Skoda Kushaq: স্কোডার এই এসইউভি-র দাম কত হতে পারে ভারতে?

বিশেষজ্ঞরা মনে করছেন, স্কোডা অটোর এই এসইউভি আসলে একটি 'গেমচেঞ্জার' গাড়ি হয়ে উঠবে অল্প সময়েই। হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটস, এমজি হেক্টর এবং এই জাতীয় অন্যান্য গাড়ির সঙ্গে ভাল ভাবেই পাল্লা দিতে পারবে।

Skoda Kushaq: স্কোডার এই এসইউভি-র দাম কত হতে পারে ভারতে?
ভারতে আসছে স্কোডার নতুন এসইউভি।
Follow Us:
| Edited By: | Updated on: Jun 28, 2021 | 10:31 AM

অবশেষে ভারতে লঞ্চ হতে চলেছে Skoda Kushaq। ২৮ জুন, সোমবার অর্থাৎ আজ লঞ্চের দিক থেকেই শুরু হবে গাড়ির বিক্রি। স্কোডা কোম্পানির India 2.0 project- এর আওতায় এই প্রথম এসইউভি লঞ্চ হচ্ছে। এর মধ্যেই গাড়ির দাম প্রসঙ্গেও আভাস দিয়েছেন স্কোডা কর্তৃপক্ষ। অনুমান করা হচ্ছে Skoda Kushaq এসইউভি- র দাম শুরু হতে পারে ৯ লক্ষ টাকা থেকে। আর টপ ভ্যারিয়েন্টের দাম হতে পারে ১৫ লক্ষ টাকার আশপাশে। শোনা গিয়েছে, পাঁচটি রঙে পাওয়া যাবে Skoda Kushaq এসইউভি। Candy White, Brilliant Silver, Carbon Steel, Honey Orange এবং Tornado Red— এই পাঁচটি রঙে পাওয়া যাবে এই মডেল।

Skoda Kushaq গাড়িতে ৯৫ শতাংশের বেশি স্থানীয় যন্ত্রাংশ রয়েছে। বিশেষজ্ঞরা মনে করছেন, স্কোডা অটোর এই এসইউভি আসলে একটি ‘গেমচেঞ্জার’ গাড়ি হয়ে উঠবে অল্প সময়েই। হুন্ডাই ক্রেটা, কিয়া সেলটস, এমজি হেক্টর এবং এই জাতীয় অন্যান্য গাড়ির সঙ্গে ভাল ভাবেই পাল্লা দিতে পারবে। এই এসইউভিতে রয়েছে বেশ কিছু স্মার্ট এবং প্রিমিয়াম ফিচার। সেই তালিকায় রয়েছে- Skoda Connect connected, একটি ১০ ইঞ্চির টাচস্ক্রিন সিস্টেম, ওয়ারলেস অ্যাপেল কারপ্লে, অ্যানড্রয়েড অটো, একটি ডিজিটাল ইন্সট্রুমেন্ট ক্লাস্টার, প্যানোর‍্যামিক সানরুফ, এলইডি লাইটিং, ডুয়াল টোনের গাড়ির কেবিন এবং আরও অনেক কিছু।

Skoda Kushaq SUV- তে রয়েছে দু’টি ইঞ্জিন। একটি এক লিটারের এবং অন্যটি দেড় লিটারের অর্থাৎ ১.৫ লিটারের TSI ইঞ্জিন। এক লিটারের ইঞ্জিনের সাহায্যে ১১৩ bhp এবং ১৭৫ Nm শক্তি উৎপন্ন হয়। অন্যদিকে, ১.৫ লিটারের ইঞ্জিন থেকে ১৪৮ bhp এবং ২৫০ Nm শক্তি উৎপন্ন হয়। দু’টি ইঞ্জিনেই রয়েছে ৬ স্পিডের ম্যানুয়াল গিয়ারবক্স। আর অটোম্যাটিক অপশন হিসেবে এক এবং দেড় লিটারের ইঞ্জিনে যথাক্রমে রয়েছে একটি ৬ স্পিডের টর্ক কনভার্টার এবং একটি ৭ স্পিড ডিএসপজি ইউনিট। এই গাড়ি লম্বায় ৪২২৫ মিলিমিটার, চওড়ায় ১৭৬০ মিলিমিটার এবং উচ্চতায় ১৬১২ মিলিমিটার। এই এসইউভি- র হুইলবেস ২৬৫১ মিলিমিটারের।

আরও পড়ুন- Electric Vehicle: টেসলার প্রতিদ্বন্দ্বী Triton সংস্থা কারখানা গড়তে চলেছে তেলেঙ্গানায়