ভারতে লঞ্চ হল Tata Tiago XTA, থাকছে অটোম্যাটিক ট্রান্সমিশন সেগমেন্ট

২০২১ সালে এখনও পর্যন্ত যেসমস্ত চারচাকা লঞ্চ হয়েছে, তার মধ্যে টাটা মোটরসের টিয়াগো মডেলের এক্সটিএ ভ্যারিয়েন্ট ভারতের গাড়ির বাজারে ভালই ব্যবসা করবে বলে অনুমান করছেন গাড়ি বিশেষজ্ঞরা।

ভারতে লঞ্চ হল Tata Tiago XTA, থাকছে অটোম্যাটিক ট্রান্সমিশন সেগমেন্ট
গাড়ির দামও ধার্য করা হয়েছে জনসাধারণের কথা মাথায় রেখে।
Follow Us:
| Updated on: Mar 04, 2021 | 9:01 PM

মাত্র ছ’ লাখ টাকাতেই আপনার হাতের মুঠোয় আসবে টাটা মোটরসের টিয়াগো মডেল। সদ্যই ভারতে টিয়াগোর এক্সটিএ ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে টাটা মোটরস। দাম ৫.৯৯ লক্ষ টাকা (এক্স শোরুম, নিউ দিল্লি)। অটোমেটিক অপশন- সহ লঞ্চ হয়েছে টিয়াগোর এক্সটিএ ভ্যারিয়েন্ট। ২০২১ সালে এখনও পর্যন্ত যেসমস্ত চারচাকা লঞ্চ হয়েছে, তার মধ্যে টাটা মোটরসের টিয়াগো মডেলের এক্সটিএ ভ্যারিয়েন্ট ভারতের গাড়ির বাজারে ভালই ব্যবসা করবে বলে অনুমান করছেন গাড়ি বিশেষজ্ঞরা।

একনজরে এই গাড়ির বিভিন্ন ফিচার-

১। এই গাড়িতে রয়েছে XT trim hatchback।

২। chrome grille, boomerang-shaped taillamps, body-coloured ORVM ছাড়াও এই গাড়িতে থাকছে ইন্টিগ্রেটেড এলিইডি টার্ন ইন্ডিকেটর লাইট।

আরও পড়ুন- লঞ্চ হল বাজাজের ‘প্ল্যাটিনা ১১০’, রয়েছে অ্যান্টি-লকিং ব্রেকিং সিস্টেম

৩। গাড়ির ভিতরের ডিজাইনেও রয়েছে চমক। ডুয়াল টোন ইন্টিরিয়র ফিনিশ, মাল্টি ফাংশান স্টিয়ারিং হুইল (অডিয়ো অ্যান্ড ফোন কন্ট্রোল), Harman ConnectNext ইনফোটেনমেন্ট সিস্টেম, ডিজিটাল ইন্সট্রুমেন্ট প্যানেল, ডুয়াল ফ্রন্ট এয়ারব্যাগ, স্পিড অ্যালার্ট সিস্টেম, ড্রাইভার এবং কো-ড্রাইভারের জন্য সিটবেল্ট রিমাইন্ডার, রেয়ার পার্কিং সেনসর এবং ডিসপ্লে— এইসব ফিচারই থাকছে টিয়াগো এক্সটিএ ভ্যারিয়েন্টে।

৪। টাটা মোটরসের এই গাড়িতে রয়েছে Revotron 1.2-litre, তিনটি সিলিন্ডার, পেট্রোল ইঞ্জিন। এই ইঞ্জিনের সাহায্যে 86PS (সর্বোচ্চ শক্তি বা ম্যাক্সিমাম পাওয়ার) উৎপন্ন হয়। সেই সঙ্গে পাওয়া যায় 113Nm peak torque। এছাড়াও ইঞ্জিনে রয়েছে 5-speed AMT বা automatic transmission।

টাটা মোটরসের প্যাসেঞ্জার ভেহিকেল বিজনেস ইউনিটের মার্কেটিং হেড বিবেক শ্রীবাস্তব জানিয়েছেন, তাঁদের সংস্থা সবসময়ই সাধারণ মানুষের চাহিদা অনুযায়ী গাড়ি বানিয়ে থাকে। প্রতিশ্রুতি দেয় নিত্যনতুন ফিচার গাড়িতে যুক্ত করার। সেই কারণেই টিয়াগো এক্সটিএ ভ্যারিয়েন্ট লঞ্চ করা হয়েছে, যার মধ্যে রয়েছে অটোম্যাটিক ট্রান্সমিশন সেগমেন্ট। আর এই ফিচারের কারণেই গাড়ির জনপ্রিয়তা বাড়বে বলেও আশাবাদী তিনি।