খালিদের বদলার সামনে লাল-হলুদ

ডার্বি হারের ধাক্কায় লাল-হলুদ ফুটবলারদের মনোবল তলানিতে। নর্থ ইস্টকে হারিয়ে তাদের প্লে অফের রাস্তা কঠিন করে দেওয়াই এখন লক্ষ্য এসসি ইস্টবেঙ্গলের

  • TV9 Bangla
  • Published On - 17:00 PM, 22 Feb 2021
খালিদের বদলার সামনে লাল-হলুদ
ছবি-এসসি ইস্টবেঙ্গল

মারগাও: আইএসএল থেকে অনেক আগেই ছুটি হয়ে গিয়েছে। ডার্বিতেও চিরশত্রুর কাছে পর্যুদস্ত হতে হয়েছে। প্রথম আইএসএল সফরটা মোটেই সুখকর হল না লাল-হলুদের জন্য। লিগ টেবিলের ৯ নম্বরে দাঁড়িয়ে পিলকিংটনরা। বাকি ২টো ম্যাচ জিতে আইএসএলের শেষটা ভালো করাই লক্ষ্য লাল-হলুদ ব্রিগেডের। মঙ্গলবার সামনে নর্থ ইস্ট ইউনাইটেড এফসি। প্লে অফের দোরগোড়ায় খালিদ জামিলের দল। ১৮ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে ৫ নম্বরে রয়েছে নর্থ ইস্ট ইউনাইটেড এফসি।

ডার্বি হারের ধাক্কায় লাল-হলুদ ফুটবলারদের মনোবল তলানিতে। নর্থ ইস্টকে হারিয়ে তাদের প্লে অফের রাস্তা কঠিন করে দেওয়াই এখন লক্ষ্য এসসি ইস্টবেঙ্গলের। ড্যানি ফক্স, স্কট নেভিলদের জঘন্য রক্ষণই এ বার ডুবিয়েছে দলকে। ডার্বিতে এটিকে মোহনবাগানকে গোল উপহার দেন ফক্সরা। সে কথা স্বীকার করে নিয়েছেন দলের সহকারী কোচ টনি গ্র্যান্ট। ফুটবলারদের মানসিক ভাবে উদ্বুদ্ধ করার জায়গাতেও নেই টিম ম্যানেজমেন্ট। কার্ড সমস্যার জন্য নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে নেই মাগোমা এবং ফক্স। এ ছাড়া চোট আঘাত সমস্যাও রয়েছে দলে। নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে তাই প্রথম এগারোয় বেশ কিছু পরিবর্তন দেখা যাবে। ফক্সের অনুপস্থিতিতে রক্ষণে খেলতে পারেন স্কট নেভিল। মাগোমার বদলে শুরু করতে পারেন অ্যারন আমাদি।

দলের হতশ্রী পারফরম্যান্স দেখেও সহকারী কোচের সাফাই, ‘পরের মরসুমের জন্যই ফুটবলারদের বাকি ২টো ম্যাচে পারফর্ম করতে হবে। আমরা এখন পরের মরসুমকেই পাখির চোখ করছি। সেই মতো প্ল্যানিংও শুরু করে দিয়েছি। বেশ কয়েকজন ফুটবলার এ বারই প্রথম আইএসএল খেলল। ফল আশানুরূপ না হলেও, ফুটবলারদের অনেকেরই উন্নতি হয়েছে। বিশেষ করে সার্থক গোলুই, সৌরভ দাসরা ভালো ফুটবল খেলেছেন। বাকি ২টো ম্যাচে ভালো পারফর্ম করলে পরের বার লাল-হলুদে নিজেদের জায়গাটা পাকা করে ফেলার হাতছানি থাকছে। এটাই ফুটবলারদের উদ্বুদ্ধ করবে।’

আরও পড়ুন:কঠিন পরিস্থিতিতে টিম গেমে ভরসা শঙ্করলালের

আইএসএলের দলগুলোতে একমাত্র ভারতীয় কোচ খালিদ জামিল। মাশাদো-ব্রাউনরা দুরন্ত ফুটবল উপহার দিচ্ছেন খালিদের তত্ত্বাবধানে। এক সময় ইস্টবেঙ্গলে কোচিং করানো খালিদ জামিলের কাছে মঙ্গলবারের ম্যাচ কার্যত প্রতিশোধের। ধুঁকতে থাকা লাল-হলুদের বিরুদ্ধে এই সুযোগটাকেই কাজে লাগাতে চান খালিদ জামিল।