এখনও ৪০ শতাংশ খেলতে পারিনিঃ প্রবীর দাস

সোমবার জামশেদপুর এফসির বিরুদ্ধে আইএসএলর চতুর্থ ম্যাচ খেলতে নামছে এটিকে মোহনবাগান। প্রথম তিনটি ম্যাচ জেতা প্রবীর দাসরা শনিবার থেকে শুরু করে দিলেন সেই ম্যাচের প্রস্তুতি।

এখনও ৪০ শতাংশ খেলতে পারিনিঃ প্রবীর দাস
নিজের খেলায় আরও উন্নতি চান বাগানের তুরুপের তাস, প্রবীর দাস। ছবি সৌজন্যে - টুইটার (এটিকেএমবি)
Follow Us:
| Updated on: Dec 05, 2020 | 6:54 PM

TV9 বাংলা ডিজিটাল –  সোমবার আইএসএলের (ISL) চতুর্থ ম্যাচে জামশেদপুর এফসির মুখোমুখি হবে এটিকে মোহনবাগান (ATKMB)।  জয়ের হ্যাটট্রিক করে তরতর করে এগিয়ে চলেছে পালতোলা নৌকা। খুব অল্প সময়ের মধ্যেই একের পর এক ম্যাচ খেলতে হচ্ছে ফুটবলারদের। ক্লান্তি একটা বড় ফ্যাক্টর হলেও নিজেদের লক্ষ্যে অবিচল সবুজ মেরুন ফুটবলাররা। শনিবার থেকে জামশেদপুর ম্যাচের প্রস্তুতি শুরু করে দিয়েছে হাভাসের দল। এটিকে মোহনবাগান লিগ তালিকার শীর্ষে থাকলেও ফুটবলাররা মনে করছেন এখনও নিজেদের সেরাটা মাঠে দেখাতে পারেননি তাঁরা।

আরও পড়ুন –  শিল্ড অভিযানে মহমেডান

বাগানের দেশীয় ব্রিগেডের সেরা ফুটবলার প্রবীর দাস (Prabir Das) বলছেন, গত মরশুমে তিনি যে ফুটবল খেলেছেন, তার ৪০ শতাংশ এই মরশুমে খেলতে পারেননি। নিজের খেলায় আরও গতি চান তিনি। চান আরও নিখুঁত ক্রস করতে। সেই লক্ষ্য নিয়েই অনুশীলন করে চলেছেন। জামশেদপুরকে কঠিন প্রতিপক্ষ বলেই মনে করছেন প্রবীর, তাই টুর্নামেন্টে জয়ের হ্যাটট্রিক করলেও আত্মতুষ্ট হতে চায় না দল, বলছেন বাগান ফুটবলার।

অন্যদিকে ২৭০ মিনিট বাগানের গোলের নীচে অপরাজিত আরেক বঙ্গ সন্তান অরিন্দম ভট্টাচার্য (Arindam Bhattacharya)। যদিও তিন ম্যাচে একটাও গোল না খাওয়ার কৃতিত্ব একা নিতে নারাজ তিনি। বলছেন এই কৃতিত্ব গোটা দলের। তাঁদের দলের ডিফেন্স এতটাই ভাল যে তাঁকে পরীক্ষার মুখে পরতেই হয় না। এটা যেন একটা সমস্যা অরিন্দমের কাছে।  সব সময় সতর্ক থাকতে হচ্ছে তাঁকে।

অরিন্দম বা প্রবীর দুজনেই মনে করছেন এবারের লিগে যে দলগুলিতে সব থেকে ভাল দেশীয় ফুটবলার আছে, তাদের মধ্যে জামশেদপুর এফসি অন্যতম। তাই ভারতীয় ফুটবলারদের নিয়ে বাড়তি সতর্ক থাকতে চান তারা।

আরও পড়ুন – নিজের রেকর্ড ভাঙতে চান বাগানের বাঁশিওয়ালা

কোচ হাভাসের নির্দেশ, প্রথম দিকেই যত বেশি সম্ভব পয়েন্ট তুলে রাখতে হবে, ব্যবধান তৈরি করতে হবে দ্বিতীয় স্থানে থাকা দলের সঙ্গে। কোচের কথাই এখন মন্ত্র এটিকে মোহনবাগান ফুটবলারদের কাছে। সোমবারও সেই মন্ত্র নিয়েই মাঠে নামতে তৈরি হচ্ছেন প্রবীর-অরিন্দমরা।