Tata Nexon EV Prime: টাটা নিক্সন ইভির নতুন প্রাইম মডেল এল বাজারে, এই শর্তে গাড়িটি সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন!

টাটা নিক্সন ইভি ব্যবহারকারীরা একটি সফটওয়্যার আপগ্রেডের মাধ্যমে প্রাইম মডেলের নতুন সমস্ত বৈশিষ্ট্য পেয়ে যাবেন। অর্থাৎ যাঁদের কাছে টাটা নিক্সন ইলেকট্রিক গাড়িটি ইতিমধ্যেই রয়েছে, তাঁরা নতুন মডেলটি সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন।

Tata Nexon EV Prime: টাটা নিক্সন ইভির নতুন প্রাইম মডেল এল বাজারে, এই শর্তে গাড়িটি সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন!
টাটা নিক্সন ইভি প্রাইম গাড়িটি ভারতে এসে গেল।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2022 | 6:10 PM

নিক্সন ইভি প্রাইম (Nexon EV Prime) গাড়িটি ভারতের বাজারে নিয়ে এল টাটা মোটরস (Tata Motors)। আসলে নিক্সন ইভি-র নাম পরিবর্তিত করে নিক্সন ইভি প্রাইম রাখা হয়েছে। টাটা নিক্সন ইভি ভারতের বেস্ট-সেলিং গাড়িগুলির একটি। সেই গাড়িটিই এবার নিক্সন ইভি ম্যাক্সের ফিচার নিয়ে হাজির হল। টাটা মোটরসের তরফ থেকে দাবি করা হয়েছে, টাটা নিক্সন ইভি ব্যবহারকারীরা একটি সফটওয়্যার আপগ্রেডের মাধ্যমে নতুন সমস্ত বৈশিষ্ট্য পেয়ে যাবেন। অর্থাৎ যাঁদের কাছে টাটা নিক্সন ইলেকট্রিক গাড়িটি ইতিমধ্যেই রয়েছে, তাঁরা নতুন মডেলটি সম্পূর্ণ বিনামূল্যে পেয়ে যাবেন। সৌজন্যে, সফটওয়্যার আপগ্রেডেশন। টাটা নিক্সন ইভি প্রাইম গাড়িটির এন্ট্রি লেভেলের XM ভ্যারিয়েন্টের দাম আগের থেকে 45,000 টাকা বেশি করা হয়েছে এবং Dark XZ+ ভ্যারিয়েন্টের দাম আগের মডেলের তুলনায় 20,000 টাকা দামি। দামের এই তারতম্য নির্ভর করছে নিক্সন ইভি প্রাইমের বিভিন্ন ভ্যারিয়েন্টের উপরে।

Tata Nexon EV Prime Price In India

নতুন টাটা নিক্সন ইভি প্রাইম গাড়িটিতে একাধিক আকর্ষণীয় ফিচার রয়েছে, যেগুলি ইতিমধ্যেই নিক্সন ইভি ম্যাক্সে ছিল। তার মধ্যে গুরুত্বপূর্ণ হল, মাল্টি-মোড রিজেনারেশন ফাংশন ও তার সঙ্গে অটোমেটিক ব্রেক ল্যাম্প অ্যাক্টিভেশন। গাড়ির রিজেনারেশন সেটিং যখন সর্বোচ্চ লেভেলে তখন এর ব্রেক ল্যাম্প স্যুইচ করতে পারে।

নিক্সন ইভি প্রাইমের জন্য চারটি পর্যায়ের রিজেনারেটিভ ব্রেকিং দিয়েছে টাটা। রিজেনারেশনের মাধ্যমে এই গাড়ি থেকে আরও বেশি পরিমাণে এক্সট্র্যাক্ট করতে পারেন চালকরা। রিজেনারেশন আসলে একটা ইলেকট্রিক গাড়ির ব্রেকিং এবং ডিসিলারিটিংয়ের সময় ব্যাটারিকে চার্জ করতে সাহায্য করে। একাধিক নতুন ফিচারও এই গাড়িতে দিয়েছে টাটা। তার মধ্যে রয়েছে ক্রুজ় কন্ট্রোল সিস্টেম এবং একটি ইনডিরেক্ট প্রেসার মনিটরিং সিস্টেম, যা স্মার্টফোনের অ্যাপের মাধ্যমে সম্ভব। স্মার্টওয়াচ-ইন্টিগ্রেটেড কানেক্টিভিটি ফিচারও রয়েছে এতে।

ইতিমধ্যেই এই গাড়ির কাস্টমার যাঁরা তাঁদের কাছে ফ্রি সফটওয়্যার আপডেট পাঠিয়ে দেবে টাটা মোটরস। এর মাধ্যমে সমস্ত নতুন ফিচারগুলি পেয়ে যাবেন ব্যবহারকারীরা। তবে এই আপগ্রেডেশন হার্ডওয়্যারের ক্ষেত্রেও দিতে চলেছে সংস্থাটি। তার জন্য নিকটবর্তী টাটা সার্ভিস সেন্টারে গিয়ে প্রয়োজনীয় হার্ডওয়্যার ইনস্টল করিয়ে নিতে হবে চালকদের। যদিও একটা বিষয়ে এখনও পর্যন্ত নিশ্চিত হওয়া যায়নি যে, হার্ডওয়্যার আপগ্রেডেশনের জন্য ব্যবহারকারীদের কোনও টাকা খরচ করতে হবে কি না।

তবে এর পর থেকে সফটওয়্যার আপগ্রেডের জন্য কাস্টমারদের কাছে টাকা চার্জ করবে টাটা মোটরস। অন্য দিকে গাড়িটির পাওয়ারট্রেনে কোনও পরিবর্তন করা হয়নি। আগের মতো একই 30.2 kWh ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে। একবার চার্জে 312 Km রেঞ্জ দিতে সক্ষম, যা ARAI-সার্টিফায়েড।