ভারতে আবার আসতে চলেছে বিএমডব্লু-র নতুন বাইক, এবার লঞ্চ হবে 2021 BMW R 1250 GS

দিনক্ষণ ঘোষণা না করলেও বিএমডব্লু কর্তৃপক্ষ জানিয়েছেন, খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ হবে এই নতুন বাইক।

ভারতে আবার আসতে চলেছে বিএমডব্লু-র নতুন বাইক, এবার লঞ্চ হবে 2021 BMW R 1250 GS
খুব তাড়াতাড়ি ভারতে আসছে 2021 BMW R 1250 GS বাইক।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 20, 2021 | 11:19 AM

সদ্যই ভারতে লঞ্চ হয়েছে BMW Motorrad- এর বাইক 2021 BMW S 1000 R। এর মধ্যেই শোনা গিয়েছে যে, BMW Motorrad আর একটি নতুন বাইক খুব তাড়তাড়ি ভারতে লঞ্চ করতে চলেছে। এবার লঞ্চ হতে পারে new R 1250 GS মোটরসাইকেল। তবে কবে এই নতুন বিএমডব্লু বাইক ভারতে লঞ্চ হবে, কিংবা বাইকের দাম কত হবে, সে ব্যাপারে জার্মান অটোমোবাইল সংস্থা এখনও আনুষ্ঠানিক ভাবে কিছু জানায়নি।

শুধু শোনা গিয়েছে, দু’টি ভ্যারিয়েন্ট— R 1250 GS এবং R 1250 GS Adventure লঞ্চ হবে ভারতে। তবে দিনক্ষণ ঘোষণা না করলেও, সোশ্যাল মিডিয়ায় BMW Motorrad এব্যাপারে নিশ্চিত করেছে যে ভারতে আসছে new R 1250 GS মডেল।

আন্তর্জাতিক বাজারে ইতিমধ্যেই বিএমডব্লু- র new R 1250 GS এই বাইকের বিক্রি শুরু হয়ে গিয়েছে। ভারতে যে মডেল লঞ্চ হবে তা হুবহু ইন্টারন্যাশনাল ভ্যারিয়েন্টের মতোই হবে বলে শোনা গিয়েছে। এই বাইকের বিশেষত্ব হল, এখানে রয়েছে বড় আকারের ফুয়েল ট্যাঙ্ক, একটি লম্বাটে-উঁচু এগজস্ট এবং স্প্লিট স্টাইলের সিট। এছাড়াও এই বাইকে রয়েছে Euro 5/BS 6-compliant- এর ১২৪৫ সিসি- র ইঞ্জিন। এয়ার/লিকুইড কুলড, ফ্ল্যাট-টুইন ইঞ্জিনের সাহায্যে ১৩৪bhp এবং ১৪২peak torque উৎপন্ন হয়। এর সঙ্গে এই ইঞ্জিনে রয়েছে বিএমডব্লু শিফট-ক্যাম প্রযুক্তি।

বিএমডব্লু এর নতুন বাইক R 1250 GS- এর মডেলে বেশ কয়েকটি স্ট্যান্ডার্ড ফিচার রয়েছে। যেমন- ফুল এলইডি লাইটিং সেটআপ, একটি ইউএসবি চার্জিং সকেট, একটি ব্লুটুথ এনাবেল তিএফটি কালার ডিসপ্লে, এইসব ফিচার রয়েছে এই বাইকে। এছাড়াও রাইডিং ফিচার হিসেবে রয়েছে ট্র্যাকশন কন্ট্রোল সিস্টেম, অ্যান্টি ব্রেকিং সিস্টেম প্রো, তিনটি রাইড মোড (ইকো, রোড এবং রেন) এবং হিল-স্টার্ট কন্ট্রোল।

আরও পড়ুন- Yamaha FZ-X: ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহার নতুন বাইক, দাম শুরু কত টাকা থেকে?