East Bengal: স্টিফেনকে চুক্তিপত্র পাঠাল ইস্টবেঙ্গল

ভারতের জাতীয় দলের প্রাক্তন কোচ স্টিফেন কনস্টানটাইন ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে আছেন। স্টিফেনের হাতে চুক্তিপত্রও পাঠিয়ে দিয়েছে ইস্টবেঙ্গল। শুধুমাত্র গ্রীক কোচের সম্মতির অপেক্ষা। এই মুহূর্তে সাইপ্রাসে আছেন কনস্টানটাইন। ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা আছে তাঁর।

East Bengal: স্টিফেনকে চুক্তিপত্র পাঠাল ইস্টবেঙ্গল
ইস্টবেঙ্গলে কোচ হওয়ার পথে স্টিফেন কনস্টানটাইন। ছবি: টুইটার
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2022 | 7:46 PM

কলকাতা: ইমামি-ইস্টবেঙ্গল (East Bengal) চূড়ান্ত চুক্তি এখনও না হলেও, দলগঠন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ১৬ অগাস্ট থেকে শুরু ডুরান্ড কাপ (Durand Cup)। রয়েছে কলকাতা লিগের ম্যাচও। কলকাতা লিগে ইস্টবেঙ্গলের কোচ হতে চলেছেন বিনো জর্জ। হয়তো ডুরান্ড কাপেও লাল-হলুদের দায়িত্বে থাকবেন তিনি। আইএসএলের জন্য ইস্টবেঙ্গলে প্রায় পাকা স্টিফেন কনস্টানটাইন (Stephen Constantine)। সমর্থকরা চেয়ে আছেন ইমামি-ইস্টবেঙ্গল চূড়ান্ত চুক্তিপত্রের দিকে। সব কিছু ঠিকঠাক চললে, হয়তো এই সপ্তাহেই বিনিয়োগকারী সংস্থার সঙ্গে ইস্টবেঙ্গলের চূড়ান্ত চুক্তি হয়ে যাবে। সই না হওয়া পর্যন্ত সমর্থকরা দুশ্চিন্তা থাকলেও, তলায় তলায় দল গোছানোর কাজ শুরু করে দিয়েছে ইস্টবেঙ্গল। গত সপ্তাহের শুরুতেই ইমামি কর্তাদের কাছে ফুটবলারদের একটি তালিকা দিয়েছিলেন ক্লাব কর্তারা। এমনকি ক্লাবের পছন্দ কোচের তালিকাও দেওয়া হয়েছিল। সব দিক দেখে চূড়ান্ত করার পালা ইনভেস্টরের হাতে।

ভারতের জাতীয় দলের প্রাক্তন কোচ স্টিফেন কনস্টানটাইন ইস্টবেঙ্গলের কোচ হওয়ার দৌড়ে অনেকটাই এগিয়ে আছেন। স্টিফেনের হাতে চুক্তিপত্রও পাঠিয়ে দিয়েছে ইস্টবেঙ্গল। শুধুমাত্র গ্রীক কোচের সম্মতির অপেক্ষা। এই মুহূর্তে সাইপ্রাসে আছেন কনস্টানটাইন। ভারতে কোচিং করানোর অভিজ্ঞতা আছে তাঁর। এছাড়া আইএসএলও দেখেন কনস্টানটাইন। ফুটবলের সঙ্গে পরিচয় থাকার সুবাদেই কনস্টানটাইনকে কোচ করে আনতে উদ্যোগী ইস্টবেঙ্গল। ভারতীয় দলের ফুটবলারদেরও হাতের তালুর মতো চেনেন। ২০০২ থেকে ২০০৫, আর ২০১৫ থেকে ২০১৯ জাতীয় দলে কোচিং করিয়েছেন কনস্টানটাইন। দু’বছর আগেও সাইপ্রাসের একটি ক্লাবে কোচিং করান স্টিফেন।

বাংলার সন্তোষ ট্রফি দলের অধিকাংশ ফুটবলারদের সঙ্গেই প্রাথমিক চুক্তি করে রেখেছে ইস্টবেঙ্গল ক্লাব। ইমামির সঙ্গে ক্লাবের চুক্তি সম্পন্ন হওয়ার পরই সেই ফুটবলারদের সঙ্গে পাকাপাকি ভাবে দলে নিতে পারে ম্যানেজমেন্ট। গত সপ্তাহেই বিনিয়োগকারী সংস্থার কর্তাদের ক্লাব জানিয়েছিল, দ্রুত অনুশীলন শুরু করতে। সূত্রের খবর, বৃহস্পতিবার শহরে আসছেন বিনো জর্জ। এই সপ্তাহেই সই হয়ে গেলে সেক্ষেত্রে হাতে থাকা ফুটবলারদের নিয়েই দ্রুত অনুশীলন শুরু করতে পারে ইস্টবেঙ্গল। সেক্ষেত্রে ১ অগাস্ট ইস্টবেঙ্গল দিবসেই লাল-হলুদ ব্রিগেডকে মাঠে দেখলে অবাক হওয়ার থাকবে না।