ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ বদলাতে বিশেষ উদ্যোগ TV9 নেটওয়ার্কের, ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে যোগ মহানার্যমন সিন্ধিয়ার

মহানার্যমন সিন্ধিয়া TV9 নেটওয়ার্কের এই উদ্যোগে সামিল হওয়ার পর বলেন, "আমি একজন ফুটবলপ্রেমী। আমি জানি এই দেশে কত প্রতিভা লুকিয়ে আছে। ইন্ডিয়ান টাইগারস অ্যান্ড টাইগ্রেস ট্যালেন্ট হান্ট- তাদের জন্য দরজা খুলে দেবে। আমি এই উদ্যোগের অংশ হতে পেরে খুব খুশি।"

ভারতীয় ফুটবলের ভবিষ্যৎ বদলাতে বিশেষ উদ্যোগ TV9 নেটওয়ার্কের, ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে যোগ মহানার্যমন সিন্ধিয়ার
TV9 নেটওয়ার্কের এমডি ও সিইও বরুণ দাসের সঙ্গে মহানার্যমন সিন্ধিয়াImage Credit source: TV9 Network
Follow Us:
| Updated on: Sep 10, 2024 | 1:42 PM

নয়ডা: TV9 নেটওয়ার্কের বিশেষ উদ্যোগ ‘ইন্ডিয়ান টাইগারস অ্যান্ড টাইগ্রেস ট্যালেন্ট হান্ট’-এর ব্র্যান্ড অ্যাম্বাসাডর হিসেবে যোগ দিলেন পেশায় উদ্যোগপতি ও ফুটবল অনুরাগী মহানার্যমন সিন্ধিয়া।

বুন্দেসলিগা (Bundesliga) ও ডিএফবি-পোকাল (DFB-Pokal)-এর সঙ্গে যৌথ উদ্যোগে ‘ইন্ডিয়ান টাইগারস অ্যান্ড টাইগ্রেস ট্যালেন্ট হান্ট’ শুরু করেছে TV9 নেটওয়ার্ক। ফুটবলের ক্ষেত্রে এক বিশেষ উদ্যোগ এটি। মূলত দেশের তরুণ প্রতিভা সামনে আনার কথা ভেবেই এই উদ্যোগ নেওয়া হয়েছে।

এই ‘ট্যালেন্ট হান্ট’-এর মাধ্যমে দেশের ২০ জন কিশোর ও ২০ জন কিশোরীকে বেছে নেওয়া হবে। জার্মানি ও অস্ট্রিয়ায় তাঁদের বিশেষ ট্রেনিং-এর ব্যবস্থা করা হবে। এই উদ্যোগ ভারতীয় ফুটবলের ভবিষ্যতের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ বলে মনে করা হচ্ছে। ‘ইন্ডিয়ান টাইগারস অ্যান্ড টাইগ্রেস ট্যালেন্ট হান্ট’ পৌঁছে যাবে দেশের ১ লক্ষ স্কুলে। বাছাই করা পড়ুয়াদের আন্তর্জাতিক মঞ্চে যোগ দেওয়ার সুযোগ দেওয়া হবে।

সেই উদ্যোগেরই মুখ হতে চলেছেন মহানার্যমন সিন্ধিয়া। ফলে TV9 নেটওয়ার্কের এই উদ্যোগকে নিছক ট্যালেন্ট হান্ট বলা যায় না। ভারতীয় ফুটবলে কার্যত এক বিপ্লব আনতে পারে এই উদ্যোগ। তরুণ ফুটবলারদের সামনে এক বড় সুযোগ আনতে চলেছে TV9 নেটওয়ার্ক।

যাদের বেছে নেওয়া হবে, তাদের শুধু জার্মানি ও অস্ট্রিয়ায় ট্রেনিং-এর সুযোগ দেওয়া হবে, তাই নয়, ইউরোপিয়ান ক্লাবগুলির বিরুদ্ধে খেলতেও পারবে তারা। ফলে, তাদের অভিজ্ঞতাও হবে উল্লেখযোগ্য। আগামী নভেম্বর মাসে ওই অ্যাথলিটদের এক আন্তর্জাতিক মঞ্চে বিশেষ সম্মান দেওয়া হবে।

একজন ফুটবল অনুরাগী হিসেবে এই উদ্যোগে মহানার্যমন সিন্ধিয়ার সামিল হওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ। তাঁর উপস্থিতি এই উদ্যোগকে আরও উজ্জ্বল করবে। মহানার্যমন সিন্ধিয়া TV9 নেটওয়ার্কের এই উদ্যোগে সামিল হওয়ার পর বলেন, “আমি একজন ফুটবলপ্রেমী। আমি জানি এই দেশে কত প্রতিভা লুকিয়ে আছে। ইন্ডিয়ান টাইগারস অ্যান্ড টাইগ্রেস ট্যালেন্ট হান্ট- তাদের জন্য দরজা খুলে দেবে। আমি এই উদ্যোগের অংশ হতে পেরে খুব খুশি।” তিনি আরও বলেন, “এই উদ্যোগ শুধুই কিশোর-কিশোরীদের জন্য একটা প্লাটফর্ম নয়, আন্তর্জাতিক স্তরে সাফল্য পর্যন্ত পৌঁছে দেবে এই ট্যালেন্ট হান্ট”।

এই উদ্যোগ নিয়ে অত্যন্ত উৎসাহী TV9 নেটওয়ার্কের এমডি ও সিইও বরুণ দাস। তিনি বলেন, “এই প্রজেক্ট আমার খুব কাছের। আমরা ভারতীয় ফুটবলের স্বপ্নকে আরও এগিয়ে দিতে চাই। ফুটবলে তরুণ প্রতিভা সামনে আনাই আমাদের লক্ষ্য। মহানার্যমন সিন্ধিয়া এই উদ্যোগে অংশ নেওয়ায় এই প্রজেক্টের গুরুত্ব ও তাৎপর্য আরও বেড়েছে।”

জার্মান ফুটবল অ্যাসোসিয়েশন ‘ডিএফবি’-র গ্লোবাল মিডিয়ার ডিরেক্টর কে ডোমহোলজ মহানার্যমন সিন্ধিয়াকে অভিনন্দন জানিয়েছেন। জার্মানিতে গিয়ে জার্মান ফুটবল ম্যাচ দেখার জন্য মহানার্যমন সিন্ধিয়াকে আমন্ত্রণও জানিয়েছেন তিনি। REISPO-এর সিইও জুলিয়া ফার মহানার্যমন সিন্ধিয়াকে স্বাগত জানিয়েছেন।

জানা গিয়েছে, ‘ইন্ডিয়ান টাইগারস অ্যান্ড টাইগ্রেস ট্যালেন্ট হান্ট’ দেশের সব প্রান্তে পৌঁছে যাবে। সমাজের বিভিন্ন স্তর থেকে তরুণ প্রতিভা খুঁজে আনা হবে। ভারতীয় ফুটবলের এক নতুন যুগ শুরু হবে এই উদ্যোগের মাধ্যমে। আন্তর্জাতিক মঞ্চে ভারতীয় ছাত্রছাত্রীরা তাদের প্রতিভা দেখানোর সুযোগ পাবে, ফলে ফুটবলের প্রতি আগ্রহ আরও বাড়বে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

যারা এই ‘ইন্ডিয়ান টাইগারস অ্যান্ড টাইগ্রেস ট্যালেন্ট হান্ট’-এ অংশ নিতে চায়, তারা সব তথ্য জানার জন্য www.indiantigersandtigresses.com- এই ওয়েবসাইটে লগ ইন করুন।