India vs Syria: খেতাব ধরে রাখতে পারল না ভারত, সিরিয়ার কাছে বড় হার

Intercontinental Cup-Manolo Marquez: ভারতীয় ফুটবল নতুন স্বপ্ন দেখছিল। মানোলো মার্কুয়েজের কোচিংয়ে প্রথম ম্যাচে ড্র। তাও আবার ফিফা ক্রমতালিকায় ১৭৯ নম্বরে থাকা মরিসাসের বিরুদ্ধে। খেতাব ধরে রাখতে হলে শেষ ম্যাচে জিততেই হত। সিরিয়ার কাছে ০-৩ ব্যবধানে হার ভারতের।

India vs Syria: খেতাব ধরে রাখতে পারল না ভারত, সিরিয়ার কাছে বড় হার
Image Credit source: PTI
Follow Us:
| Updated on: Sep 09, 2024 | 10:53 PM

ইন্টারকন্টিনেন্টাল কাপে খেতাব ধরে রাখতে পারল না ভারত। প্রথম বার খেতাব জিতল সিরিয়া। ভারতীয় ফুটবলে মানোলো অধ্যায়ের হতাশা জারি রইল। টুর্নামেন্টের প্রথম ম্যাচে ড্র করেছিল ভারত। ইগর স্টিমাচ পরবর্তী অধ্যায়ে সেটিই ছিল প্রথম ম্যাচ। ভারতীয় ফুটবল নতুন স্বপ্ন দেখছিল। মানোলো মার্কুয়েজের কোচিংয়ে প্রথম ম্যাচে ড্র। তাও আবার ফিফা ক্রমতালিকায় ১৭৯ নম্বরে থাকা মরিসাসের বিরুদ্ধে। খেতাব ধরে রাখতে হলে শেষ ম্যাচে জিততেই হত। সিরিয়ার কাছে ০-৩ ব্যবধানে হার ভারতের।

গত ম্যাচে মরিসাসকে ২-০ ব্যবধানে হারিয়ে অ্যাডভান্টেজ ছিল সিরিয়া। ভারতের সঙ্গে ড্র করলেও সিরিয়াই চ্যাম্পিয়ন হত। তবে ড্র দূর অস্ত, ৩-০ ব্যবধানে জিতল সিরিয়া। সঙ্গে ট্রফিও ছিনিয়ে নিল। তিন দলের টুর্নামেন্ট। সরকারি ভাবে কোনও ফাইনাল নেই। পয়েন্ট টেবলে শীর্ষে থাকা দলই চ্যাম্পিয়ন। সিরিয়া দুটির মধ্যে দুটিই জিতেছে। ফলে ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে তারা। অন্যদিকে, গোল পার্থক্যে মরিসাসের থেকে পিছিয়ে তৃতীয় স্থানে শেষ করল ভারত।

এই খবরটিও পড়ুন

ম্যাচের ৭ মিনিটেই সিরিয়াকে এগিয়ে দেন আল আসওয়াদ। ১-০ এগিয়েই বিরতিতে যায় সিরিয়া। ভারতের কাছে সুযোগ ছিল ঘুরে দাঁড়ানোর। তা অবশ্য হয়নি। ৭৭ মিনিটে ও ইনজুরি টাইমে সিরিয়ার হয়ে বাকি দুটি গোল করেন ডালেও মহসেন ইরানদাস্ত ও পাবলো সাবাগ। ভারতীয় ফুটবল প্রেমীদের কাছে এই টুর্নামেন্ট হতাশার হয়ে থাকল। বিশেষ করে নতুন কোচ আসার পরও পরিস্থিতি না বদলানোয় বাড়ল হতাশা।