SC East Bengal: ট্রান্সফার ব্যান উঠতেই দলগঠনে তোড়জোড় লাল-হলুদের

চুক্তি বিতর্ক দূরে সরিয়ে দিয়ে আপাতত দলগঠনে ফোকাস বিনিয়োগকারী সংস্থার। হাতে সময় কম। তার মধ্যেই শেষ করতে হবে যাবতীয় প্রক্রিয়া।

SC East Bengal: ট্রান্সফার ব্যান উঠতেই দলগঠনে তোড়জোড় লাল-হলুদের
SC East Bengal: ট্রান্সফার ব্যান উঠতেই দলগঠনে তোড়জোড় লাল-হলুদের
Follow Us:
| Edited By: | Updated on: Aug 26, 2021 | 8:22 PM

কলকাতা: বুধের পর বৃহস্পতিতেও স্বস্তি লাল-হলুদে। ইস্টবেঙ্গল (East Bengal) এ বারের আইএসএলে খেলছে- এই ঘোষণায় বুধ বিকেলের পর স্বস্তির নিঃশ্বাস পড়ে লেসলি ক্লডিয়াস সরণিতে। লক্ষ্মীবারে আরও একবার স্বস্তি পেল লাল-হলুদ জনতা। রক্ষিত ডাগার, আভাস থাপাদের বকেয়া মিটিয়ে দেওয়ায় ট্রান্সফার ব্যান উঠে গেল ইস্টবেঙ্গলের। ফলে ফুটবলার রিক্রুটে এখন আর কোনও সমস্যা রইল লাল-হলুদের। তবে পিণ্টু মাহাতো, ওমিদ সিংদের বকেয়া মেটানোর খাঁড়া এখনও ঝুলছে।

বিকাশ জাইরু, মহম্মদ রফিকদের সঙ্গে চুক্তি রয়েছে এসসি ইস্টবেঙ্গলের। অঙ্কিত মুখোপাধ্যায় আর হীরা মণ্ডলও প্রায় পাকা লাল-হলুদে। এছাড়া রাজু গায়কোয়াড়, রানা ঘরামিরাও এ বছর এসসি ইস্টবেঙ্গলে খেলার পথে। শোনা যাচ্ছে আব্দুল হাক্কু, আদিল খানদের পেতে ঝাঁপিয়েছেন রিক্রুটাররা। বিদেশি ফুটবলার নিয়োগের কাজটা কোচ রবি ফাওলারের উপরেই ছেড়েছেন বিনিয়োগকারী সংস্থার কর্তারা। সময় খুব কম, এর মধ্যেই ভালো টিম গড়ার চ্যালেঞ্জ এসসি ইস্টবেঙ্গলের সামনে।

দীর্ঘ ১০ মাস ধরে টালবাহানা চলার পর মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপে নিমেশেই সমস্যার সমাধান। কিন্তু এই সমাধান কী আদৌ চিরতরের জন্য? নাকি সাময়িক সমাধান? প্রশ্ন উঠছে কলকাতা ময়দানে।

ইস্টবেঙ্গল এ বছর আইএসএলে (ISL) খেলবে। এই খবরে স্বস্তি ফিরেছে কোটি কোটি লাল-হলুদ জনতার। কিন্তু লাল-হলুদের ভবিষ্যৎ কোন পথে? এই প্রশ্নের উত্তর এখনও খুঁজছে ইস্টবেঙ্গল জনতা।

ইস্টবেঙ্গলের ISL নিশ্চিত হলেও ক্লাব-ইনভেস্টর চুক্তি জটের কোনও সমাধান হল না। আপাতত এ বছরের জন্য বিনিয়োগ করছে শ্রী সিমেন্ট। কিন্তু ভবিষ্যৎ কী হবে?

চুক্তিপত্র ইস্যুতে দুই পক্ষই এখনও নিজেদের অবস্থানে অনড়। সূত্রের খবর, মুখ্যমন্ত্রী উভয় পক্ষকেই সমস্যা মিটিয়ে নেওয়ার কথা বলেছেন। কিন্তু কোন পথে হবে এই সমাধান?

জানুয়ারিতে পরবর্তী ট্রান্সফার উইন্ডো। তার আগে কী ক্লাব-ইনভেস্টর চুক্তি জটের সমাধান হতে পারে?

চূড়ান্ত চুক্তিপত্রে সই না হলে ইনভেস্টর কী ভালো দল গড়ায় আদৌ উৎসাহ দেখাতে পারবে?

এই প্রসঙ্গে মুখে কুলুপ এঁটেছে দুই পক্ষই।

চুক্তি বিতর্ক দূরে সরিয়ে দিয়ে আপাতত দলগঠনে ফোকাস বিনিয়োগকারী সংস্থার। হাতে সময় কম। তার মধ্যেই শেষ করতে হবে যাবতীয় প্রক্রিয়া। আইএসএলে খেলার মতো ভালো মানের দেশি এবং বিদেশি ফুটবলার রিক্রুটের কাজটা দ্রুত শেষ করতে হবে ইনভেস্টরদের। না হলে, গত বছরের মতো এ বারও সেই ব্যর্থতার ভরাডুবি সঙ্গী হবে লাল-হলুদের। সেটা মোক্ষম বুঝছেন ইনভেস্টর কর্তারা। ফল বেগতিক হলে ক্লাবকেও ছেড়ে কথা বলবে না সমর্থকেরা। আঁচ পেয়ে আগেভাগেই দলগঠনে ইনভেস্টরের দিকে সাহায্যের হাত বাড়িয়ে রেখেছেন ক্লাব কর্তারা।

আপাতত ইস্টবেঙ্গলের সমস্যার সমাধান হল ঠিকই। কিন্তু ভবিষ্যতের দিকে তাকালে বোঝা যাবে, মশালে আঁধারে কেটেও কাটল না।

আরও পড়ুন: EAST BENGAL: ফের মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ, নবান্নে এবার ‘খেলা হবে’ স্লোগান