2021 Honda Goldwing BS 6: আলট্রা প্রিমিয়াম রেঞ্জের এই বাইক দ্রুত লঞ্চ হবে ভারতে

২০২১ হন্ডা গোল্ডউইং বিএস ৬ প্রিমিয়াম মোটরসাইকেলে রয়েছে আপডেটেড ভার্সানের অডিয়ো এবং স্পিকার সিস্টেম।

  • Publish Date - 7:32 pm, Thu, 10 June 21 Edited By: Sohini chakrabarty
2021 Honda Goldwing BS 6: আলট্রা প্রিমিয়াম রেঞ্জের এই বাইক দ্রুত লঞ্চ হবে ভারতে
এই ছবিই টিজারে প্রকাশ পেয়েছে।

চলতি বছর জানুয়ারি মাসেই অটোমোবাইল সংস্থা ‘হন্ডা’ জানিয়েছিল তারা তদের গোল্ড উইং মডেল আপডেট করছে। বিশ্বের দরবারেই সেই আপডেটেড ভার্সান লঞ্চ হবে। এবার ‘হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া’ (HMSI)- এই সংস্থার তরফে জানানো হয়েছে তারা তাদের আপডেটেড মোটরসাইকেল খুব তাড়াতাড়ি ভারতে লঞ্চ করবে। ‘বিগ উইং’ (Honda’s chain of dealerships) সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে নতুন মোটরসাইকেলের টিজারও প্রকাশ করেছে HMSI। এই বিগ উইং ওয়াবসাইটে হন্ডার সমস্ত প্রিমিয়াম মডেলের টিজার প্রকাশ করা হয়।

অর্থাৎ, দ্রুত ভারতে লঞ্চ হতে চলেছে ‘হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া’- এই অটোমোবাইল সংস্থার ২০২১ গোল্ডোউইং বিএস ৬ প্রিমিয়াম মডেল। বিশ্বের বাজারে অনেকদিন আগেই এই বাইকের বিক্রি শুরু হয়েছে। ভারতীয় ভ্যারিয়েন্ট সেই বাইকের মতোই দেখতে হবে বলে জানা গিয়েছে। হন্ডা গোল্ডউইং মডেল আসলে একটি আলট্রা-প্রিমিয়াম এবং লাক্সারি মোটরসাইকেল। অসংখ্য নতুন আপডেট এবং ফিচার নিয়ে লঞ্চ হতে চলেছে এই বাইক।

এই বাইকে থাকবে ১৮৩৩ সিসি- র লিকুইড কুলড ফ্ল্যাট ৬ মোটর ইঞ্জিন (১২৫ bhp এবং ১৭০ Nm)। এর সঙ্গে থাকবে ৬ স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন। এছাড়াও থাকবে একটি ইলেকট্রিক রিভার্স গিয়ার, ৭ স্পিড অটোম্যাটিক ডুয়াল ক্লাচ গিয়ারবক্স (রিভার্স গিয়ার সমেত)। এই ইঞ্জিনে রয়েছে বিএস ৬ compliant। স্পোর্ট রেন, ট্যুর এবং ইকোন… এই চারটি রাইডিং মোড রয়েছে এই মোটরসাইকেলে।

২০২১ হন্ডা গোল্ডউইং বিএস ৬ প্রিমিয়াম মোটরসাইকেলে রয়েছে আপডেটেড ভার্সানের অডিয়ো এবং স্পিকার সিস্টেম। এর সঙ্গে একটি সাত ইঞ্চির টিএফটি স্ক্রিন, জিরোকম্পাস নেভিগেশন সিস্টেম এবং অ্যাপেল কার-প্লে… এইসবও রয়েছে অত্যাধুনিক এই বাইকে। অ্যানড্রয়েড অটো অ্যাপস কানেকটিভির অপশনও রয়েছে এখানে।

আরও পড়ুন- চলতি মাসেই ভারতে আসছে ইয়ামাহা FZ-X, কবে লঞ্চ হবে এই নতুন বাইক?

অনুমান করা হচ্ছে, আগামী কয়েক সপ্তাহের মধ্যে বা হয়তো পরের মাসেই ভারতে এই বাইক লঞ্চ হবে। বিএস ৪ ভ্যারিয়েন্টের দাম শুরু হবে ২৮.২ লক্ষ টাকা থেকে। অন্যদিকে, আপডেটেড বিএস ৬ ভ্যারিয়েন্টের দাম এর থেকে খানিকটা বেশি হবে বলেই মনে করা হচ্ছে।