MINI রেঞ্জের তিনটি নতুন গাড়ি এল ভারতে, দাম শুরু ৩৮ লাখ টাকা থেকে

তিনটি গাড়িতেই রয়েছে পেট্রোল ইঞ্জিন। ইতিমধ্যেই এই তিনটি গাড়ির টেস্ট ড্রাইভ শুরু হয়ে গিয়েছে। তার পাশাপাশি MINI authorised Dealers এবং the MINI Online Shop- এর মাধ্যমে চলছে গাড়ির বুকিংও।

MINI রেঞ্জের তিনটি নতুন গাড়ি এল ভারতে, দাম শুরু ৩৮ লাখ টাকা থেকে
মোট তিনটি মিনি রেঞ্জের গাড়ি লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 22, 2021 | 4:49 PM

ভারতে নতুন তিনটি গাড়ি লঞ্চ করেছে MINI India। এর মধ্যে MINI 3-Door Hatch গাড়ির দাম ৩৮,০০,০০০ টাকা (এক্স শোরুম), MINI Convertible গাড়ির দাম ৪৪,০০,০০০ টাকা (এক্স শোরুম) এবং MINI John Cooper Works Hatch গাড়ির দাম ৪৫,৫০,০০০ টাকা (এক্স শোরুম)। জানা গিয়েছে, এই তিনটি গাড়িতেই রয়েছে পেট্রোল ইঞ্জিন। ইতিমধ্যেই এই তিনটি গাড়ির টেস্ট ড্রাইভ শুরু হয়ে গিয়েছে। তার পাশাপাশি MINI authorised Dealers এবং the MINI Online Shop- এর মাধ্যমে চলছে গাড়ির বুকিংও।

মোট চারটি রঙে ভারতে পাওয়া যাবে MINI 3-Door Hatch এবং MINI Convertible মডেল। Rooftop Grey metallic, Island Blue metallic, Enigmatic Black, Zesty Yellow (শুধুমাত্র MINI Convertible মডেলের জন্য)— এই চারটি রঙে পাওয়া যাবে গাড়ি। অন্যদিকে, গাড়ির বাইরের বিভিন্ন অংশের উপর থাকবে (অপশনাল) একটি Piano Black পেন্ট। তার উপর আবার হাই-গ্লস ব্ল্যাক ফিনিশ লক্ষ্য করা যাবে। বিশেষ করে গাড়ির দরজার হাতল, ফুয়েল ক্যাপ, বনেটের উপর লেখা ‘মিনি’ লোগো, লাগেজ কম্পার্টমেন্টের ঢাকনা এবং সাইডে স্কাটলস অংশে এই Piano Black পেন্ট এবং তার উপর হাই-গ্লস ব্ল্যাক ফিনিশ লক্ষ্য করা যাবে।

মিনি রেঞ্জের তিনটি গাড়ির বিভিন্ন ফিচার-

১। নতুন মিনি রেঞ্জের দু’টি গাড়ি MINI 3-Door Hatch এবং MINI Convertible- এ স্ট্যান্ডার্ড ফিচার হিসেবে রয়েছে ১৭ ইঞ্চির লাইট-অ্যালয় হুইলস। অন্যদিকে, MINI John Cooper Works Hatch গাড়িতে রয়েছে একটি ১৮ ইঞ্চির John Cooper Works Course Spoke 2-tone।

২। MINI 3-Door Hatch এবং MINI Convertible, এই দুই গাড়ির ইঞ্জিনেও রয়েছে সমতা। দু’ক্ষেত্রেই ২ লিটারের ৪ সিলিন্ডার যুক্ত পেট্রোল ইঞ্জিন রয়েছে। সেখানে আবার যুক্ত রয়েছে TwinPower Turbo Technology। এই ইঞ্জিনের সাহায্যে 92 hp এবং 280 Nm peak torque শক্তি উৎপন্ন হয়।

৩। MINI 3-Door Hatch মডেল শূন্য থেকে ১০০ কিলোমিটার প্রতি ঘণ্টায় গতি তুলতে সময় নেয় ৬.৭ সেকেন্ড। অন্যদিকে, এই একই কাজে MINI Convertible গাড়ির সময় লাগে ৭.১ সেকেন্ড।

৪।  MINI John Cooper Works Hatch গাড়িতে রয়েছে একটি ২ লিটারের ৪ সিলিন্ডার TwinPower Turbo ইঞ্জিন। এর সাহায্যে 231 hp এবং 320 Nm peak torque শক্তি উৎপন্ন হয়। শূন্য থেকে অর্থাৎ স্থির থাকা অবস্থা থেকে ঘণ্টায় ১০০ কিলোমিটার গতি তুলতে এই গাড়ির সময় লাগে ৬.১ সেকেন্ড।

আরও পড়ুন- ভারতে ইলেকট্রিক স্কুটার লঞ্চ করতে চলেছে ইন্ডিয়া ইয়ামাহা মোটরস