Chess Olympiad: ধোনির উপস্থিতিতে আজ দাবা অলিম্পিয়াডের সমাপ্তি

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: Tithimala Maji

Updated on: Aug 09, 2022 | 5:37 PM

MS Dhoni at closing ceremony of chess olympiad:উদ্বোধনী অনুষ্ঠানে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দাদা অলিম্পিয়াডের সমাপ্তি অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

Chess Olympiad: ধোনির উপস্থিতিতে আজ দাবা অলিম্পিয়াডের সমাপ্তি
Image Credit source: Twitter

চেন্নাই: ১২ দিন ব্যাপী চৌষট্টি খোপের লড়াই শেষ হচ্ছে আজ। মঙ্গলবার চেন্নাইয়ে রয়েছে চেস অলিম্পিয়াডের (Chess Olympiad) সমাপ্তি অনুষ্ঠান। এই প্রথম ভারতের মাটিতে বসেছিল চেস অলিম্পিয়াডের আসর। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর সমাপ্তি অনুষ্ঠানের অন্যতম আকর্ষণ বিশ্বকাপজয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। সমাপ্তি অনুষ্ঠানের আমন্ত্রণে উপস্থিত থাকার বিষয়ে সায় দিয়েছেন ধোনি। আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে খেলার সুবাদে তামিলনাড়ুতে ভীষণ জনপ্রিয় ধোনি। চেন্নাইকে নিজের দ্বিতীয় বাড়ি বলে মনে করেন তিনি। তাই আয়োজকরা ক্লোজিং সেরিমনির (Chess Olympiad Closing Ceremony) গেস্ট হিসেবে ধোনিকে তালিকায় রাখতে ভুল করেননি। প্রিয় শহরে দাবা মহাযজ্ঞের শেষদিনে উপস্থিত থাকার লোভ সামলাতে পারলেন না ক্যাপ্টেন কুলও।

চেন্নাইয়ের মামল্লাপুরম শহরে অনুষ্ঠিত দাবা যুদ্ধে ১৮৯ টি দেশের অংশ নেওয়ার কথা ছিল। তবে শেষ মুহূর্তে সরে দাঁড়ায় পাকিস্তান। দাবা টর্চ রিলে কাশ্মীরের উপর দিয়ে নিয়ে যাওয়ায় অজুহাত খাড়া করে প্রতিযোগিতায় অংশ না নিয়েই দেশে ফিরে যায় পাক দাবাড়ুরা। ওই ঘটনা বাদ দিলে দাবার আঁতুড়ঘরে সুষ্ঠভাবেই সম্পন্ন হয়েছে চেস অলিম্পিয়াড।

ওপেন এবং মহিলা বিভাগে রেকর্ড সংখ্যক দাবাড়ু অংশ নিয়েছিলেন। ২৮ জুলাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চেস অলিম্পিয়াডের আনুষ্ঠানিক সূচনা করেন। অন্যদিকে দাবা অলিম্পিয়াড চলাকালীনই হয়ে গেল বিশ্ব দাবা সংস্থার নির্বাচন। দ্বিতীয়বারের জন্য ফিডের প্রেসিডেন্ট নির্বাচিত হয়েছেন আর্কাডি ডর্কোচিভ। সহ-সভাপতি বিশ্বনাথন আনন্দ। আজ, সমাপ্তি অনুষ্ঠানে উপস্থিত থাকবেন ফিডে-র সদ্য নির্বাচিত সভাপতি ও সহ-সভাপতি। অনুষ্ঠানে থাকবেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী এমকে স্ট্যালিন। আজ শেষ হতে চলা দাবা অলিম্পিয়াডে দুটি ব্রোঞ্জ মেডেল জিতেছে ভারত। ইন্ডিয়া এ এবং ওপেন বিভাগে। ওপেনে সোনা পেয়েছে উজবেকিস্তান। আর মহিলা বিভাগের শীর্ষে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla