BEL vs MAR Match Report: পরিবর্ত ফুটবলারদের গোলেই বেলজিয়াম বধ মরক্কোর

FIFA World Cup Match Report, Belgium vs Morocco: রেড ডেভিসলদের সরিয়ে এই মুহূর্তে এফ গ্রুপের শীর্ষে পৌঁছে গেল আফ্রিকান দেশটি।

BEL vs MAR Match Report: পরিবর্ত ফুটবলারদের গোলেই বেলজিয়াম বধ মরক্কোর
পরিবর্ত ফুটবলারদের গোলেই বেলজিয়াম বধ মরক্কোর
Follow Us:
| Edited By: | Updated on: Nov 27, 2022 | 9:04 PM

দোহা: চলতি বিশ্বকাপে (FIFA World Cup 2022) গ্রুপ-এফ এর লড়াইও জমে উঠল। আল থুমামা স্টেডিয়ামে গ্রুপ-এফ এর ম্যাচে আজ মুখোমুখি হয়েছিল বেলজিয়াম (Belgium) ও মরক্কো (Morocco)। রেড ডেভিসলদের সরিয়ে এই মুহূর্তে এফ গ্রুপের শীর্ষে পৌঁছে গেল আফ্রিকান দেশটি। ম্যাচের শুরু থেকেই দাপট দেখাচ্ছিল বেলজিয়াম। বার বার মরক্কোর ফুটবলাররা আক্রমণে উঠছিল। প্রথমার্ধে বেশ কয়েকটি গোলের সুযোগ নষ্ট করেছে ফিফা ব়্যাঙ্কিংয়ের দুই নম্বরে থাকা দল। প্রথমার্ধে বল দখলে, পাসে বেলজিয়াম এগিয়ে থাকলেও, দ্বিতীয়ার্ধে দাপট দেখিয়ে খেলল মরক্কো। শেষ অবধি ২-০ ব্যবধানে জিতল মরক্কো। ম্যাচ রিপোর্ট TV9Bangla-য়।

চলতি বিশ্বকাপে এখনও অবধি ২৬টি ম্যাচের মধ্যে ১৪টি ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্য অবস্থায়। দ্বিতীয়ার্ধে বেলজিয়ামের থেকে মরক্কোর খেলার ঝাঁঝ ছিল বেশি। থিবো কুর্তোয়া আজ দুটি ভালো সেভ করেছেন বটে, তবে প্রথম ম্যাচের মতো ক্লিনশিট রাখতে পারেননি। প্রথমার্ধের অ্যাডেড টাইমে মরক্কোরর স্ট্রাইকার হাকিম জিয়েখ গোল করেছিলেন। কিন্তু রেফারি সেই গোলের পরই ভিএআরে চেক করেন। আর তার পর অফসাইডের কারণে গোল বাতিল করে দেন।

মরক্কো ২ আবদেলহামিদ সাবিরি (৭৩’), জাকারিয়া আবৌখাল (৯০+২’) 

বেলজিয়াম ০

প্রথমার্ধ যেখানে শেষ করেছিল অ্যাটলাস লায়ন্সরা, দ্বিতীয়ার্ধ যেন সেখান থেকেই শুরু করেছিল আফ্রিকান দেশটি। ম্যাচের ৭৩ মিনিটের মাথায় আবদেলহামিদ সাবিরির গোলে এগিয়ে যায় মরক্কো। এরপর বেলজিয়াম শত চেষ্টা করেও গোল শোধ করে সমাতে ফেরাতে পারেনি। ৮১ মিনিটের মাথায় থমাস মুনিয়েরের জায়গায় পরিবর্ত হিসেবে নামেন বেলজিয়ামের জার্সিতে সর্বাধিক গোল করা তারকা ফুটবলার রোমেলু লুকাকু। তিনিও দলের হয়ে বিপক্ষের জালে কাঁপাতে পারেননি। দ্বিতীয়ার্ধের অ্যাডেড টাইমে ফের জালের দেখা পায় মরক্কো। সংযুক্ত সময়ে (৯০+২ মিনিটে) মরক্কোর হয়ে জাকারিয়া আবৌখাল কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন।

আজকের অপর ম্যাচে ক্রোয়েশিয়া কানাডাকে হারিয়ে দিলে, বেলজিয়াম লিগ টেবলের তৃতীয় স্থানে নেমে যাবে। ২৪ বছরের মধ্যে এটি বিশ্বকাপে মরক্কোর প্রথম জয়। আর এই জয়ের ফলে, টেবল টপার হতে পারল মরক্কো। বেলজিয়ামের বিরুদ্ধে এই ঐতিহাসিক জয়ের পর অ্যাটলাস লায়ন্সরা স্বাভাবিকভাবেই সেলিব্রেশনে মেতে উঠেছে।