Skoda Kushaq: স্কোডার নতুন এসইউভির বিশেষ পাঁচটি ফিচার দেখে নিন

স্কোডার নতুন এসইউভিতে রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইটিংয়ের ব্যবস্থা। গাড়ির বাইরের অংশের সঙ্গে ভিতরের কেবিনেও রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইট।

Skoda Kushaq: স্কোডার নতুন এসইউভির বিশেষ পাঁচটি ফিচার দেখে নিন
ভেন্টিলেটেড সিটের বন্দোবস্ত Skoda Kushaq এসইউভি- র আরও একটি আধুনিক ফিচার।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 30, 2021 | 3:38 PM

ভারতে লঞ্চ হয়েছে স্কোডার নতুন এসইউভি ভ্যারিয়েন্ট Kushaq। দেশের India 2.0 project- এর আওতায় এই প্রথম স্কোডার এসইউভি লঞ্চ হয়েছে। অর্থাৎ এই গাড়ি স্থানীয় ভাবে অ্যাসেম্বল করা হয়েছে এবং এখানে স্থানীয় যন্ত্রাংশ রয়েছে। জানা গিয়েছে, এই গাড়িতে গাড়িতে ৯৫ শতাংশের বেশি স্থানীয় যন্ত্রাংশ রয়েছে। হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটস, নিসান কিকস, রেনোঁ ডাস্টার এইসব গাড়িকে ভালভাবে পাল্লা দেবে বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

এই গাড়ির বিশেষ পাঁচটি ফিচার দেখে নিন

১। Skoda Kushaq এসইউভিতে রয়েছে একটি ১০ ইঞ্চির ইনফোটেনমেন্ট সিস্টেম। তার মধ্যে অ্যাপেল কারপ্লে, অ্যানড্রয়েড অটো এবং ওয়ারলেস মিররলিঙ্ক সাপোর্ট রয়েছে। এছাড়াও রয়েছে মাই স্কোডা কানেক্ট কার টেক অপশন। এই নতুন টাচস্ক্রিনের সাইজ একদম ঠিকঠাক। সঠিক ভাবে পড়া যায় ডিসপ্লে।

২। গাড়ির ক্ষেত্রে ওয়্যারলেস চার্জার ফিচার এখন বেশ গুরুত্বপূর্ণ এবং জনপ্রিয়। স্কোডার নতুন এসইউভিতে রয়েছে এই চার্জিং সাপোর্ট। হুন্ডাই এবং কিয়ার বিভিন্ন মডেলেও ওয়্যারলেস ফিচার দেখা যায়। এমনকি জার্মা অটোমোবাইল সংস্থার ক্ষেত্রে কমপ্যাক্ট মডেলের গাড়িতে এই চার্জিং ফিচার থাকে।

৩। ভেন্টিলেটেড সিটের বন্দোবস্ত Skoda Kushaq এসইউভি- র আরও একটি আধুনিক ফিচার। Skoda Kushaq এসইউভি- র টপ রেঞ্জের মডেলে এই ফিচার দেখা যাবে।

৪। স্কোডার নতুন এসইউভিতে রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইটিংয়ের ব্যবস্থা। গাড়ির বাইরের অংশের সঙ্গে ভিতরের কেবিনেও রয়েছে অ্যাম্বিয়েন্ট লাইট। এর ফলে গাড়ির ভিতরের অংশের ইন্টিরিয়র ডিজাইন দেখতেও খুব সুন্দর লাগে। হাল্কা আলো থাকে গাড়ির কেবিনে। বাইরের অংশের অ্যাম্বিয়েন্ট লাইটিং দেখতেও লাগে চমৎকার।

৫। Skoda Kushaq SUV- তে রয়েছে দু’টি ইঞ্জিন। একটি এক লিটারের এবং অন্যটি দেড় লিটারের অর্থাৎ ১.৫ লিটারের TSI ইঞ্জিন। এক লিটারের ইঞ্জিনের সাহায্যে ১১৩ bhp এবং ১৭৫ Nm শক্তি উৎপন্ন হয়। অন্যদিকে, ১.৫ লিটারের ইঞ্জিন থেকে ১৪৮ bhp এবং ২৫০ Nm শক্তি উৎপন্ন হয়। দু’টি ইঞ্জিনেই রয়েছে ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স। আর অটোম্যাটিক অপশন হিসেবে এক এবং দেড় লিটারের ইঞ্জিনে যথাক্রমে রয়েছে একটি ৬ স্পিডের টর্ক কনভার্টার এবং একটি ৭ স্পিড ডিএসপজি ইউনিট।

আরও পড়ুন- Tata Tiago XT(O): টাটা টিয়াগোর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে, এই গাড়ির দাম কত?