Mahindra Scorpio-র থেকে কি Tata Safari ভাল? SUV গাড়ির বাজারে জোরদার টক্কর

Tata Safari vs Mahindra Scorpio-N: এই তুলনা থেকে আপনি জানতে পারবেন যে, এই দু'টি গাড়ির মধ্যে কোনটি আপনার পরিবারের জন্য সেরা।

Mahindra Scorpio-র থেকে কি Tata Safari ভাল? SUV গাড়ির বাজারে জোরদার টক্কর
Follow Us:
| Edited By: | Updated on: Mar 19, 2023 | 11:49 AM

Mahindra Scorpio Price: মাহিন্দ্রা হোক বা টাটা, ভারতীয় বাজারে SUV-এর প্রসঙ্গ আসলেই এই দু’টি কোম্পানি তালিকার শীর্ষে থাকে। আবার এ কথা বললেও ভুল বলা হবে না যে, মাহিন্দ্রা গাড়িগুলির ভারতীয় বাজারে আলাদা ফ্যান ফলোয়িং রয়েছে। কিন্তু তাবলে টাটা মোটেও পিছিয়ে নেই। Tata Safari SUV-টি অনায়াসে Mahindra-এর Scorpio-N SUV-কে প্রতিযোগিতায় ফেলতে পারে। আর আপনি যদি একটি দুর্দান্ত SUV নিতে চান, তাহলে এই তুলনা থেকে আপনি জানতে পারবেন যে, এই দু’টি গাড়ির মধ্যে কোনটি আপনার পরিবারের জন্য সেরা।

Tata Safari বনাম Mahindra Scorpio-N: ডিজ়াইনের পার্থক্য়

Tata Safari থেকে Mahindra Scorpio-N-এর সাইজ অনেক বড় তাতে কোনও সন্দেহ নেই। Mahindra Scorpio-N-এর দৈর্ঘ্য 4,662 মিমি, প্রস্থ 1,917 মিমি এবং উচ্চতা 1,875 মিমি। একইভাবে, টাটা সাফারির দৈর্ঘ্য 4,661 মিমি, প্রস্থ 1,894 মিমি এবং উচ্চতা 1,786 মিমি।

ফিচারের পার্থক্য়:

দু’টি গাড়িতেই একাধিক ফিচার দেওয়া হয়েছে। নিরাপত্তার জন্য় Tata Safari 6টি এয়ারব্যাগ, একটি সানরুফ, বৈদ্যুতিক পার্কিং ব্রেক এবং Sony 3D সাউন্ড সিস্টেম, মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল, ক্রুজ এবং 7-ইঞ্চি ডিজিটাল ডিসপ্লের মতো ফিচারগুলি দেওয়া হয়েছে। অন্যদিকে, Mahindra Scorpio-N আরও অনেক দুর্দান্ত ফিচার দেওয়া হয়েছে। যেমন ভয়েস কমান্ড সহ মাল্টি-ফাংশন স্টিয়ারিং হুইল এবং 8-ইঞ্চি টাচস্ক্রিন, জলবায়ু নিয়ন্ত্রণ এবং বৈদ্যুতিক সানরুফ।

ইঞ্জিন-এর পার্থক্য়:

Mahindra Scorpio-তে দু’টি ইঞ্জিন অপশন রয়েছে। একটিতে 2.0 লিটার টার্বো-পেট্রোল এবং 2.2 লিটার টার্বো-ডিজেল দেওয়া হয়েছে। এই গাড়ির পেট্রোল ইঞ্জিনের সর্বোচ্চ আউটপুট হল 202 PS। এটি একটি 6-স্পিড টর্ক-কনভার্টার অটোমেটিক এবং 6-স্পিড ম্যানুয়াল ট্রান্সমিশন দেওয়া হয়েছে। অন্যদিকে, Tata Safari-তে শুধুমাত্র একটি ইঞ্জিন অপশন রয়েছে। এটিতে শুধুমাত্র একটি 2.0-লিটার টার্বো-ডিজেল ইঞ্জিন রয়েছে। যা 170 PS শক্তি এবং 350 Nm পিক টর্ক জেনারেট করে। এর সঙ্গে, এটি 6-স্পিড টর্ক-কনভার্টার অটোমেটিক ট্রান্সমিশন এবং 6-স্পিড ম্যানুয়াল গিয়ারবক্স দেওয়া হয়েছে।

Tata Safari বনাম Mahindra Scorpio-N: দামের পার্থক্য়

উভয়ের দামে বেশ অনেকটাই পার্থক্য দেখা যায়। Mahindra Scorpio-N-এর দাম 11.99 লক্ষ – 19.49 লক্ষ টাকা থেকে শুরু হয়। আর Tata Safari-এর দাম 15.24 লক্ষ – 22.15 লক্ষ টাকা পর্যন্ত।