Zico about Neymar, FIFA WC: কেন চোটপ্রবণ নেইমার, যুক্তি সাজালেন জিকো

FIFA world Cup 2022: আশার আলো দেখাচ্ছে সেলেকাও শিবির। গোড়ালির চোট কাটিয়ে সেরে উঠেছেন নেইমার জুনিয়র। নক আউটের শুরুতে হলেও মাঠে সিদ্ধান্ত নির্ধারনে নেইমার অনেক এগিয়ে। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে অংশ নেবেন নেইমার।

Zico about Neymar, FIFA WC: কেন চোটপ্রবণ নেইমার, যুক্তি সাজালেন জিকো
Image Credit source: Instagram
Follow Us:
| Edited By: | Updated on: Dec 05, 2022 | 9:37 PM

দোহা: কাতার বিশ্বকাপে গ্রুপ লিগ শেষ হয়ে বল গড়িয়েছে নক আউটে। এরই মধ্যে বিশ্বকাপেও ব্রাজিলের ফুটবল হয়ে উঠেছে আমাজনের মতো রহস্যময়। দলে চোট সমস্যায় জর্জরিত হয়ে টিমের বাইরে গেছে উল্লেখযোগ্য তিন ফুটবলার। তবে কিংবদন্তি ফুটবলার জিকোর আশঙ্কা নেইমারের দলে না থাকা নিয়ে। টুর্নামেন্টের শুরু থেকেই ভালো ফর্মে আছে ব্রাজিল। সার্বিয়ার বিপক্ষে জয় দিয়ে বিশ্বকাপে শুরু করে ব্রাজিল। পরবর্তী ম্যাচে সুইজারল্যান্ডের মুখোমুখি হয়ে ব্রাজিলকে আক্রমনাত্মক হতে দেখা গিয়েছে। পরবর্তী ম্যাচে ক্যামেরুনের মুখোমুখি হয়ে ম্যাচ জিতলেও পূর্ববর্তী দুই ম্যাচের ছন্দে দেখা যায়নি ব্রাজিলকে। আর এখানেই জিকোর কথা নিয়ে ভাবতে হচ্ছে ব্রাজিলকে।

প্রথম ম্যাচে সার্বিয়ার বিরুদ্ধে ম্যাচ চলাকালীন চোট পান নেইমার। পরবর্তী দুই ম্যাচে মাঠের বাইরেই ছিলেন এই তারকা ফুটবলার। সুইজারল্যান্ডের মুখোমুখি হয়ে চাপের মুখে না পড়লেও ক্যামেরুনের বিপক্ষে ছন্দপতন ঘটে ব্রাজিলের। ম্যাচে জিতে প্রি-কোয়ার্টার ফাইনালে পৌঁছলেও নেইমারের অনুপস্থিতিতে আক্রমনাত্মক হতে দেখা যায়নি ব্রাজিলকে। গোলে বল রাখার প্রবনতায়ও ভাটা পড়েছিল এই ম্যাচে। অর্থাৎ, ক্যামেরুনের মুখোমুখি হয়ে মাঠে নেইমার নির্ভরতা যে স্পষ্ট তা বলা বাহুল্য।

আশার আলো দেখাচ্ছে সেলেকাও শিবির। গোড়ালির চোট কাটিয়ে সেরে উঠেছেন নেইমার জুনিয়র। নক আউটের শুরুতে হলেও মাঠে সিদ্ধান্ত নির্ধারনে নেইমার অনেক এগিয়ে। দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ম্যাচে অংশ নেবেন নেইমার। ব্রাজিলের প্রাক্তন কিংবদন্তি ফুটবলার জিকো নেইমারের দলে থাকাকে জরুরি মনে করছেন। কাতার বিশ্বকাপে নেইমারের শরীরী গঠন বিশ্বকাপের উপযোগী মনে করছেন তিনি। জিকোর মতে নেইমার তাঁর খেলার ধরন বদলালেই প্রতিপক্ষের আক্রমনের থেকে রক্ষা পেতে পারেন। নেইমার যত বেশি পাসিং ফুটবলে মন দেবেন তার চোটের সম্ভাবনা কমতে পারে। এমনই মনে করছেন জিকো। তবে বিশ্বকাপের আবহে একটি বিষ্ফোরক মন্তব্য করেন জিকো। মেসি কিংবা রোনাল্ডোর সঙ্গে একই সারিতে নেইমারকে রাখছেন তিনি। একই সঙ্গে বলেছেন মেসি কিংবা রোনাল্ডো নিঃসন্দেহে ভালো ফুটবলার হলেও হলেও মাঠে সিদ্ধান্ত নির্ধারনে নেইমার অনেক এগিয়ে।