Neymar : বছর শেষে অবসরের ভাবনা, উত্তরাধিকারও বেছে নিয়েছেন নেইমার !

Neymar : বছর শেষে অবসরের ভাবনা, উত্তরাধিকারও বেছে নিয়েছেন নেইমার !
নেইমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র
Image Credit source: Twitter

সত্যি হতে চলেছে গুঞ্জন ? অবসরের ভাবনাচিন্তা নাকি করে ফেলেছেন ব্রাজিলিয়ান তারকা নেইমার দ্য সিলভা স্যান্টোস জুনিয়র। সতীর্থদের জানিয়ে দিয়েছেন, বছর শেষে জাতীয় দল থেকে বিদায় নেবেন তিনি।

TV9 Bangla Digital

| Edited By: Tithimala Maji

Jun 20, 2022 | 7:40 PM

রিও ডি জেনেইরো: গুঞ্জন উঠেছিল অনেক আগেই। ব্রাজিলের জাতীয় দল (Brazil National Team) থেকে নাকি অবসর নিতে চলেছেন ৩০ বছরের নেইমার। তখন বিষয়টিকে নেইমার (Neymar) অনুরাগীরা গুঞ্জন বলে উড়িয়ে দিলেও বাস্তবে নাকি অবসরের সিরিয়াস ভাবনাচিন্তা করে ফেলেছেন তিনি। এমনকী জাতীয় দলের সতীর্থদেরও নিজের পরিকল্পনার কথা জানিয়ে দিয়েছেন। ব্রাজিলিয়ান তারকার অবসর পরিকল্পনা (Neymer Retirement Plan) নিয়ে হাটে হাঁড়ি ভেঙেছেন রিয়াল মাদ্রিদের ফরোয়ার্ড রড্রিগো (Rodrygo)। এমনকী ২১ বছরের এই উদীয়মান তারকাকেই তাঁর ১০ নম্বর জার্সির উত্তরাধিকার বেছে নিয়েছেন নেইমার।

একটি ইউটিউব চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে রড্রিগো জানান, অবসরের পর নেইমার তাঁকে ১০ নম্বর জার্সি তুলে দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছেন। ব্রাজিলিয়ানদের কাছে এই জার্সির মাহাত্ম্য আলাদা করে বলে দিতে হয় না। নেইমারের এই প্রতিশ্রুতিতে সিঁদুরে মেঘ দেখছেন অনুরাগীরা। ব্রাজিলের হয়ে মাত্র পাঁচ ম্যাচ খেলা রড্রিগো বলেন, “এই কথা শুনে আমি খুব অপ্রস্তুত হয়ে পড়েছিলাম। বুঝতে পারছিলাম না কি বলা উচিত। শুধু এটাই বলেছিলাম যে, ওর এখনও দেশের হয়ে অনেকদিন খেলতে পারে। যা শুনে ও (নেইমার) হাসিতে ফেটে পড়েছিল।” রিয়াল মাদ্রিদ ফুটবলারের এই দাবি উড়িয়ে দিতে পারছে না ফুটবল বিশ্ব। সাক্ষাৎকারটি সামনে আসতেই হইচই পড়ে গিয়েছে। মাত্র ৩০ বছর বয়সে নেইমারের অবসর ভাবনা চিন্তায় ফেলেছে ফুটবল অনুরাগীদের। এদিকে দলের উদীয়মান তারকা রড্রিগোকেই আগামী দিনের ভবিষ্যৎ তারকা বলে ধরছেন তিনি। তাহলে পেলে, রোনাল্ডিনহো, কাকা, নেইমারের পর ব্রাজিলের বিখ্যাত ১০ নম্বর জার্সির মালিক তাহলে রড্রিগো ?

এই খবরটিও পড়ুন

রড্রিগোর দাবি সত্যি হলে পিএসজি সতীর্থ মেসির মতো কাতার বিশ্বকাপই হতে চলেছে নেইমারের শেষ বিশ্বকাপ। ২০১০ সালে মাত্র ১৮ বছর বয়সে জাতীয় দলে হাতেখড়ি নেইমারের। সফল আন্তর্জাতিক কেরিয়ার হলেও ব্রাজিলের হয়ে এখনও কোনও মেজর ট্রফি জিততে পারেননি নেইমার। ২০১৯ সালে যেবার ব্রাজিলের কোপা আমেরিকা জিতল তখন চোট পেয়ে দলের বাইরে চলে গিয়েছিলেন। বারবার চোট আঘাতের কবলে পড়ে সমালোচনা, কটাক্ষের শিকার হয়েছেন। অবসরের ভাবনা সত্যি হলে শেষ বিশ্বকাপটা স্মরণীয় করে রাখতে চাইবেন।

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA