Honda Electric Scooter: এই মাসে ভারতে Honda-র প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে, দারুণ ফিচার্স

Honda E-Scooter: 2024 সালের Honda Electric Scooter লঞ্চ করে যাবে দেশে। দু-চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি জানিয়েছে, 2024 সালের মার্চের মধ্যেই সেই ই-স্কুটারটি দেশের মার্কেটে চলে আসবে।

Honda Electric Scooter: এই মাসে ভারতে Honda-র প্রথম ইলেকট্রিক স্কুটার লঞ্চ করবে, দারুণ ফিচার্স
চব্বিশের প্রথমেই ভারতে হন্ডার প্রথম ই-স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 26, 2023 | 5:22 PM

Honda First E-Scooter: হন্ডা মোটরসাইকেল অ্যান্ড স্কুটার ইন্ডিয়া ভারতে তাদের প্রথম ইলেকট্রিক স্কুটারটি নিয়ে আসতে চলেছে। 2024 সালের Honda Electric Scooter লঞ্চ করে যাবে দেশে। দু-চাকা গাড়ি প্রস্তুতকারক সংস্থাটি জানিয়েছে, 2024 সালের মার্চের মধ্যেই সেই ই-স্কুটারটি দেশের মার্কেটে চলে আসবে। Honda অনেকদিন ধরেই তাদের বিদ্যুচ্চালিত স্কুটার লঞ্চের পরিকল্পনা করছে। তাদের ইলেকট্রিক স্কুটারের তালিকাটিও লম্বা। এখন হন্ডার প্রথম বৈদ্যুতিক স্কুটার ভারতে লঞ্চ করে গেলে দেশের টু-হুইলার ইভি-র বাজারে ব্যাপক প্রতিযোগিতা শুরু হয়ে যাবে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল। গত সোমবার এই ঘোষণা করেছে Honda, সেই দিনই সংস্থাটি Activa 6G H-Smart স্কুটার লঞ্চ করেছে।

ভারতে হন্ডার ম্যানেজিং ডিরেক্টর আতসুশি ওগাতা জানিয়েছেন, টু-হইলার ম্যানুফ্যাকচারারটি ভারতে তাদের ইভি রোডম্যাপের জন্য চার্জিং ইনফ্রাস্ট্রাকচারও নিয়ে আসতে পারে। তাঁর কথায়, “2024 সালের মার্চের মধ্যেই আমরা আমাদের প্রথম ইলেকট্রিক মডেলটি লঞ্চ করার চেষ্টা করছি। এটি সম্পূর্ণ একটি নতুন প্ল্যাটফর্মে ডেভেলপ করা হচ্ছে, যার চাহিদা কেবল ভারতের বাজারেই রয়েছে।”

ওগাতা আরও যোগ করেছেন, Honda-র প্রথম EV-তে ফিক্সড ব্যাটারি এবং দ্বিতীয় ইলেকট্রিক স্কুটারে থাকবে সোয়্যাপেবল ব্যাটারি। ইলেকট্রিক ভেহিকলের চার্জিং ইনফ্রাস্ট্রাকচার তৈরি করতে কোম্পানিটি সারা দেশ জুড়ে তাদের 6,000 আউটলেটকে কাজে লাগাতে চাইছে। প্রথম মডেলটি পরের বছরের মার্চের মধ্যেই লঞ্চ হয়ে যাবে। বাকি মডেলগুলি তারপর থেকে খুব অল্প সময়ের ব্যবধানেই এক-এক করে লঞ্চ হবে। ওগাটা দাবি করলেন, “হন্ডার প্রথম ইলেকট্রিক মডেলটি লঞ্চ হতে আর খুব একটা বেশি দিন নেই। খুব অল্প সময়ের মধ্যেই আমরা একাধিক নতুন প্রডাক্ট লঞ্চ করব।”

ভারতে টু-হুইলারের ব্যবসা নিয়ে এখনও পর্যন্ত ডিটেলে কিছু জানায়নি Honda। প্রসঙ্গত, এই সেগমেন্ট অর্থাৎ দেশের দু-চাকা ইলেকট্রিক গাড়ির বাজারে এই মুহূর্তে রাজত্ব করছে Ola Electric, Okinawa এবং Honda-রই অন্যতম প্রতিযোগী Hero। অন্য দিকে স্কুটার সেগমেন্টে দেশে এই মুহূর্তে Honda-র মার্কেট শেয়ার 56%।