Maruti Wagon R EV: সস্তার ওয়াগন আর ইলেকট্রিক গাড়ি লঞ্চের জোরকদমে প্রস্তুতি, দেশের রাস্তায় টেস্টিংয়ের ছবি ভাইরাল

Maruti Upcoming EV: মারুতি সুজ়ুকি অনেক দিন ধরেই তার Wagon R ইলেকট্রিক গাড়িটির পরীক্ষা করছে দেশের রাস্তায়। ফের আবার সেই গাড়িটির কিছু ছবি ভাইরাল হয়েছে, যা দেখে তার লুক ও ডিজ়াইন সম্পর্কিত একাধিক তথ্য জানা গিয়েছে।

Maruti Wagon R EV: সস্তার ওয়াগন আর ইলেকট্রিক গাড়ি লঞ্চের জোরকদমে প্রস্তুতি, দেশের রাস্তায় টেস্টিংয়ের ছবি ভাইরাল
আসছে মারুতি ওয়াগন আরের ইলেকট্রিক মডেল।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 23, 2022 | 4:47 PM

Maruti Suzuki Wagon R Electric: জল্পনা চলছিল অনেকদিন ধরেই। এবরা টেস্টিংয়ের সময় ভারতের রাস্তায় দেখা মিলল মারুতি সুজ়ুকি ওয়াগন আর গাড়ির দীর্ঘ প্রতীক্ষিত ইলেকট্রিক মডেলটির। প্রায় এক বছর পরে মারুতি সুজ়ুকি ওয়াগন আর ইলেকট্রিক গাড়িটিকে আবারও পরীক্ষা করতে দেখা গেল। বছরের পর বছর ধরে ইন্দো-জাপানিজ় নির্মাতাটি তার এই আসন্ন গাড়ি নিয়ে কাজ করছে শুধু একটাই বিষয় নিশ্চিত করতে, EVটি তার ICE মডেলের মতোই যেন নির্ভরযোগ্য হয়।

যে ছবিগুলি ধরা পড়েছে এবং রীতিমতো ভাইরাল হয়েছে, তা দেখে মনে করা হচ্ছে আসন্ন মারুতি সুজ়ুকি EV-র লুক ও ডিজ়াইন চূড়ান্ত হয়ে গিয়েছে। রেগুলার ICE পাওয়ার্ড Wagon R-এর উপরেই ভিত্তি করে নির্মিত হচ্ছে গাড়িটি। এই ইলেকট্রিক হ্যাচব্যাকটি সাধারণ ওয়াগন আর ICE মডেলের মতোই সাইড প্রোফাইল, ফ্রন্ট ফ্যাসিয়া পেতে চলেছে। তবে হেডলাইট অন্যান্য ইলেকট্রিক গাড়ির মতো সামঞ্জস্য রেখেই সম্পূর্ণ ভাবে নতুন হতে চলেছে। পাশাপাশি রেডিয়েটার গ্রিল রিপ্লেস করা হচ্ছে স্লিম ব্যাঙ্কিং ট্রিম পিসের সঙ্গে, যা ইন্ডিকেটর-সহ গাড়িটির সমস্ত লাইটিং ইউনিটের সঙ্গে কানেক্ট করবে।

Wagon R EV Latest Pic

গাড়িটির সামনের বাম্পারে বাতাস চলাচলের জন্য বিশেষ পিচার দেওয়া হয়েছে, যা ফগ লাইট সংলগ্ন। পিছনের বাম্পারটি সম্পূর্ণ নতুন ভাবে ডিজ়াইন করা হয়েছে। তবে টেল গেট সম্পর্কে কোনও তথ্য জানা যায়নি এখনও পর্যন্ত। এখন প্রশ্ন হচ্ছে, এতোনা হয় গেল গাড়ির বাইরের দিকটা, Maruti Wagon R EV-র অন্দরমহল কেমন? গাড়িটির অভ্যন্তরের কোনও ছবি এখনও পর্যন্ত না পাওয়া গেলেও একাধিক সূত্র থেকে জানা গিয়েছে, আইসিই মডেলের থেকে সামান্য পরিবর্তিত এবং সংশোধিত ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার এবং ডিজিটাল রিডআউট-সহ নতুন এয়ার-কন কন্ট্রোলস থাকছে এতে। পাশাপাশি গিয়ার সিলেক্টরও সম্পূর্ণ ভাবে আলাদা হতে চলেছে।

Wagon R EV-এর পাওয়ারট্রেন সম্পর্কেও বিশদ বিবরণ এখনও পর্যন্ত জানা যায়নি। তবে, এটি 150 কিমি থেকে 200 কিলোমিটারের মধ্যে যে কোনও জায়গায় শহরের ড্রাইভিং রেঞ্জের সঙ্গেই আসবে বলে আশা করা হচ্ছে। শুধু তাই নয়। আসন্ন মারুতি সুজ়ুকি ইলেকট্রিক ভেহিকলটি ফাস্ট চার্জিংও সাপোর্ট করবে বলে জানা গিয়েছে। তবে এই মারুতি ওয়াগন আর ইভি-র যে ছবিটি ভাইরাল হয়েছে, তাতে হরিয়ানার নম্বর প্লেট নজরে এসেছে।

Wagon R EV Latest Testing Pic

এবার সবথেকে বড় প্রশ্ন, কবে নাগাদ লঞ্চ হবে মারুতি সুজ়ুকির ওয়াগন আর ইলেকট্রিক গাড়িট। জানা গিয়েছে, মারুতির নেক্সা চেইন অফ শোরুম থেকে এই ইভি বিক্রি হওয়ার সম্ভাবনা রয়েছে। সূত্রের খবর, এই গাড়িটি লঞ্চ করতে অনেকটাই সময় নেবে মারুতি সুজ়ুকি, 2025 সাল নাগাদ এটি ভারতে আসতে পারে। তবে তার আগে হলেও অবাক হওয়ার কিছু থাকবে না। কারণ, একবার রাস্তায় টেস্টিং হচ্ছে মানেই অনেকটা কাজ এগিয়ে রেখেছে সংস্থা। জানা গিয়েছে, এর দাম একটা বিদ্যুচ্চালিত হ্যাচব্যাকের মতোই হবে, এমনকি ভারতের সস্তার ইলেকট্রিক গাড়িও হতে পারে এটি।