QAT vs ECU Match Report: ভ্যালেন্সিয়ার জোড়া গোল, বিশ্বকাপ অভিষেকে হার কাতারের

FIFA World Cup Match Report, QATAR vs ECUADOR : রিজার্ভবেঞ্চে পায়ে বরফ লাগিয়ে বসে থাকতে দেখা যায় ভ্যালেন্সিয়াকে। চোট কতটা গুরুতর, বোঝা কঠিন। বিশ্বকাপের ইতিহাসে প্রথম বার আয়োজক দেশ হার দিয়ে শুরু করল। ইকুয়েডরের জয়ের কারিগড় অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া।

QAT vs ECU Match Report: ভ্যালেন্সিয়ার জোড়া গোল, বিশ্বকাপ অভিষেকে হার কাতারের
Image Credit source: twitter
TV9 Bangla Digital

| Edited By: Dipankar Ghoshal

Nov 21, 2022 | 12:06 AM

আল খোর : অপেক্ষা, অপেক্ষা, শুধুই অপেক্ষা। গত চার বছর ধরে এই মুহূর্তের দিকে তাকিয়ে ছিল ফুটবল বিশ্ব। যাবতীয় বিতর্ক, অস্বস্তি কাটিয়ে অবশেষে বল গড়াল। প্রায় এক যুগ আগে বিশ্বকাপ আয়োজনের দায়িত্ব পেয়েছিল কাতার (Qatar World Cup 2022)। ব্যবস্থাপনার দিক থেকেই শুধু ব্যস্ত ছিল তা নয়। আয়োজক দেশ হিসেবে বিশ্বকাপে খেলার সুযোগ পাওয়া কাতার, নিজেদের দলও সাজিয়ে নিচ্ছিল। জমকালো উদ্বোধনী অনুষ্ঠানের পর বল গড়াতেই উচ্ছ্বাসের আবহ। এত্ত বছরের প্রস্তুতি, বিশ্বকাপ খেলার স্বপ্ন। পূর্ণতা পেল না কাতারের। বিশ্বকাপ অভিষেকে হার বাঁচাতে পারল না কাতার। গ্যালারিতে দু-দলের সমর্থকই ছিল ‘কাতারে কাতারে’। ম্যাচে পার্থক্য গড়ে দিলেন ইকুয়েডর অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া। দ্বিতীয়ার্ধে কাতারের লড়াই অবশ্য পরবর্তী ম্যাচের জন্য তাদের আত্মবিশ্বাস বাড়াবে। যদিও রক্ষণাত্মক মানসিকতার ফুটবলে ম্যাচ জেতা কঠিন। কেমন হল উদ্বোধনী ম্যাচ? তুলে ধরল TV9Bangla

ECU INSIDE

শুরুতেই অবশ্য আতঙ্কের সামনে কাতার। ম্যাচের তিন মিনিটও হয়নি। সেট পিস থেকে তৈরি মুভ। এনার ভ্যালেন্সিয়ার হেডে গোল। উচ্ছ্বাস দীর্ঘস্থায়ী হয়নি। রেফারি ভিএআর চেক করে গোল বাতিলের সিদ্ধান্ত নেন। সাময়িক স্বস্তি কাতার শিবিরে। তবে ম্যাচের ১৬ মিনিটে পেনাল্টি অ্যাডভান্টেজ দেয় ইকুয়েডরকে। এনার ভ্যালেন্সিয়া বল নিয়ে যে ভাবে এগোচ্ছিলেন, তাঁকে আটকাতে মরিয়া হয়ে পড়েন কাতার গোলরক্ষক সাদ আল সিব। বক্সের মধ্যে ভ্যালেন্সিয়াকে অবৈধ ফাউল করায় হলুদ কার্ড দেখেন সাদ। পেনাল্টি থেকে গোল করতে কোনও ভুল করেননি এনার ভ্যালেন্সিয়া। অনবদ্য ফুটবলে ইকুয়েডরের দ্বিতীয় গোলও অধিনায়কের সৌজন্যেই। বক্সের কর্নারে ভ্যালেন্সিয়ার হেডার বাঁচানোর ক্ষমতা ছিল না কাতার গোলরক্ষকের। ২-০ এগিয়ে বিরতিতে যায় ইকুয়েডর। বিরতির ঠিক আগেই দু-বার হাঁটুতে চোট পান ভ্যালেন্সিয়া। দ্বিতীয়বার চোট পাওয়ায় কিছুক্ষণ ১০ জনেই খেলে ইকুয়েডর।

কাতার ০

ইকুয়েডর ২ (ভ্যালেন্সিয়া-২)

বিরতির পর মাঠে ভ্যালেন্সিয়া মাঠে নামায় ইকুয়েডরের স্বস্তি। কিছুটা ধরে খেলার চেষ্টা করে ইকুয়েডর। ২ গোলে এগিয়ে থাকায় অযথা ঝুঁকি নেওয়ার প্রয়োজনও ছিল না। ইবারার একটি গোল মুখী শট বাঁচিয়ে দেন কাতার গোলরক্ষক আল সিব। না হলে, অস্বস্তি আরও বাড়ত কাতারের। ফিল্ড প্লে-র চেয়েও সেটপিসের সামনে বেশি অস্বস্তিতে দেখিয়েছে কাতার রক্ষণকে। ভ্যালেন্সিয়া দ্বিতীয়ার্ধে মাঠে নামলেও পরিবর্তন করতে হয় তাঁকে। রিজার্ভবেঞ্চে পায়ে বরফ লাগিয়ে বসে থাকতে দেখা যায় ভ্যালেন্সিয়াকে। চোট কতটা গুরুতর, বোঝা কঠিন। বিশ্বকাপের ইতিহাসে প্রথম বার আয়োজক দেশ হার দিয়ে শুরু করল। ইকুয়েডরের জয়ের কারিগড় অধিনায়ক এনার ভ্যালেন্সিয়া।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla