Tata Tiago XT(O): টাটা টিয়াগোর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে, এই গাড়ির দাম কত?

BS6-compliant ১.২ লিটারের Revotron পেট্রোল ইঞ্জিন রয়েছে এই গাড়িতে। এর সাহায্যে ৮৫ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হয়। ইঞ্জিনের সঙ্গেই যুক্ত রয়েছে একটি ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। 

Tata Tiago XT(O): টাটা টিয়াগোর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে, এই গাড়ির দাম কত?
টাটা টিয়াগো এক্সটি ট্রিমের নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 29, 2021 | 3:09 PM

টাটা টিয়াগোর নতুন ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছে ভারতে। জানা গিয়েছে, এবার ভারতে লঞ্চ হয়েছে Tata Tiago XT(O)। এই গাড়ির দাম ৫.৪৮ লক্ষ টাকা (এক্স শোরুম, দিল্লি)। টাটা- র অফিশিয়াল ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছে, Tata Tiago XT ট্রিমের নতুন ভ্যারিয়েন্ট XT(O) গাড়িতে একটি ম্যানুয়াল ট্রান্সমিশন থাকবে। টাটা টিয়াগোর বেস ভ্যারিয়েন্ট এক্সই এবং মিড এক্সটি ট্রিমের মাঝে রাখা হয়েছে নতুন গাড়ি XT(O)।

XE trim- এর সঙ্গে তুলনা করে দেখা গিয়েছে, টাটা টিয়াগোর নতুন XT(O) ভ্যারিয়েন্টের দাম ৪৭,৯০০ টাকা বেশি। অন্যদিকে, XT trim- এর তুলনায় নতুন Tata Tiago XT(O) ভ্যারিয়েন্টের দাম প্রায় ১৫ হাজার টাকা কম। টাটা টিয়াগোর নতুন গাড়িতে বডি কালার অর্থাৎ গাড়ির বাইরের রঙের সঙ্গে সামঞ্জস্য রেখে মানানসই দরজা (ORVMs), এলইডি টার্ন ইন্ডিকেটর, বডি কালারের ডোর হ্যান্ডেল, ১৪ ইঞ্চির স্টিল রিমস, স্টিয়ারিং হুইলে প্রিমিয়াম পিয়ানো ব্ল্যাক ফিনিশ, ইন্টিরিয়র ল্যাম্প, ইনফোসিস্টেমের আশপাশের এলাকায় পিয়ানো ব্ল্যাক ফিনিশ, স্পিড সেনসিং অটো ডোর লক ফিচার, ডে-নাইট IRVM, ইলেকট্রিকালি অ্যাডজাস্টেবল ORVMs, চারটি স্পিকার, কি-লেস এন্ট্রি, ফ্রন্ট অ্যান্ড রেয়ার পাওয়ার উইন্ডো, স্টিয়ারিং মাউন্টেড কন্ট্রোল ছাড়াও আরও অনেক অত্যাধুনিক ফিচার রয়েছে।

তবে XT trim- এর তুলনায় দাম কম হওয়ায় বেশ কিছু আধুনিক ফিচারও বাদও গিয়েছে এই গাড়ি থেকে। যেমন- Harman- এর কানেক্টনেকস্ট ইনফোটেনমেন্ট, এএম/এফএম, ব্লুটুথ কানেকটিভিটি, স্পিড ভিত্তিক ভলিউম কন্ট্রোল এবং রেয়ার পার্কিং ক্যামেরা… এই সমস্ত ফিচার নেই টাটা টিয়াগোর নতুন XT(O) ভ্যারিয়েন্টে।

অন্যদিকে, BS6-compliant ১.২ লিটারের Revotron পেট্রোল ইঞ্জিন রয়েছে এই গাড়িতে। এর সাহায্যে ৮৫ bhp এবং ১১৩ Nm শক্তি উৎপন্ন হয়। ইঞ্জিনের সঙ্গেই যুক্ত রয়েছে একটি ৫ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন।