TOKYO PARALYMPICS: সোনার হাতছানি ভাবিনাবেনের সামনে

   এদিন ভাবিনা যাঁকে হারালেন তিনি বিশ্বের ৩ নম্বর প্যাডলার। ৭-১১, ১১-৭, ১১-৪, ৯-১১,১১-৮ ফলে হারিয়ে ফাইনালের টিকিট কেটে নিলেন ভাবিনা

TOKYO PARALYMPICS: সোনার হাতছানি ভাবিনাবেনের সামনে
ফাইনালে ভাবিনা
Follow Us:
| Edited By: | Updated on: Aug 28, 2021 | 9:38 AM

টোকিওঃ প্যারালিম্পিক্সে ভারতকে সোনার স্বপ্ন দেখাচ্ছেন ভাবিনাবেন প্যাটেল। টেবিল টেনিসের ফাইনালে উঠে তৈরি করলেন ইতিহাস। প্রথম ভারতীয় হিসেবে এই নজির গড়লেন ভাবিনাবেন।এদিন চিনের প্রতিপক্ষকে ৩-২ ব্যবধানে হারিয়ে ফাইনালে পৌঁছে গেলেন ভারতীয় প্যাডলার।

শুক্রবারই টেবল টেনিসের সেমিফাইনালে পৌঁছে পদক নিশ্চিত করে দিয়েছিলেন ভাবিনাবেন। দীপা মালিকের পর দ্বিতীয় ভারতীয় মহিলা হিসেবে প্যারালিম্পিক্স থেকে পদক নিশ্চিত করেছিলেন এই প্যাডলার। আর শনিবার চিনের প্রতিপক্ষ মিয়াও ঝ্যাংকে ৩-২ ব্যবধানে উড়িয়ে রুপো নিশ্চিত করে ফেললেন তিনি। ভাবিনাবেনকে ঘিরে এবার সোনার স্বপ্ন দেখছে ভারত। ভাবিনাকে শুভেচ্ছা জানিয়ে ট্যুইটও করেছেন আরেক পদকজয়ী ভারতীয় দীপা মালিক।

https://twitter.com/DeepaAthlete/status/1431427522839736325?s=20

এদিন ভাবিনা যাঁকে হারালেন তিনি বিশ্বের ৩ নম্বর প্যাডলার। ৭-১১, ১১-৭, ১১-৪, ৯-১১,১১-৮ ফলে হারিয়ে ফাইনালের টিকিট কেটে নিলেন ভাবিনা। মাত্র ৩৪ মিনিটেই ম্যাচ জিতে ফাইনালে তিনি। এবার ফাইনালে তাঁর প্রতিপক্ষ চিনের আরেক প্যাডলার ইং ঝৌ। যিনি বিশ্বের ১ নম্বর। তবে ভাবিনা যেমন ফর্মে রয়েছে, তাতে সোনা জয়ের স্বপ্ন দেখছেন অনেকেই। কোয়ার্টার ফাইনালে ভাবিনা হারিয়েছিলেন ২০১৬ রিও প্যারালিম্পিক্সে সোনাজয়ী সার্বিয়ার রাঙ্কোভিচকে।

প্রথমবার প্যারালিম্পিক্সে। আর প্রথমবারেই নজর কাড়ছেন ভাবিনা। প্রথম ম্যাচে হেরে গিয়ে কিছুটা চাপে পড়ে গিয়েছিলেন। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে পরপর ম্যাচ জিতে নজির গড়ছেন এই ভারতীয় প্যাডলার। এবার ফাইনালে। ফাইনালে প্রতিপক্ষ ১ নম্বর হলেও ভাবিনাবেনকে যে কড়া টক্কর দেবেন, তা মনে করছে ভারতের ক্রীড়ামহল।