TVS NTorq 125 Race XP: ভারতে লঞ্চ হয়েছে টিভিএসের নতুন স্কুটার, রয়েছে ভয়েস অ্যাসিসট্যান্ট ফিচার

ভয়েস অ্যাসিসট্যান্ট ফিচার সমেত এই স্কুটারে রয়েছে SmartXonnect (আপডেটেড ভার্সান) কানেকটিভিটি ফিচার।

TVS NTorq 125 Race XP: ভারতে লঞ্চ হয়েছে টিভিএসের নতুন স্কুটার, রয়েছে ভয়েস অ্যাসিসট্যান্ট ফিচার
ভারতে লঞ্চ হল টিভিএসের নতুন স্কুটার।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 07, 2021 | 12:56 PM

ভারতে নতুন স্কুটার লঞ্চ করল টিভিএস মোটর কোম্পানি। এবার টিভিএস NTorq 125 Race XP মডেল লঞ্চ হয়েছে দেশে। শোনা যাচ্ছে, NTorq 125 মডেলের refurbished trim হল টিভিএসের নতুন NTorq 125 Race XP মডেল। টিভিএসের নতুন স্কুটারে রঙ পরিবর্তন হয়েছে। অর্থাৎ নতুন মডেল লঞ্চ হয়েছে নতুন রঙের অপশনে। এছাড়াও রয়েছে রেস এবং স্ট্রিট, এই দুই রাইডিং মোড। এর পাশাপাশি ভয়েস অ্যাসিসট্যান্ট ফিচার সমেত এই স্কুটারে রয়েছে SmartXonnect (আপডেটেড ভার্সান) কানেকটিভিটি ফিচার।

এই ভয়েস অ্যাসিসট্যান্ট টেকনোলজির সাহায্যে ইউজাররা ভয়েস কমান্ডের মাধ্যমেই স্কুটারের কানেকটিভিটি ফিচার পরিচালনা করতে পারবেন। টিভিএস SmartXonnect অ্যাপ ১৫টি ভয়েস কমান্ড গ্রহণ করতে পারে। নেভিগেশন থেকে শুরু করে রাইড মোড পরিবর্তন করা, সব ক্ষেত্রেই ভয়েস কমান্ডের সাহায্যে পরিচালনা সম্ভব। স্কুটারের অন্যান্য সেটিংসয়ের ক্ষেত্রেও এই ভয়েস কমান্ড কাজে লাগে। ইউজাররা যাতে সহজে SmartXonnect অ্যাপ ব্যবহার করতে পারেন, সেজন্য অ্যাপের সঙ্গে যুক্ত হয়েছে নতুন অনেক আপডেট। এই স্কুটারের দাম ৮৩,২৭৫ টাকা (এক্স শোরুম, দিল্লি)।

টিভিএস মোটর কর্তৃপক্ষ এও জানিয়েছেন যে, তাঁদের নতুন স্কুটার NTorq 125 Race XP মডেলের ইঞ্জিনেও বেশ কিছু পরিবর্তন এসেছে। আরও উন্নত হয়েছে এই ইঞ্জিন। gas flow dynamics  এবং combustion processes, এই দুইয়ের মাধ্যমে ইঞ্জিনে যুক্ত হয়েছে নতুন আধুনিক ফিচার। এই স্কুটারে আগের মতোই রয়েছে ১২৪.৮ সিসির সিঙ্গল সিলিন্ডার ইঞ্জিন। তবে নতুন মডেলে ইঞ্জিনের শক্তি উৎপাদন ক্ষমতা বেড়েছে। টিভিএস NTorq 125 Race XP মডেলের ইঞ্জিনের সাহায্যে ১০.০৬ bhp এবং ১০.৫  Nm শক্তি উৎপন্ন হয়। এই স্কুটারের অর্থাৎ Race XP ভ্যারিয়েন্টে ওজন ১১৬ কিলোগ্রাম। NTorq বেস মডেলের তুলনায় টিভিএসের নতুন স্কুটার ওজনে ২ কিলোগ্রাম হাল্কা।