TVS Ronin: স্ক্র্যাম্বলার স্টাইলের ক্যাফে রেসার বাইক টিভিএস রোনিনের আগমন আজই, দাম, ডিজ়াইন, ফিচার দেখে নিন

Price, Features, Design: TVS Ronin বাইকটি ভারতে লঞ্চ করছে 6 জুলাই। কেমন লুক হতে পারে, দামই বা কত হতে পারে, এমনই যাবতীয় তথ্য এক নজরে দেখে নিন।

TVS Ronin: স্ক্র্যাম্বলার স্টাইলের ক্যাফে রেসার বাইক টিভিএস রোনিনের আগমন আজই, দাম, ডিজ়াইন, ফিচার দেখে নিন
দেশের প্রথম ক্যাফে রেসার বাইক, টিভিএস রোনিন।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 06, 2022 | 1:57 PM

দেশে একটি চমৎকার বাইক নিয়ে আসতে চলেছে টিভিএস মোটরসাইকেল (TVS Motorcycles)। সেই বাইকটির নাম টিভিএস রোনিন (TVS Ronin)। 6 জুন, বুধবার ভারতের বাজারে বাইকটি লঞ্চ করবে। বেশ কয়েক দিন আগে এই টিভিএস রোনিন বাইকের একটি ছবি ফাঁস হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেখান থেকে জানা গিয়েছিল, স্ক্র্যাম্বলার ডিজ়াইন ল্যাঙ্গুয়েজ দ্বারা অনুপ্রাণিত এই বাইকটি। এটিই ভারতের প্রথম মোটরসাইকেল হতে চলেছে যা, স্ক্র্যাম্বলার/ক্যাফে রেসার দ্বারা অনুপ্রাণিত। এতদিন ধরে কমুটার্স থেকে শুরু করে সেমি-স্পোর্টস মোটরবাইক নিয়ে এসেছে টিভিএস। এই প্রথম তারা ছক ভাঙছে। ইনস্টাগ্রামে sss.dzns নামক একটি পেজ থেকে এই বাইকের দামও প্রকাশ করা হয়েছিল। যদিও সেই তথ্য সঠিক কি না, সে বিষয়ে যাচাই করা যায়নি। এক নজরে দেখে নেওয়া যাক, টিভিএস রোনিন বাইকের দাম, ডিজ়াইন, ফিচার্স ও স্পেসিফিকেশনস সংক্রান্ত সব তথ্য।

টিভিএস রোনিন: সম্ভাব্য দাম

যে ইনস্টাগ্রাম পেজ থেকে বাইকটির ছবি প্রকাশ করা হয়েছিল, সেখানে উল্লেখ করা হয়েছিল আসন্ন 125 cc-র বাইকটির দাম হতে পারে 1.49 লাখ টাকা। গাড়ির ইঞ্জিনের সাইজ় থেকেও বিষয়টা পরিষ্কার হয়ে গিয়েছে যে, দাম ঠিক এমনই হতে পারে। এদিকে আর একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, এই টিভিএস রোনিন বাইকের একটি 225 cc ইঞ্জিন থাকতে পারে।

টিভিএস রোনিন: ডিজ়াইন

ফাঁস হওয়া ছবিগুলি থেকে জানা গিয়েছে, একটি স্ক্র্যাম্বলার স্টাইলড ডিজ়াইন ও তার সঙ্গে ক্যাফে রেসার মোটরসাইকেলের সমস্ত এলিমেন্ট থাকছে বাইকটিতে। রাউন্ড হেডলাইট, টিয়ারড্রপ-শেপড ফুয়েল ট্যাঙ্ক, ফ্ল্যাট সাইড প্যানেল এবং একটি ব্রাউন সিঙ্গেল-পিস সিট থাকছে এতে। রিয়ার প্যানেলে থাকছে টিউবুলার গ্র্যাব-রেল এবং টেল-লাইট দেওয়া হচ্ছে সিটের ঠিক নিচে। এই বাইকে রয়েছে ডুয়াল-টোন পেইন্ট, ব্ল্যাকড-আউট ইঞ্জিন এবং লার্জ বেলি প্যান। এছাড়াও সিলভার কালার্ড টিপ-সহ একটি বড় সাইড স্লাং এক্সহস্টও থাকছে বাইকটিতে।

টিভিএস রোনিন: ইঞ্জিন

ফাঁস হওয়া রিপোর্ট থেকে ইঙ্গিত মিলেছে, টিভিএস রোনিন বাইকটির পাওয়ারের দিকটি নিশ্চিত করতে থাকছে র‌্যাডেয়ন সোর্সড 125 cc ইঞ্জিন। এদিকে অন্য বেশ কিছু রিপোর্টে আবার দাবি করা হয়েছে, অ্যাপাচের মতোই এতে 225 cc-র ইঞ্জিন থাকবে। এছাড়াও বাইকটির সামনে রয়েছে সোনালি রঙের ইনভার্টেড USD ফর্ক এবং পিছনে রয়েছে একটি মোনোশক।

টিভিএস রোনিন: ফিচার্স

ছবিতে যেমনটা দেখা গিয়েছে, মাল্টি-স্পোক অ্যালয় হুইল ও তার সঙ্গে ডুয়াল-পার্পাজ় টায়ার। ব্রেকিং ডিউটির জন্য ডিস্ক ব্রেক দেওয়া হয়েছে গাড়ির দুই প্রান্তেই। থাকছে ডুয়াল-চ্যানেল ABS-ও। এই বাইকে একটি রাউন্ড ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার রয়েছে এবং টিভিএস স্মার্ট Xonnect ব্লুটুথ কানেক্টিভিটি সাপোর্ট করবে এটি। ইনকামিং কলস থেকে শুরু করে এসএমএস, ইমেল অ্যালার্ট, টার্ন বাই টার্ন নোটিফিকেশন ইত্যাদির সবই দেখাবে বাইকটি।