East Bengal: প্লে অফের ভাবনা সরিয়ে তিন পয়েন্টেই চোখ ইস্টবেঙ্গলের

ISL, East Bengal vs Punjab FC: পঞ্জাব এফসির প্লে অফে ওঠার সম্ভাবনা নেই। এই সুযোগটাই নিতে মরিয়া ইস্টবেঙ্গল। কার্ড সমস্যায় পঞ্জাব ম্যাচে নেই গোলকিপার প্রভসুখন গিল আর সৌভিক চক্রবর্তী। গোলকিপার কমলজিৎ সিংয়ের উপর আস্থা রাখছে থিঙ্ক ট্যাঙ্ক। সৌভিকের অনুপস্থিতিতে শুরু করতে পারেন অজয় ছেত্রী। মহিতোষ রায়কে নিয়েও ভাবনা রয়েছে টিম ম্যানেজমেন্টের।

East Bengal: প্লে অফের ভাবনা সরিয়ে তিন পয়েন্টেই চোখ ইস্টবেঙ্গলের
Image Credit source: EMAMI EAST BENGAL
Follow Us:
| Edited By: | Updated on: Apr 10, 2024 | 8:00 AM

কলকাতা: দুটো ম্যাচ জিতেই প্লে অফের দৌড়ে ফিরে এসেছে ইস্টবেঙ্গল। কেরল ম্যাচ জেতার পর বেঙ্গালুরু ম্যাচ থেকে ৩ পয়েন্ট। লিগ টেবলের ছয় নম্বরে উঠে এসেছে ইস্টবেঙ্গল। তবে এর স্থায়িত্ব কতটা তা নিয়ে সংশয় থেকেই যায়। ২১ ম্যাচে ঝুলিতে ২৪ পয়েন্ট। পঞ্জাব ম্যাচ ডু অর ডাই। এই ম্যাচ জিতলেও তাকিয়ে থাকতে হবে চেন্নায়িন আর নর্থ ইস্টের দিকে। তবে নিজেদের কাজটা সঠিক ভাবে পূরণ করাই এখন লক্ষ্য ইস্টবেঙ্গলের।

সারা বিশ্ব যখন এক নিয়মে চলে, এফএসডিএল তখন উল্টো নিয়মে চলে। ইস্টবেঙ্গল, চেন্নায়িন এফসি, নর্থ ইস্ট ইউনাইটেড এফসি তিনটে দলই প্লে অফের দৌড়ে আছে। হিসেব মতো তিনটে দলের শেষ ম্যাচই একই সময়ে শুরু হওয়ার কথা। কিন্তু এদেশে হয়তো ফুটবল চলে ব্রডকাস্টিংয়ের নির্দেশে। তাই ইস্টবেঙ্গলের আবেদন কোনও কাজেই আসেনি। অতএব সূচি অনুযায়ী ইস্টবেঙ্গলের ম্যাচ শেষ হয়ে গেলেও চেন্নায়িন আর নর্থ ইস্টের দিকে তাকিয়ে থাকতে হবে।

পঞ্জাব এফসির প্লে অফে ওঠার সম্ভাবনা নেই। এই সুযোগটাই নিতে মরিয়া ইস্টবেঙ্গল। কার্ড সমস্যায় পঞ্জাব ম্যাচে নেই গোলকিপার প্রভসুখন গিল আর সৌভিক চক্রবর্তী। গোলকিপার কমলজিৎ সিংয়ের উপর আস্থা রাখছে থিঙ্ক ট্যাঙ্ক। সৌভিকের অনুপস্থিতিতে শুরু করতে পারেন অজয় ছেত্রী। মহিতোষ রায়কে নিয়েও ভাবনা রয়েছে টিম ম্যানেজমেন্টের।

জেতা ছাড়া উপায় নেই। ম্যাচের আগের দিন অনুশীলনে ফুরফুরে মেজাজে দেখা যায় ক্লেটনদের। আত্মতুষ্টিতে ভুগতে নারাজ ক্রেসপোরা। দিল্লিতে দর্শকশূন্য স্টেডিয়ামে পঞ্জাবের বিরুদ্ধে খেলতে হবে। গ্যালারিতে সমর্থকরা না থাকলেও, মাঠে নিজেদের সেরাটা উজাড় করে দিতে মরিয়া লাল-হলুদ শিবির।