৩৮-ও অলিম্পিকের টিকিট পাচ্ছেন শরথ

ভারতীয় টেবিল টেনিস (Table Tennis) প্লেয়ারের কাছে টোকিও গেমস টানা চার নম্বর অলিম্পিক (Olympics) হতে চলেছে। এই রকম রেকর্ড আন্তর্জাতিক ক্ষেত্রে খুব একটা দেখা যায় না।

৩৮-ও অলিম্পিকের টিকিট পাচ্ছেন শরথ
৩৮-ও অলিম্পিকের টিকিট পাচ্ছেন শরথ (সৌজন্যে- শরথ টুইটার)
Follow Us:
| Updated on: Mar 18, 2021 | 8:48 PM

চেন্নাই: ২০০৪ সালের আথেন্স অলিম্পিকে যখন নেমেছিলেন, মাত্র ২১ বছর বয়স ছিল তাঁর। আটত্রিশে পৌঁছেও একই রকম ধারাল শরথ কমল (Sharath Kamal)। দোহায় এশিয়ান অলিম্পিক কোয়ালিফায়ার থেকে টোকিও গেমসের (Tokyo Olympics) টিকিট পেয়ে গেলেন। আর তা বেশ তৃপ্তিদায়কও হল। কারণ, পাকিস্তানের রামিজ মহম্মদকে কার্যত উড়িয়ে দিয়ে অলিম্পিকের ছাড়পত্র পেয়েছেন শরথ। ভারতীয় টেবিল টেনিস (Table Tennis) প্লেয়ারের কাছে টোকিও গেমস টানা চার নম্বর অলিম্পিক হতে চলেছে। এই রকম রেকর্ড আন্তর্জাতিক ক্ষেত্রে খুব একটা দেখা যায় না।

বৃহস্পতিবার সকালে প্রথম ম্যাচে আর এক ভারতীয় টিটি প্লেয়ার সাতিয়ানের কাছে হেরে গিয়েছিলেন শরথ। তখন মনে হয়েছিল, দ্বিতীয় ম্যাচটা কঠিন হতে পারে তাঁর কাছে। বাস্তবে উল্টোই হল। দ্বিতীয় ম্যাচ খেলতে নেমে প্রবল ভাবে ফিরে এলেন শরথ। মাত্র ২৩ মিনিটে ম্যাচে পাক প্লেয়ারকে ১১-৪, ১১-১, ১১-৫, ১১-৪ হারিয়েছেন শরথ।

উচ্ছ্বসিত শরথ বলেছেন, “চার নম্বর অলিম্পিকে যোগ্যতা অর্জন করতে পেরে ভীষণ খুশি। বিশেষ অনুভূতি। আমার তো মনে হয় ৩৮ বছরেও একই রকম ফিট আছি আমি।” ভারতীয় টিমের তারুণ্যই তাঁকে মোটিভেট করছে। শরথের ব্যাখ্যা, “ওরা প্রচুর পরিশ্রম করে। একই সঙ্গে আমাকে মোটিভেটও করে। এটাই আমার মধ্যে থেকে সেরাটা বের করে আনে।”

ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু টুইটারে লেখেন, “শরথ তোমার কৃতিত্বের জন্য আমি অত্যন্ত গর্বিত। টোকিও অলিম্পিক গেমসে ছেলেদের সিঙ্গলসে টানা চতুর্থবার যোগ্যতা অর্জনের জন্য অভিনন্দন। আমি আত্মবিশ্বাসী আপনি ও মনিকা মিক্স ডাবলসেও যোগ্যতা অর্জন করবেন।”

আরও পড়ুন: বিশ্ব চ্যাম্পিয়নকে হারিয়ে চমক জারিনের