Range Rover Evoque: ভারতে লঞ্চ হয়েছে এই নতুন অত্যাধুনিক এসইউভি, দাম কত জানেন?

নতুন রেঞ্জ রোভার Evoque এসইউভি- তে যুক্ত হয়েছে থ্রিডি সারাউন্ড ক্যামেরা, কেবিন এয়ার আয়োনাইজেশন (PM2.5 filter), ওয়্যারলেস চার্জিং, ফোন সিগন্যাল বুস্টার এবং নিউ Pivi Pro ইনফোটেনমেন্ট সিস্টেম।

Range Rover Evoque: ভারতে লঞ্চ হয়েছে এই নতুন অত্যাধুনিক এসইউভি, দাম কত জানেন?
পেট্রোল এবং ডিজেল, দু'ধরনের ইঞ্জিনই রয়েছে রেঞ্জ রোভারের নতুন মডেলে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2021 | 8:05 PM

ভারতে নতুন বিলাসবহুল গাড়ি লঞ্চ করল ল্যান্ড রোভার ইন্ডিয়া। এবার লঞ্চ হয়েছে 2021 Range Rover Evoque। জানা গিয়েছেম এই গাড়ির দাম শুরু হচ্ছে ৬৪.১২ লক্ষ টাকা থেকে (এক্স শোরুম)। নতুন রেঞ্জ রোভার Evoque মডেল দুটো ট্রিমে পাওয়া যাবে। R-Dynamic SE trim- এটি হল পেট্রোল ভার্সান। অন্যদিকে, ডিজেল ভার্সান পাওয়া যাচ্ছে S trim- এ। এই গাড়ির মূল শক্তি রয়েছে ২ লিটারের Ingenium ইঞ্জিনে। পেট্রোল এবং ডিজেল, দু’ধরনের Ingenium ইঞ্জিনই থাকবে রেঞ্জ রোভারের নতুন মডেলে।

জানা গিয়েছে, new-generation Land Rover Range Rover Evoque গত বছর অর্থাৎ ২০২০ সালে ভারতে লঞ্চ হয়েছিল। আর ২০২১ সালের মডেল সাম্প্রতিক অনেক নতুন আধুনিক ফিচার নিয়ে এসেছে এই এসইউভি- তে। এর মধ্যেই নতুন Evoqueগাড়ির প্রি-বুকিং শুরু হয়েছে কোম্পানির অফিশিয়াল ওয়েবসাইটে। ব্রিটিশ গাড়ি নির্মাণ সংস্থা এও জানিয়েছে যে, ভারতে তারা দ্রুত গাড়ির ডেলিভারি শুরু করবে। নতুন Evoque মডেলে রয়েছে স্মার্ট ডিজাইন, নতুন ইন্টিরিয়র রঙ এবং উন্নত প্রযুক্তি। বাইরে থেকে দেখতে আগের বছরের এসইউভি- র মতো হলেও, গাড়ির ইঞ্জিনের শক্তির ক্ষেত্রেও এসেছে পরিবর্তন।

নতুন রেঞ্জ রোভার Evoque এসইউভি- তে যুক্ত হয়েছে থ্রিডি সারাউন্ড ক্যামেরা, কেবিন এয়ার আয়োনাইজেশন (PM2.5 filter), ওয়্যারলেস চার্জিং, ফোন সিগন্যাল বুস্টার এবং নিউ Pivi Pro ইনফোটেনমেন্ট সিস্টেম। গাড়ির কেবিনেও রয়েছে নতুন ডুয়াল টোন রঙ। দেখার দিক দিয়ে অবশ্য ২০২০ সালের মডেলের সঙ্গে ২০২১ সালের মডেলের পুরো মিল রয়েছে।

২০২১ রেঞ্জ রোভার Evoque এসইউভি- তে রয়েছে ২ লিটারের Ingenium পেট্রোল ইঞ্জিন। এর সাহায্যে ২৪৭ bhp এবং ৩৬৫ Nm শক্তি উৎপন্ন হয়। অন্যদিকে, ২ লিটারের ডিজেল ইঞ্জিনে ২০১ bhp এবং ৪৩০ Nm শক্তি উৎপন্ন হয়। দুটো ইঞ্চজিনের সঙ্গেই রয়েছে ৯ স্পিড অটোম্যাটীক ট্রান্সমিশন।

আরও পড়ুন- BMW CE-04: ৭ জুলাই প্রকাশ্যে আসবে জার্মান অটো জায়ান্টের ইলেকট্রিক স্কুটারের ডিজাইন-ফিচার