নেভিলের গোলে হার বাঁচাল লাল-হলুদ

লাল-হলুদের বিরুদ্ধে অপরাজিতই থাকলেন কিবু ভিকুনা। নিখুঁত গেমপ্ল্যানিংয়ে ছন্দে থাকা ব্রাইট-স্টেইনম্যানদের আটকে দিলেন কেরালার স্প্যানিশ কোচ।

নেভিলের গোলে হার বাঁচাল লাল-হলুদ
নেভিলের গোলে হার বাঁচাল লাল-হলুদ। ছবি-এসসি ইস্টবেঙ্গল টুইটার।
Follow Us:
| Updated on: Jan 15, 2021 | 10:05 PM

গোয়া: এ যেন একই ঘটনার পুনরাবৃত্তি। এসসি ইস্টবেঙ্গল-কেরালা ব্লাস্টার্স ম্যাচ মানেই পেন্ডুলামের মতো দুলতে থাকা খেলার ভাগ্য। গতবার শেষ মুহূর্তে গোল হজম করে পয়েন্ট খোয়াতে হয়েছিল লাল-হলুদকে। এবার শেষ মুহূর্তে গোল করে হার বাঁচাল ফাউলারের দল। কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে ১-১ গোলে ম্যাচ ড্র করল এসসি ইস্টবেঙ্গল। লাল-হলুদের বিরুদ্ধে অপরাজিতই থাকলেন কিবু ভিকুনা। নিখুঁত গেমপ্ল্যানিংয়ে ছন্দে থাকা ব্রাইট-স্টেইনম্যানদের আটকে দিলেন কেরালার স্প্যানিশ কোচ।

ম্যাচ শুরুর আগে ওয়ার্ম আপের সময় চোট পেয়েছিলেন রাজু গায়কোয়াড়। আর সেটাই বিপদ হয়ে দাঁড়ায় রবি ফাউলারের কাছে। অগত্যা রানা ঘরামিকে রক্ষণে নামিয়েছিলেন লাল-হলুদ কোচ। দ্বিতীয়ার্ধে সেই রানা আর স্কট নেভিলকে ঘাড়ে নিয়েই গোল করে যান জর্ডন মারে। অন্তিম মুহুর্তে স্কট নেভিলই গোল করে সমতায় ফেরান এসসি ইস্টবেঙ্গলকে।

রানা ঘরামি ছাড়া এসসি ইস্টবেঙ্গলের প্রথম একাদশ এ দিন অপরিবর্তিতই ছিল। লাল-হলুদকে শুরু থেকেই চাপে রাখতে ৩ স্ট্রাইকারে দল সাজিয়েছিলেন কিবু ভিকুনা। জর্ডন মারে, গ্যারি হুপার আর পেরেইরাকে সামনে রাখেন কেরালার স্প্যানিশ কোচ। আর তাদেরকে ক্রমাগত বল সাপ্লাই দিয়ে গেলেন ভিক্টর গোমেজ আর সাহাল আব্দুল সামাদ। রক্ষণ সামলাতেও অভিনব পন্থা নিলেন ভিকুনা। ব্রাইট-মাগোমারা বল ধরলেই একসঙ্গে তিন থেকে চারজন ফুটবলার তাদের ঘিরে ধরলেন। মাঝমাঠে লাল-হলুদের খেলা বন্ধ করে দিলেন। ব্রাইটের ঝলকানি বন্ধ হয়ে গেল সেখানেই।

আরও পড়ুন:কাল সকালটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হতে পারে

প্রথমার্ধে এসসি ইস্টবেঙ্গলের হরমনপ্রীত সিংয়ের শট রুখে দেন কেরালার গোলরক্ষক। এছাড়া আর সেভাবে কোনও পরীক্ষার মুখে পড়তে হয়নি কেরালা ব্লাস্টার্সের আলবিনো গোমসকে। বরং মারে-হুপারদের বেশ কয়েকটি শট আটকালেন দেবজিৎ মজুমদার। দ্বিতীয়ার্ধে মিলন সিংকে তুলে নবাগত অজয় ছেত্রীকে নামান ফাউলার। লাল-হলুদ জার্সিতে এদিন অভিষেক হল বেঙ্গালুরু এফসি থেকে আসা অজয় ছেত্রীর। তাতে অবশ্য কোনও লাভের লাভ হয়নি। ৫৫ মিনিটে গ্যারি হুপারের শট অল্পের জন্য বাইরে যায়।

৬৪ মিনিটে জর্ডন মারেকে উদ্দেশ্য করে লং বল বাড়ান গোলরক্ষক আলবিনো গোমস। আর তাতেই হল কাজের কাজ। গোমসের বাড়ানো বল ধরে গোল করে কেরালা ব্লাস্টার্সকে এগিয়ে দেন অরক্ষিত মারে। রানা ঘরামি আর স্কট নেভিলকে ঘাড়ে নিয়েই গোল করেন এই অজি স্ট্রাইকার (১-০)।

আরও পড়ুন:২০ জানুয়ারির মধ্যে রিটেইন প্রক্রিয়া শেষ করতে হবে: বোর্ড

গোল হজমের পরই আক্রমণে যান রবি ফাউলার। চোট সারিয়ে ম্যাচে ফেরা পিলকিংটনকে মাঠে নামান। ড্যানি ফক্সের বদলে মাঠে নামেন অ্যারন। ইনজুরি টাইমে লাল-হলুদ সমর্থকদের অক্সিজেন জোগায় স্কট নেভিলের গোল। কর্নার থেকে নেওয়া ব্রাইটের শটে ড্রপ হেডে গোল করে দলকে মূল্যবান ১ পয়েন্ট এনে দেন নেভিল (১-১)।

১১ ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের নবম স্থানেই রইল এসসি ইস্টবেঙ্গল। সমসংখ্যক ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে একধাপ নীচে কেরালা ব্লাস্টার্স।