Indian Football Team: স্টিমাচের বিকল্প হিসেবে হাবাসকে ভাবছে ফেডারেশন!

Antonio Lopez Habas: এই মরসুমের শুরুতেই আন্তোনিও লোপেজ হাবাসকে ফিরিয়ে আনে মোহনবাগান সুপারজায়েন্ট। কোচ ফেরান্দোর মাথায় ডিরেক্টর করে আনা হয় হাবাসকে। মরসুমের মাঝপথেই ফেরান্দোর সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে ফেলে ম্যানেজমেন্ট। কোচ হিসেবে আইএসএলে দ্বিতীয় পর্যায়ে দায়িত্ব নেন হাবাস।

Indian Football Team: স্টিমাচের বিকল্প হিসেবে হাবাসকে ভাবছে ফেডারেশন!
Indian Football Team: স্টিমাচের বিকল্প হিসেবে হাবাসকে ভাবছে ফেডারেশন!
Follow Us:
| Edited By: | Updated on: May 05, 2024 | 3:45 PM

কলকাতা: পরবর্তী মরসুমে কি মোহনবাগানে থাকছেন হাবাস? আইএসএল ফাইনাল শেষ হওয়ার পরই এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে ময়দানে। এই মরসুমের শুরুতেই আন্তোনিও লোপেজ হাবাসকে ফিরিয়ে আনে মোহনবাগান সুপারজায়েন্ট। কোচ ফেরান্দোর মাথায় ডিরেক্টর করে আনা হয় হাবাসকে। মরসুমের মাঝপথেই ফেরান্দোর সঙ্গে গোল্ডেন হ্যান্ডশেক করে ফেলে ম্যানেজমেন্ট। কোচ হিসেবে আইএসএলে দ্বিতীয় পর্যায়ে দায়িত্ব নেন হাবাস। দায়িত্বে এসেই বাগানকে বহু কাঙ্খিত লিগ শিল্ড জেতান স্প্যানিশ কোচ। আইএসএলের ফাইনালে মোহনবাগান হেরে গেলেও হাবাসের কৃতিত্ব কোনও অংশে কম নয়। পরের মরসুমে বাগান কোচের পদে হাবাস থাকবেন কিনা তা নিয়ে জল্পনা বেড়েই চলেছে। যদিও স্প্যানিশ কোচ নিজের মুখে এখনও সম্ভাবনার কথা উড়িয়ে দিচ্ছেন না। একাংশ বলছে, আবারও ডিরেক্টর হিসেবে রেখে দেওয়া হতে পারে চ্যাম্পিয়ন কোচকে। সেক্ষেত্রে অন্য কাউকে কোচের হটসিটে দেখা যেতে পারে।

এইসবের মাঝে হাবাসকে নিয়ে শুরু হল নতুন জল্পনা। সূত্রের খবর, ভারতীয় দলের হেড কোচের ভূমিকায় ভাবা হচ্ছে আন্তোনিও লোপেজ হাবাসকে। টেকনিক্যাল কমিটির কেউ কেউ চাইছেন স্প্যানিশ কোচকেই জাতীয় দলের দায়িত্ব দিতে। ইগর স্টিমাচের উপর মোহভঙ্গ হয়েছে অনেকেরই। বিশেষ করে আফগানিস্তান ম্যাচ হারের পরই স্টিমাচের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন উঠে যায়।

জুনের ৬ তারিখ যুবভারতীতে কুয়েত আর ১১ তারিখ দোহায় কাতারের বিরুদ্ধে বিশ্বকাপের বাছাই পর্বের ম্যাচ খেলবে ভারত। ওই দুটি ম্যাচই লাইফলাইন হতে চলেছে স্টিমাচের। ফল অন্যরকম হলে, ক্রোট কোচকে ছেঁটে ফেলতে পারে ফেডারেশন। সেক্ষেত্রে বিশাল অঙ্কের ক্ষতিপূরণ দিতে হবে এআইএফএফকে।

ভারতীয় ফুটবলে দীর্ঘদিন ধরে কোচিং করিয়েছেন হাবাস। আইএসএলে ব্যাপক সাফল্য রয়েছে স্প্যানিশ কোচের। এ দেশের ফুটবলকেও হাতের তালুর মতো চেনেন। তাই হাবাসকে জাতীয় দলের দায়িত্বে এনে মুখ রক্ষার কথা ভাবছেন অনেকে। টেকনিক্যাল কমিটি অবশ্য সেই সিদ্ধান্ত নেবে।

শনিবার আইএসএল ফাইনাল শেষে মাঠেই হাবাসের সঙ্গে দীর্ঘ আলোচনায় দেখা গেল ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবেকে। বাগান কোচের অনেকক্ষণ আলাদা কথা বলেন তিনি। আর এতেই বাড়ছে জল্পনা। তাহলে কি স্প্যানিশ কোচকেই সুনীলদের জন্য ভাবছে ফেডারেশন? জোর গুঞ্জন ময়দানে।