাত্র ৪ গোল। তার মধ্যে ছিল আইএসএলের দ্রুততম গোল। আইএসএলের অভাব এএফসি কাপে পূরণ করে দিচ্ছেন উইলিয়ামস।

ব্লু স্টারের মতো অতিসাধারণ টিম না হলেও ঢাকা আবাহনীকে আহামরী বলা যাবে না। ম্যাচের শুরু থেকেই ফেরান্দোর টিম তাই বিপক্ষকে চাপে রাখতে চেয়েছিল। সেই কারণেই পয়লা মিনিয় থেকেই গোলের খোঁজে নেমে পড়েন সবুজ-মেরুন ফুটবলাররা। ৬ মিনিটের মাথায় ১-০ করে ফেলে এটিকে মোহনবাগান। বাঁ প্রান্তে জনি কাউকোকে বল বাড়ান লিস্টন কোলাসো। জনি মাপা সেন্টার পাঠান ডেভিড উইলিয়ামসকে। অস্ট্রেলিয়ান কোনও ভুল করেননি ১-০ করতে। ২৯ মিনিটে ডান প্রান্ত থেকে প্রবীর দাসের ভাসানো বল পাঠান উইলিয়ামসকে। তিনি এ বারও কোনও ভুল করেননি। ৮৬ মিনিটে বোমাসের পাস থেকে ৩-০ মোহনবাগান ও ডেভিড উইলিয়ামসের। বিরতির পর অবশ্য ম্যাচে ফেরার কিছুটা চেষ্টা করেছিল আবাহনী। ৬১ মিনিটে কোস্তারিকার ড্যানিয়েল কলিন্ডার্স ১-২ করেছিলেন। তাতেও অবশ্য চাপ কাটাতে পারেনি বাংলাদেশের টিম।

পর পর দুটো ম্যাচ জিতে এএফসি কাপের মূলপর্বে উঠে এল এটিকে-মোহনবাগান। উইলিয়ামস-বোমাসদের গ্রুপে রয়েছে বসুন্ধরা কিংস, মেজিয়া স্পোর্টস, গোকুলম কেরালা এফসি। ১৮ মে থেকে এএফসি কাপের গ্রুপ পর্যায়ের খেলাও হবে কলকাতাতে। তখন টিমের সঙ্গে যোগ দেওয়ার কথা রয় কৃষ্ণার। ফলে ফেরান্দোর টিম যে আরও শক্তিশালী হয়ে উঠবে, তা নিশ্চিত। এ বার এএফসি কাপ জিততে চাইছে সবুজ-মেরুন শিবির।

আরও পড়ুন : IPL 2022: বয়স ভোলানো ফর্মের জন্য ভারতীয় টিমে ফিরতে পারেন এই সিনিয়র ক্রিকেটার