Mohun Bagan: ইন্দোনেশিয়ার লিগে খেলা স্প্যানিশ ডিফেন্ডারকে নিল মোহনবাগান

Mohun Bagan New Foreigner Signing: স্পেনের বিভিন্ন ক্লাবেও খেলেছেন ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার এই ডিফেন্ডার। দলের শক্তি বাড়াতে কয়েকদিন আগেই স্কটিশ ডিফেন্ডার টম অ্যালড্রেডকে সই করায় মোহনবাগান। এবার আলবার্তো রডরিগেজের সংযোজনে দলের শক্তি অনেকটাই বাড়ল। রক্ষণের পাশাপাশি ডিফেন্সিভ মিডফিল্ডার পজিশনেও খেলতে অভ্যস্ত রডরিগেজ। বল ডিস্ট্রিবিউশনের কাজেও সমান পারদর্শী।

Mohun Bagan: ইন্দোনেশিয়ার লিগে খেলা স্প্যানিশ ডিফেন্ডারকে নিল মোহনবাগান
Image Credit source: MBSG
Follow Us:
| Edited By: | Updated on: Jul 05, 2024 | 2:21 PM

কলকাতা: টম অ্যালড্রেডের পর আরও এক বিদেশি ডিফেন্ডারকে সই করাল মোহনবাগান। স্প্যানিশ ডিফেন্ডার আলবার্তো রডরিগেজকে সই করাল সবুজ-মেরুন। ২ বছরের জন্য স্প্যানিশ ডিফেন্ডারকে দলে নিল বাগান টিম ম্যানেজমেন্ট। ইন্দোনেশিয়ার ক্লাব পার্সিব ব্যানডুং থেকে মোহনবাগানে খেলতে আসছেন রডরিগেজ। গত বছর ইন্দোনেশিয়ার লিগে চ্যাম্পিয়ন হয়েছে পার্সিব ব্যানডুং। এছাড়া স্পেনের বিভিন্ন ক্লাবেও খেলেছেন ৬ ফুট ৩ ইঞ্চি উচ্চতার এই ডিফেন্ডার। দলের শক্তি বাড়াতে কয়েকদিন আগেই স্কটিশ ডিফেন্ডার টম অ্যালড্রেডকে সই করায় মোহনবাগান। এবার আলবার্তো রডরিগেজের সংযোজনে দলের শক্তি অনেকটাই বাড়ল। রক্ষণের পাশাপাশি ডিফেন্সিভ মিডফিল্ডার পজিশনেও খেলতে অভ্যস্ত রডরিগেজ। বল ডিস্ট্রিবিউশনের কাজেও সমান পারদর্শী।

উচ্চতাকে কাজে লাগিয়ে সেট পিস থেকে প্রচুর গোল করেছেন আলবার্তো রডরিগেজ। মোহনবাগানে সই করার পর ৩১ বছরের এই স্প্যানিশ ডিফেন্ডার বলেন, ‘গত কয়েক বছর ধরেই আইএসএলের ম্যাচগুলোর দিকে নজর রেখেছিলাম। গত বছর মোহনবাগান যে দাপট দেখিয়েছে তা আমি দেখেছি। আইএসএলে কার্যত শাসন করেছে সবুজ-মেরুন ব্রিগেড। মোহনবাগানের সমর্থকদের ফুটবলপ্রেমই আমাকে কলকাতায় টানল। প্রতি ম্যাচেই দেখেছি সমর্থকরা গ্যালারি ভর্তি করে খেলা দেখতে এসেছে। দলের জন্য গলা ফাটিয়েছে। মাঠ ভর্তি দর্শকের সামনে খেলতে মুখিয়ে আছি। ভারতে মোহনবাগানের যার কোনও বিকল্প নেই। আবেগে এবং সমর্থনের ব্যাপারে বাগান সমর্থকরাই সেরা। চ্যাম্পিয়ন ট্রফি এবারও ধরে রাখতে চাই। সবুজ-মেরুন জার্সিতে যতগুলো টুর্নামেন্ট খেলব, সবকটা টুর্নামেন্টই চ্যাম্পিয়ন হতে চাই।’

রডরিগেজের সইয়ের ব্যাপারে বাগানের নতুন কোচ হোসে মোলিনা বলেন, ‘আলবার্তো রডরিগেজ একজন প্রকৃত ডিফেন্ডার। নিজের শক্তি এবং আগ্রাসী মনোভাব নিয়েই রক্ষণকে নেতৃত্ব দিতে পারে। রক্ষণের পাশাপাশি আক্রমণও রচনা করতে পারে। এটাই ওর সবচেয়ে বড় গুণ। ওর দুটো পা সমান কার্যকর। ইন্দোনেশিয়ার শীর্ষ লিগে নিজের দলকে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিয়েছিল রডরিগেজ। মোহনবাগানের প্রস্তাবে রাজি হওয়ায় আমি ভীষণ খুশি। আশাবাদী, আমাদের রক্ষণকে ও ভরসা দিতে পারবে।