25 ফুট নিচে পড়েও যাত্রীদের অক্ষত রাখল Tiago, ‘ব্যান্ড-এইডেরও দরকার হয়নি’: Tata-কে ধন্যবাদ চালকের

Tata Tiago Accident: মৃত্যুকে একবারে পাশ কাটিয়ে দ্বিতীয় জীবন ফিরে পেলেন এক ব্যক্তি। সৌজন্যে তাঁর সাধের গাড়ি টাটা টিয়াগো। গাড়ির ভিতরে ছিলেন ব্যক্তির স্ত্রী ও দুই কন্যা, চালকের আসনে ছিলেন তিনি। দুর্ঘটনার পরে দাবি করলেন, কারও ব্যান্ড-এইডেরও দরকার হয়নি।

25 ফুট নিচে পড়েও যাত্রীদের অক্ষত রাখল Tiago, 'ব্যান্ড-এইডেরও দরকার হয়নি': Tata-কে ধন্যবাদ চালকের
টাটা টিয়াগোর সৌজন্যে জীবনকে পাশ কাটালেন ব্যক্তি।
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2022 | 4:23 PM

Tata Tiago Safest Car: টাটা টিয়াগো নিয়ে বেপরোয়া গতিতে গাড়ি চালাতে গিয়ে ভয়াবহ দুর্ঘটনার সম্মুখীন হলেন কেরালার এক পরিবার। গাড়িটি যে ব্যক্তি চালাচ্ছিলেন, তাঁরই পরিবারের তিন সদস্য ছিলেন টিয়াগোর ভিতর। ঘণ্টায় 70 কিলোমিটার বেগে ছুটছিল গাড়িটি, নিয়ন্ত্রণ হারিয়ে হঠাৎই তা পড়ে যায় 25 ফুট নিচে। কিন্তু অবাক করার মতো বিষয়টি হল, গাড়ির ভিতরে সকলে অক্ষত অবস্থায় ছিলেন, কেউ আহত হননি। গাড়ির মালিক জানিয়েছেন, ভিতরে যাঁরা ছিলেন তাঁদের ব্যান্ড-এইডেরও দরকার হয়নি। চালক নিজে সোশ্যাল মিডিয়ায় এই পোস্টটি শেয়ার করেছেন। সেখানে তিনি লিখেছিলেন, রাস্তায় যাওয়ার সময় হঠাৎই তাঁদের সামনে কিছু একটা এসে পড়ে। চালক দ্রুত স্টিয়ারিং হুইলটি ঘোরান এবং যার ফলে গাড়িটি 25 ফুট খাদে পড়ে যায়। বিপজ্জনক অবস্থায় ওই টিয়াগো গাড়িটি একটি বাড়ির কংক্রিটের মেঝেতে গিয়ে আঘাত করে।

ওই ব্যক্তি যে ছবিগুলি শেয়ার করেছেন তাতে দেখা গিয়েছে, গাড়িটির উপর কতটা কঠিন প্রভাব পড়েছিল। ছবিতে দেখা যাচ্ছে, সামনের দুটি এয়ারব্যাগ খোলা অবস্থায় রয়েছে এবং টাটা টিয়াগোটির সামনের দিক অনেকটাই ক্ষতিগ্রস্ত। মালিক জানিয়েছেন, কেউ গুরুতর আহত হয়নি এবং তাঁরা নিজেরাই গাড়ি থেকে বেরিয়ে আসতে সক্ষম হন। মালিক ও তাঁর স্ত্রী সামনের সিটে বসেছিলেন, পিছনের সিটে ছিলেন তাঁর দুই মেয়ে। দুর্ঘটনার সময় তাঁর কন্যারা সিটবেল্ট পরা ছিল কি না, তা স্পষ্ট নয়।

Tata Tiago Accident

মালিক আরও বলছেন, সবাই তাঁকে টাটা গাড়ি না কেনার পরামর্শ দিয়েছিলেন। কিন্তু সকলেরই অমতে গিয়ে শেষমেশ তিনি টাটার গাড়িই কেনেন। তাঁর এবং পরিবারের দ্বিতীয় জীবনদানের জন্য ওই ব্যাক্তি সোশ্যাল মিডিয়া পোস্টে টাটার গাড়ির বিল্ড কোয়ালিটির প্রশংসা করে সংস্থাকে ধন্যবাদও জানিয়েছেন। তিনি আরও বলেছেন যে, টিয়াগোকে তাঁর তৃতীয় কন্যা হিসাবে বিবেচনা করেছিলেন এবং সেটি দুর্ঘটনায় প্রায় শেষ হয়ে গিয়েছে। এই মুহূর্তে তাঁর একটি নতুন গাড়ি কেনারও আর্থিক সামর্থ্য নেই। তবে, তিনি টাটা নিক্সনকেই তাঁর পরবর্তী কন্যা হিসেবে বাছাই করে নিতে চান। গাড়ি কিনতে আগ্রহীদের উদ্দেশ্যে তাঁর বক্তব্য, “গাড়ির বিষয়ে আপনি যদি সুরক্ষাকে অগ্রাধিকার দেন, তাহলে টাটা টিয়াগো আপনার জন্য সেরা হতে পারে।”

গ্লোবাল NCAP-এর রেটিং অনুযায়ী টিয়াগো হল এই সেগমেন্টের সবচেয়ে নিরাপদ গাড়ি। চারটি স্টার পেয়েছে গাড়িটি। যদিও, টাটা টিয়াগোর ফুটওয়েল এবং কাঠামো আনস্টেবল হিসেবে রেটিং করা হয়েছে। টাটা মোটরসের কাছেই ভারতে সেরা সেফটি-রেটেড মডেল লাইন-আপগুলির মধ্যে একাধিক রয়েছে। টাটা টিয়াগো এবং টিগর যেখানে ফোর স্টার রেটিং পেয়েছে, ঠিক সেখানেই অলট্রোজ় এবং নিক্সন ফাইভ স্টার রেটিং পেয়েছে। তবে হ্যারিয়ার এবং সাফারির মতো অন্যান্য গাড়িগুলির এখনও পর্যন্ত নিরাপত্তা রেটিং এজেন্সি দ্বারা পরীক্ষা করা হয়নি।

Tiago Accident

অতীতে অনেক টাটা মোটরের গাড়ির মালিক যানবাহনের বিল্ড কোয়ালিটির জন্য সংস্থাকে ধন্যবাদ জানিয়েছেন। অনেকে যে দুর্ঘটনার মধ্য দিয়ে গিয়েছেন, সে সম্পর্কে পোস্ট করেন এবং তারপরে গাড়ির গুণমানকে ধন্যবাদ জ্ঞাপন করেন। টাটা বর্তমানে 4-স্টার এবং 5-স্টার নিরাপত্তা রেটিং-সহ সর্বাধিক সংখ্যক গাড়ির লাইনআপ অফার করে। প্রসঙ্গত, টাটা মোটরসের টিয়াগো iCNG গাড়িটি এই মুহূর্তে দেশের সবথেকে নিরাপদ CNG।