টোকিও অলিম্পিকে মীরাবাইয়ের সামনে দারুণ সুযোগ

প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন (World Champion) মীরাবাই চানু (Mirabai Chanu) বর্তমানে টোকিও গেমসের বাছাইপর্বের চতুর্থ স্থানে রয়েছেন।

টোকিও অলিম্পিকে মীরাবাইয়ের সামনে দারুণ সুযোগ
সৌজন্যে-মীরাবাই চানু টুইটার
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 8:22 PM

নয়াদিল্লি: টোকিও অলিম্পিকে (Tokyo Olympics) ভারোত্তলক বিভাগ থেকে ভারতের হয়ে পদক জেতার সম্ভাবনা দেখা দিচ্ছে। ভারতীয় ভারোত্তলক (Indian weightlifter) মীরাবাই চানুর (Mirabai Chanu) সামনে সুবর্ণ সুযোগ। করোনার (COVID-19) প্রকোপ দিন দিন বাড়ছে বলে উত্তর কোরিয়া টোকিও অলিম্পিক থেকে সরে দাঁড়িয়েছে। তার পরই মীরাবাইয়ের পদক জেতার আশা দেখতে শুরু করেছে দেশবাসী।

প্রাক্তন বিশ্ব চ্যাম্পিয়ন মীরাবাই চানু বর্তমানে টোকিও গেমসের বাছাইপর্বের চতুর্থ স্থানে রয়েছেন। আন্তর্জাতিক ভারোত্তলক ফেডারেশনের অফিশিয়াল গণনা পদ্ধতিতে মনিপুরের মীরাবাইের পয়েন্ট ৩৮৬৯.৮০৩৮। মহিলাদের ৪৯ কেজি বিভাগে তিনি নামবেন। উত্তর কোরিয়ার রি সং গাম রয়েছেন তৃতীয় স্থানে। তাই উত্তর কোরিয়া অলিম্পিক থেকে সরে দাঁড়ানোর ফলে একদিক থেকে লাভ হয়েছে মীরাবাইয়ের। তৃতীয় স্থানে যাওয়ার সুযোগ রয়েছে মনিপুরের মীরাবাইয়ের কাছে।

আরও পড়ুন: করোনার ধাক্কায় টোকিও গেমস থেকে নাম তুলল উত্তর কোরিয়া

জাতীয় কোচ বিজয় শর্মা এ ব্যাপারে বলেছেন, “উত্তর কোরিয়ার অলিম্পিক থেকে সরে আসার খবর শুনে আমরা খুশি। তবে সত্যিই আমাদের লক্ষ্য ছিল চিনের সঙ্গে প্রতিযোগিতা করা। দিনের শেষে ব্যাক্তিগত পারফরম্যান্সই গুরুত্বপূর্ণ। আমরা পরের সপ্তাহে এশিয়ান চ্যাম্পিয়নশিপে আমাদের সেরাটা উপহার দেব।”