Andy Murray: কেরিয়ারের ৭০০ জয় মারের

ম্যাচের পর মারে বলেন, 'গত বছর থেকেই এই টার্গেটকে সেট করেছিলাম। অনেক জয়ের পর এই মাইলস্টোন স্পর্শ করা সম্ভব হয়েছে। আমি খুবই খুশি। এ বার ৮০০-র জন্য ঝাঁপাব।'

Andy Murray: কেরিয়ারের ৭০০ জয় মারের
অ্যান্ডি মারে। Pics Courtesy: Twitter
Follow Us:
| Edited By: | Updated on: Mar 12, 2022 | 5:25 PM

ক্যালিফোর্নিয়া: অনন্য নজির গড়লেন অ্যান্ডি মারে (Andy Murray)। টেনিস কেরিয়ারের ৭০০ ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন ব্রিটেনের টেনিস তারকা। ইন্ডিয়ান ওয়েলসেই নিজের কেরিয়ারের ৭০০তম জয় ছিনিয়ে নিলেন মারে। প্রথম রাউন্ডে হারালেন তারো ড্যানিয়েলকে। খেলার ফল ১-৬, ৬-২, ৬-৪। প্রথম সেট হারের পরও দুরন্ত কামব্যাক ব্রিটিশ টেনিস তারকার। বাকি দুটো সেটে কোর্টে ঝড় তোলেন মারে। আর তাতেই মেলে সাফল্য। ১৮তম খেলোয়াড় হিসেবে এটিপি টুরে ৭০০ ম্যাচ জয়ের রেকর্ড গড়লেন অ্যান্ডি মারে। ম্যাচ জেতার পর কোর্টেই উচ্ছ্বাসে ফেটে পড়েন ব্রিটিশ টেনিস তারকা। কয়েকদিন আগেই ইউক্রেনের পাশে দাঁড়িয়ে সাহায্যের হাত বাড়িয়ে দেন বিশ্বের অন্যতম জনপ্রিয় টেনিস তারকা অ্যান্ডি মারে (Andy Murray)। ইউক্রেনের যুদ্ধবিধ্বস্ত বাচ্চাদের পাশে দাঁড়াতে এক অভিনব সিদ্ধান্ত নিয়েছেন মারে। ইউনিসেফের সঙ্গে হাত মিলিয়ে ইউক্রেনের বাচ্চাদের পাশে ব্রিটেনের টেনিস তারকা। টেনিস থেকে যে পুরস্কার তিনি পাবেন সেই গোটা অর্থ তিনি দান করবেন ইউক্রেনের যুদ্ধবিধ্বস্ত বাচ্চাদের জন্য।

ম্যাচের পর মারে বলেন, ‘গত বছর থেকেই এই টার্গেটকে সেট করেছিলাম। অনেক জয়ের পর এই মাইলস্টোন স্পর্শ করা সম্ভব হয়েছে। আমি খুবই খুশি। এ বার ৮০০-র জন্য ঝাঁপাব।’

নিম্নদেশে অস্ত্রোপচারের জন্য ৩ বছর কোর্টের বাইরে ছিলেন মারে। চোট সারিয়ে কোর্টে ফেরার পরও সে ভাবে ছন্দে দেখা যেত না তাঁকে। ধীরে ধীরে নিজের ছন্দ খুঁজে পান ব্রিটিশ টেনিস তারকা। ইন্ডিয়ান ওয়েলসের সেকেন্ড রাউন্ডে অ্যান্ডি মারের প্রতিপক্ষ আলেক্সান্ডার বুবলিক।

নিজের সোশ্যাল মিডিয়ায় অ্যান্ডি মারে জানিয়েছেন, ” প্রায় ৭.৫ মিলিয়ন বাচ্চার জীবন এখন ঝুঁকির মধ্যে আছে। তাই আমি ব্রিটেনের ইউনিসেফের (Unicef) সঙ্গে কাজ করছি। আমাদের কাজ, বাচ্চাদের জন্য ওযুধ ও বাচ্চাদের বেড়ে ওঠার জন্য প্রয়োজনীয় জিনিসের ব্যবস্থা করা। আমি ঠিক করেছি এই বছর টেনিস (Tennis) কোর্ট থেকে যে পুরস্কার মূল্য আমি উপার্যন করব তার সবটাই দান করব এই কাজে। পাশাপাশি সবার কাছেই আবেদন করছি সবাই আমাদের পাশে এসে দাঁড়ান।”

এখন বিশ্ব টেনিস ব়্যাঙ্কিংয়ে ৮৮ নম্বরে আছেন অ্যান্ডি মারে। বর্তমান সময়ে খুব একটা ভালো ফর্মে নেই তিনি। একের পর এক টুর্নামেন্টে ব্যর্থ হতে হয়েছে তাঁকে। পারফরম্যান্সের পাশাপাশি আছে চোট। একটা দীর্ঘ সময় চোটের জন্য ভুগতে হয়েছে অ্যান্ডিকে। তবে লড়াই ছাড়েননি। ঠিক যেমন রাশিয়ার বিরুদ্ধে বুক চিতিয়ে লড়াই করছে ইউক্রেন।

আরও পড়ুন: Sushil Kumar: জেলেই বন্দিদের কুস্তি শেখাচ্ছেন সুশীল