২০২৪ সালে আসতে পারে মার্সিডিজ-বেঞ্জ জি-ক্লাসের নয়া ইলেকট্রিক মডেল!

২০২৪ সালের মধ্যেই এই অসাধারণ গাড়িটি ভারতে মিলতে পারে বলে আশা। এই গাড়ি কিনতে ভারতের বাজারে খরচ করতে হবে প্রায় ১.৬৪ কোটি টাকা।

২০২৪ সালে আসতে পারে মার্সিডিজ-বেঞ্জ জি-ক্লাসের নয়া ইলেকট্রিক মডেল!
২০২৪ সালে আসতে পারে মার্সিডিজ-বেঞ্জ জি-ক্লাসের নয়া মডেল!
Follow Us:
| Edited By: | Updated on: Jul 23, 2021 | 4:30 PM

টেসলার বৈদ্যুতিক গাড়ির সঙ্গে পাল্লা দিতে ও বাজার ধরে রাখতে এবার সেই পথেই পা বাড়াল জনপ্রিয় জার্মান সংস্থা মার্সিডিজ। গাড়ি নিয়ে পাহাড়, জঙ্গল বা কখনও কোনও সমুদ্রতটে যাওয়া আপনার নেশা? ভালবাসেন চেনা রাস্তা ছেড়ে বেরিয়ে পড়তে অজানার খোঁজে?জার্মান গাড়ি প্রস্তুতকারী সংস্থা মার্সিডিজ- বেঞ্জের জি-ক্লাস ইভি গাড়িগুলি ইতোমধ্যেই মানুষের মধ্যে ভাল সাড়া ফেলেছে। এবার সেই তালিকায় যোগ হতে চলেছে মার্সিডিজ বেঞ্জ জি ওয়াজেন।

প্রসঙ্গত, মার্সিডিজ বেঞ্জের জি-ক্লাস সিরিজের প্রথম ডিজেল গাড়ি ভারতের বাজারে প্রথম মেলে। এবার আরও একধাপ এগিয়ে মার্জিডিজ-বেঞ্জ জি ওয়াজেনকে আরও সাজিয়ে তোলা হয়েছে। বৈদ্যুতিক জি ওয়াজেন এই নতুন মডেলটি বৈদ্ুতিন সংস্করণের এক ঝাঁ চকচকে মডেল হিসেবে বিবেচিত হবে। ৪০ বছরের ট্র্যাডিশন বজায় রেখেই এসইউভি গাড়ির উন্মুক্ত দরজার কব্জা, দরজার হ্যান্ডেল, টেলগেট মাউন্টেড, উইং টপ ইন্ডিকেটর-সব কিছুই বৈদ্যুতিক ও আত্যাধুনিক হবে বলে জানা গিয়েছে।

প্রচন্ড শক্তিশালী স্টিল দিয়ে তৈরি এই গাড়ির দরজা এবং বনেট তৈরি অ্যালুমিনিয়াম দিয়ে তৈরি এই অত্যাধুনিক মডেলেটি ভারতে দেরিতে হলেও আসতে চলেছে তা দাবি করেছে সংস্থার এমডি। ২০২৪ সালের মধ্যেই এই অসাধারণ গাড়িটি ভারতে মিলতে পারে বলে আশা। এই গাড়ি কিনতে ভারতের বাজারে খরচ করতে হবে প্রায় ১.৬৪ কোটি টাকা। একটু বেশি সময় লাগলেও মার্সিডিজ কেনার জন্য অপেক্ষা করতেই পারেন।

আরও পড়ুন:  Electric Vehicle: টেসলার প্রতিদ্বন্দ্বী Triton সংস্থা কারখানা গড়তে চলেছে তেলেঙ্গানায়