PM Narendra Modi meet Paralympians: প্রধানমন্ত্রীর বাসভবনে অবনী-সুমিতদের সঙ্গে সাক্ষাৎ মোদীর

Watch Video: সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দেশের প্যারালিম্পিকদের সঙ্গে নরেন্দ্র মোদীর দেখা করার ভিডিয়ো। সেই ভিডিয়োতে দেখা যায়, প্যারালিম্পিকে জুডোতে ব্রোঞ্জ পাওয়া ভারতীয় তারকা কপিল পারমার থেকে শুরু করে শুটিংয়ে সোনা জয়ী অবনী লেখারাদের সঙ্গে কথা বলেন মোদী।

PM Narendra Modi meet Paralympians: প্রধানমন্ত্রীর বাসভবনে অবনী-সুমিতদের সঙ্গে সাক্ষাৎ মোদীর
মোদীকে গ্লাভস উপহার সোনাজয়ী অবনীর, প্রধানমন্ত্রীর বাসভবনে প্যারালিম্পিয়ানরা
Follow Us:
| Updated on: Sep 12, 2024 | 6:33 PM

কলকাতা: প্যারালিম্পিকে ইতিহাস গড়েছেন যে ভারতীয় প্যারা অ্যাথলিটরা, দেশ জুড়ে তাঁদের বন্দনা চলছে। প্যারিস থেকে রেকর্ড সংখ্যক, ২৯টি পদক দেশে নিয়ে ফিরেছেন অবনী লেখারা, সুমিত আন্তিলরা। টোকিও প্যারালিম্পিকের সাফল্য প্যারিসে ছাপিয়ে গিয়েছেন দেশের প্যারা অ্যাথলিটরা। ভারতের সকল অ্যাথলিটদের উদ্বুদ্ধ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi)। দেশের অ্যাথলিটরা কোনও মাল্টি স্পোর্টস ইভেন্টে, অলিম্পিক, প্যারালিম্পিকে (Paralympics 2024) যাওয়ার আগে পেপ টক দেন মোদী। তাঁরা মেগা মাল্টি স্পোর্টস ইভেন্ট থেকে ফিরে এলে, তাঁদের সঙ্গে নিজের বাসভবনে দেখা করেন, কথা বলেন মোদী। এ বারও সেটাই করলেন। প্যারিস প্যারালিম্পিকে অবনী, হরবিন্দররা যখন পদক জিতেছিলেন, তারপর ফোন করে কথা বলেছিলেন মোদী। এ বার দেশের প্যারা অ্যাথলিটরা ভারতে আসার পর নিজের বাসভবনে তাঁদের ডেকেছিলেন প্রধানমন্ত্রী।

প্যারিস প্যারালিম্পিকে ভারতীয় প্যারা অ্যাথলিটদের সাফল্য দেখে উচ্ছ্বসিত দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তাঁদের সকলকে আজ, বৃহস্পতিবার নিজের বাস ভবনে ডেকেছিলেন তিনি। এ বার প্যারালিম্পিকে ৮৪ প্যারা অ্যাথলিট গিয়েছিলেন ভারত থেকে। তাঁরা একাধিক ইভেন্টে ৭টি সোনা-সহ মোট ২৯টি পদক এনেছেন ভারতে।

এই খবরটিও পড়ুন

সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে দেশের প্যারালিম্পিকদের সঙ্গে নরেন্দ্র মোদীর দেখা করার ভিডিয়ো। সেই ভিডিয়োতে দেখা যায়, প্যারালিম্পিকে জুডোতে ব্রোঞ্জ পাওয়া ভারতীয় তারকা কপিল পারমার থেকে শুরু করে শুটিংয়ে সোনা জয়ী অবনী লেখারাদের সঙ্গে কথা বলেন মোদী। কপিল প্রধানমন্ত্রীর হাতে একটি স্মারক তুলে দেন। সোনা জয়ী প্যারালিম্পিয়ান অবনী দেশের প্রধানমন্ত্রীকে উপহার দেন গ্লাভস ও একটি জার্সি।

দেশের প্যারা অ্যাথলিটদের সঙ্গে পোজ দিয়ে ছবি তোলেন নরেন্দ্র মোদী। একাধিক প্যারা অ্যাথলিটের সঙ্গে হাসি মুখে কথা বলতে দেখা যায় প্রধানমন্ত্রীকে। প্যারিস গেমস থেকে ভারতীয় অ্যাথলিটরা দেশে ফেরার পরও তাঁদের সঙ্গে দেখা করেছিলেন মোদী। পিআর শ্রীজেশ, মনু ভাকেররাও উপহার তুলে দিয়েছিলেন মোদীর হাতে। একই জিনিস দেখা গেল প্যারালিম্পিয়ানরা ভারতে সফল হয়ে ফেরার পর।