Joe Biden: ফোনে দলের ফুটবলারদের উদ্দীপ্ত করলেন প্রেসিডেন্ট বাইডেন

Qatar World Cup 2022: গ্রুপ পর্বের বাধা কাটিয়ে দ্বিতীয় পর্বে যেতে মরিয়া আমেরিকা। সোমবার ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে ওয়েলসের মুখোমুখি হবে আমেরিকা।

Joe Biden: ফোনে দলের ফুটবলারদের উদ্দীপ্ত করলেন প্রেসিডেন্ট বাইডেন
অনুশীলনে ফুটবল দল
Follow Us:
| Edited By: | Updated on: Nov 21, 2022 | 12:42 PM

দোহা: ওয়েলসের বিরুদ্ধে কাতারে বিশ্বকাপ অভিযান শুরু করবে আমেরিকা। সেই ম্যাচের আগে ফুটবল দলের সঙ্গে কথা বললেন আমেরিকার প্রেসিডেন্ট জো বাইডেন। বিশ্বকাপের জন্য দলকে উদ্দীপ্ত করার পাশাপাশি লড়াইয়ের বার্তা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট। দলের ফুটবলারদের তিনি বলেছেন, “সকলকে চমকে দাও।”

বিশ্বকাপ খেলতে ইতিমধ্যেই কাতারে পৌঁছে গিয়েছে আমেরিকা। ফুটবল দলের সঙ্গে টেলিফোনে কথা বলছেন। আমেরিকার কোচ গ্রেগ বারহল্টার জানিয়েছেন, ফোনে জন ফগার্টির ‘সেন্টারফিল্ড’ গান গুনগুন করছিলেন বাইডেন। তার পর তাঁদের বলেছেন, “আমি জানি তোমরা আন্ডারডগ। কিন্তু আমি বলতে চাই, তোমরা বিশ্বের সেরা ফুটবলারদের মধ্য অন্যতম। সেরা ফুটবলারদের নিয়েই আমাদের দল। দেশের প্রতিনিধিত্ব করছ তোমরা। আমি জানি তোমরা হৃদয় দিয়ে খেলবে। সবাইকে চমকে দেবে।” বাইডেন মজা করেছেন ফুটবল দলকে বলেছেন, “আমি খেলার জন্য তৈরি, কোচ ডাকলেই ছুটে যাব।”

এর পাশাপাশি বাইডেন বলেছেন, “তোমরা একে অপরের উপর বিশ্বাস রাখো। নিজের উপর, পরিবারের উপর এবং সতীর্থের উপর। সারা দেশ তোমাদের উপর ভরসা রেখেছে।” বিশ্বকাপ ম্যাচের আগে ফোন করার জন্য বাইডেন ধন্যবাদ জানিয়েছেন ফুটবলার এবং কোচ। যদি সম্ভব হয়, খেলা দেখতে যেতে পারেন বলেও জানিয়েছেন। বলেছেন, “আমি আশা করছি তোমাদের দেখতে যেতে পারব। তোমরা শুধু প্রাণ দিয়ে খেলে যাও। আমি জানি তোমরা পারবে। আমি জানি তোমরা চাইছো।

২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের যোগ্যতা অর্জনে ব্যর্থ হয়েছিল আমেরিকা। রাশিয়ায় বিশ্বকাপ খেলা হয়নি তাদের। ২০১৪ সালের পর কাতারে বিশ্বকাপ অভিযানে নামছেন মার্কিন ফুটবলাররা। তার আগে স্বয়ং প্রেসিডেন্ট উদ্দীপ্ত করলেন দলকে।

কাতার বিশ্বকাপে গ্রুপ-বিতে রয়েছে আমেরিকা। গ্রুপ পর্বের ম্যাচে তাদের খেলতে হবে ওয়েলস, ইরান ও ইংল্যান্ডের সঙ্গে। গ্রুপ পর্বের বাধা কাটিয়ে দ্বিতীয় পর্বে যেতে মরিয়া আমেরিকা। সোমবার ভারতীয় সময় রাত সাড়ে ১২টা থেকে ওয়েলসের মুখোমুখি হবে আমেরিকা।