Bajaj Chetak: নতুন করে শুরু হতে চলেছে এই ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি

আপাতত বেঙ্গালুরু এবং পুণেতে চেতকের ই-স্কুটার বিক্রি হচ্ছে। খুব তাড়াতাড়ি চেন্নাই এবং হায়দরাবাদে এই ই-স্কুটার বিক্রি শুরুর পরিকল্পনা রয়েছে বাজাজ অটো- র।

Bajaj Chetak: নতুন করে শুরু হতে চলেছে এই ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি
বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 01, 2021 | 4:05 PM

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারের ডেলিভারি পুনরায় ২০২১-২২ অর্থবর্ষের দ্বিতীয় কোয়ার্টারে চালু করতে চাইছে বাজাজ অটো কর্তৃপক্ষ। সম্প্রতি সংস্থার বার্ষিক রিপোর্ট থেকে এমনটাই জানা গিয়েছে। বাজাজের চেতক ইলেকট্রিক স্কুটার দু’টি ভ্যারিয়েন্ট Chetak Premium এবং Chetak Urbane- এ লঞ্চ হয়েছে ভারতে। চলতি বছরের সেকেন্ড কোয়ার্টার এই ই-স্কুটার রি-ডেলিভারি করার অর্থ হল উৎসব শুরুর আগে বা ফেস্টিভ সিজন শুরু আগে ভারতের বাজারে চেতক ইলেকট্রিক স্কুটার পুনরায় ডেলিভারি দিতে চায় বাজাজ কর্তৃপক্ষ।

উল্লেখ্য, গত ১৩ এপ্রিল ‘চেতক’ ই-স্কুটারের জন্য প্রি-বুকিং নেওয়া শুরু করেছিলেন বাজাজ অটো কর্তৃপক্ষ। তবে অতিরিক্ত চাহিদার জন্য ৪৮ ঘণ্টার মধ্যেই বুকিং নেওয়া বন্ধ করে দেয় সংস্থা। এর আগেও ২০২০ সালে ‘চেতক’- এর বুকিং নেওয়া শুরুর পর করোনার কারণে তা বন্ধ করতে হয়। এই প্রসঙ্গে ২০২০-২১ বার্ষিক রিপোর্টে বাজাজ অটো কর্তৃপক্ষ জানান যে ২০২২ অর্থবর্ষের দ্বিতীয় কোয়ার্টারে সম্ভবত তাঁরা তাঁদের আইকনিক মডেলের ডেলিভারি শুরু করবেন।

আপাতত বেঙ্গালুরু এবং পুণেতে চেতকের ই-স্কুটার বিক্রি হচ্ছে। তবে অন্যত্র এই ইলেকট্রিক স্কুটার বিক্রি এবার শুরু করতে চান বাজাজ অটো কর্তৃপক্ষ। খুব তাড়াতাড়ি চেন্নাই এবং হায়দরাবাদে চেতক ই-স্কুটার বিক্রি শুরুর পরিকল্পনা রয়েছে এই অটোমোবাইল সংস্থার। উল্লেখ্য, নতুন বাজাজ চেতক ই-স্কুটার পুণের Chakan facility- তে তৈরি হয়েছে। এবছর এপ্রিল মাসে ৫০৮টি চেতক ইলেকট্রিক স্কুটার বিক্রিও হয়েছে।

বহু বছর পর বাজাজ অটো তাদের আইকনিক চেতক মডেল ইলেকট্রিক স্কুটার হিসেবে ভারতে ফিরিয়ে এনেছে। একনজরে দেখে নিন নতুন চেতক ই-স্কুটারের বিভিন্ন ফিচার।

  • স্টিল বডির এই ই-স্কুটারে রয়েছে flush-fitted প্যানেল। সেই সঙ্গে এই ইলেকট্রিক স্কুটারে রয়েছে IP67 সার্টিফিকেট। অর্থাৎ এই ইলেকট্রিক স্কুটার ওয়াটার রেসিসট্যান্ট। তার সঙ্গে রয়েছে বেল্টলেস সলিড গিয়ার ড্রাইভ ফিচার।
  • তিনটি রাইডিং মোড রয়েছে বাজাজ অটোর ই-স্কুটার চেতক মডেলে। এর মধ্যে রয়েছে একটি রিভার্স মোডের অপশনও।
  • এক্সিটিরিয়র অর্থাৎ বাইরের ফিচারের মধ্যে রয়েছে একটি এলইডি হেডল্যাম্প। তার সঙ্গে রয়েছে horseshoe আকৃতির DRL। চেতক ই-স্কুটারের বাইরের অংশে রয়েছে ফুল এলইডি সেটআপ।
  • বাজাজ অটোর নতুন চেতক ইলেকট্রিক স্কুটারে Urbane এবং Premium, এই দু’টি ভ্যারিয়েন্টের ক্ষেত্রে ছয়টি রঙের অপশন রয়েছে ।

আরও পড়ুন- Skoda Kushaq: স্কোডার নতুন এসইউভির বিশেষ পাঁচটি ফিচার দেখে নিন