Wimbledon: ক্ষমা চাইলেন নাদাল! কিন্তু কেন?

তৃতীয় রাউন্ডের ম্যাচে মেজাজ ঠিক রাখতে পারেননি।

Wimbledon: ক্ষমা চাইলেন নাদাল! কিন্তু কেন?
Image Credit source: TWITTER
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2022 | 4:26 PM

লন্ডন: কিংবদন্তিরা এমনই হন। ভুল করলে স্বীকার করেন। ক্ষমাও চেয়ে নেন। যেমনটা করলেন রাফায়েল নাদাল (Rafael Nadal)। পুরুষদের টেনিসে সবচেয়ে বেশি গ্র্যান্ড স্লামের মালিক রাফায়েল নাদাল। বছরের শুরুতে রজার ফেডেরার, নোভাক জকোভিচ এবং রাফায়েল নাদালের গ্র্যান্ড স্লাম সংখ্যা সমান ছিল। প্রত্যেকেই ২০ টি করে মেজর জিতে ছিলেন। বছর শুরুর আগে টেনিস ভবিষ্যতই অনিশ্চিত হয়ে পড়েছিল নাদালের। হাঁটুর চোটে ভুগছিলেন। অস্ত্রোপচারও হয়। দীর্ঘ বিরতির পর কোর্টে ফেরেন নাদাল। চোট পুরোপুরি না সারলেও জেতেন বছরের প্রথম মেজর অস্ট্রেলিয়ান ওপেন জেতেন। কিছুদিন আগে তাঁর প্রিয় টুর্নামেন্ট ফরাসি ওপেনে রেকর্ড ১৪ বার খেতাব। সবমিলিয়ে কেরিয়ার গ্র্যান্ড স্লাম সংখ্যা ২২। ক্যালেন্ডার স্লামেই নজর নাদালের। তার জন্য উইম্বলডন (Wimbledon) এবং যুক্তরাষ্ট্র ওপেন জিততে হবে।

উইম্বলডনেও ছন্দ ধরে রেখেছেন স্প্যানিশ তারকা রাফায়েল নাদাল। যদিও তৃতীয় রাউন্ডের ম্যাচে মেজাজ ঠিক রাখতে পারেননি। সে কারণেই ক্ষমা চেয়েছেন নাদাল। লরেঞ্জো সোনেগোকে ৬-১, ৬-২, ৬-৪’র স্ট্রেট সেটে হারিয়ে চতুর্থ রাউন্ড নিশ্চিত করেছেন নাদাল। তৃতীয় সেটের শেষদিকে লরেঞ্জোর সঙ্গে বাগযুদ্ধে জড়ন নাদাল। ২০০৮, ২০১০’র উইম্বলডন চ্যাম্পিয়ন নাদালের ম্যাচ জেতার জন্য টানা চারটি সেটার প্রয়োজন ছিল। কঠিন পরীক্ষার সামনে পড়বেন, কার্যত নিশ্চিত ছিলেন নাদাল। তৃতীয় সেটের আগে ব্রেক পয়েন্ট দেননি নাদাল। সেন্টার কোর্টের ছাদ বন্ধ করার সময়টাতে সাময়িক বিরতি মনসংযোগে ব্যঘাত করে নাদালের। লরেঞ্জো খেলার সময় আওয়াজ করায় বিরক্ত হন নাদাল। লরেঞ্জোর কাছে বিরক্তিও প্রকাশ করেন। পরে অবশ্য নিজের ভুল বুঝতে পারেন নাদাল।

লরেঞ্জোর কাছে ক্ষমা চেয়ে নেন। ম্যাচ জেতার পর হাত মিলিয়ে নেন। নাদাল বলেন, ‘আমি ভুল ছিলাম। কোর্টে এভাবে ওকে বলা উচিত হয়নি। আমার ভুল। ক্ষমা চেয়েছি। লকার রুমে ওর সঙ্গে কথাও হয়েছে এই প্রসঙ্গে। ওকে বিরক্ত করা আমার উদ্দেশ্য ছিল না। আমি শুধু ওকে আমার সমস্যাটা বোঝাতে চেয়েছিলাম।‘