ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারের দু’টি ভ্যারিয়েন্ট, দাম কত?

ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারের দু'টি ভ্যারিয়েন্টের রয়েছে একটি নতুন BS 6-compliant সার্টিফায়েড এয়ার-কুলড ফুয়েল ইঞ্জেক্টেড ১২৫ সিসি- র ইঞ্জিন।

ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারের দু'টি ভ্যারিয়েন্ট, দাম কত?
দু’টি ভ্যারিয়েন্টে ভারতের গাড়ির বাজারে এই স্কুটার লঞ্চ হয়েছে।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2021 | 10:01 PM

ভারতে লঞ্চ হয়েছে ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটার। দু’টি ভ্যারিয়েন্টে ভারতের গাড়ির বাজারে এই স্কুটার লঞ্চ হয়েছে। এর মধ্যে ডিস্ক ব্রেক ভার্সানের দাম ৭৬,৫৩০ টাকা। অন্যদিকে, ড্রাম ব্রেক ভার্সানের স্কুটারের দাম ৭০ হাজার টাকা। দু’ক্ষেত্রেই স্কুটারের দাম এক্স শোরুম হিসেবে ধার্য হয়েছে। ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারে রয়েছে একটি স্মার্ট মোটর জেনারেটর বা এসএমজি সিস্টে। এই এসএমজি আসলে ইলেকট্রিক মোটর হিসেবে কাজ করে এবং এবং স্কুটারের ইঞ্জিনকে থেমে থাকা অবস্থা থেকে চালু হতে সহায়তা করে। ইয়ামাহা সংস্থার দাবি, কখনও সার বেঁধে কোনও রাস্তায় চলতে গেলে কিংবা পাহাড়ি রাস্তায় চরাই-উতরাই ওঠার সময় এই এসএমজি ফিচার খুবই সাহায্য করে।

ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারের দু’টি ভ্যারিয়েন্টের রয়েছে একটি নতুন BS 6-compliant সার্টিফায়েড এয়ার-কুলড ফুয়েল ইঞ্জেক্টেড ১২৫ সিসি- র ইঞ্জিন। এই ইঞ্জিনে যুক্ত রয়েছে ইয়ামাহা সংস্থার বিশেষ ‘Blue Core engine technology’। জানা গিয়েছে, এই ইঞ্জিনের সাহায্যে ৮.২ পিএস সর্বোচ্চ শক্তি (৬৫০০ আরপিএম) এবং ১০.৩ এনএম পিক টর্ক (৫০০০ আরপিএম) উৎপন্ন হয়। ইয়ামাহার এই নতুন Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারের অন্যান্য নিরাপত্তা এবং সুরক্ষা সংক্রান্ত ফিচারের মধ্যে রয়েছে একটি সাইড স্ট্যান্ড ইঞ্জিন কাট অফ সুইচ। ইয়ামাহা ইন্ডিয়ার প্রায় সব প্রোডাক্টেই যুক্ত রয়েছে চিরাচরিত এই ফিচার।

ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারের ডিস্ক ব্রেক এবং ড্রাম ব্রেক মডেলের কালার অপশন-

  • ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্ট পাওয়া যাচ্ছে ভিভিড রেড স্পেশ্যাল, ডার্ক ম্যাট ব্লু, Suave কপার, ইয়েলো ককটেল, ম্যাট ব্ল্যাক স্পেশ্যাল, কুল ব্লু মেটালিক, Cyan ব্লু, ভিভিড রেড এবং মেটালিক ব্ল্যাক রঙে।
  • ড্রাম ব্রেক ভার্সানের স্কুটার পাওয়া যাচ্ছে ভিভিড রেড, ডার্ক ম্যাট ব্লু, Suave কপার, ইয়েলো ককটেল, কুল ব্লু মেটালিক, Cyan ব্লু এবং মেটালিক ব্ল্যাক রঙে।

জানা গিয়েছে, ইয়ামাহা Fascino ১২৫ FI হাইব্রিড স্কুটারের ডিস্ক ব্রেক ভ্যারিয়েন্টে রয়েছে ব্লুটুথ এনাবেল ইয়ামাহা মোটরসাইকেল কানেক্ট এক্স অ্যাপ। অন্যদিকে, রয়েছে এলইডি হেডলাইট, ডিআরএল, এলইডি টেল লাইট (স্কুটারের পিছনের অংশের আলো) এবং ডিজিটাল ইন্সট্রুমেন্টেশন— এইসব ফিচারও রয়েছে ইয়ামাহার নতুন হাইব্রিড স্কুটারে।

আরও পড়ুন- ২০২৪ সালে আসতে পারে মার্সিডিজ-বেঞ্জ জি-ক্লাসের নয়া ইলেকট্রিক মডেল!