Ola Electric Scooter: মোট ১০টি রঙে ভারতে লঞ্চ হবে ওলার ইলেকট্রিক স্কুটার

ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের দাম কত হবে সেই ব্যাপারে কিছু জানায়নি সংস্থা। তবে বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, ৮০ হাজার থেকে এক লক্ষ টাকার মধ্যে দাম হতে পারে ওলার ই-স্কুটারের।

  • Publish Date - 5:48 pm, Thu, 22 July 21 Edited By: Sohini chakrabarty
Ola Electric Scooter: মোট ১০টি রঙে ভারতে লঞ্চ হবে ওলার ইলেকট্রিক স্কুটার
ওলার ইলেকট্রিক স্কুটার।

মোট ১০টি রঙে ভারতে লঞ্চ করবে ওলার ইলেকট্রিক স্কুটার। বৃহস্পতিবার একথা ঘোষণা করেছে নেদারল্যান্ডের সংস্থা ওলা। জানা গিয়েছে, ম্যাট এবং গ্লস ফিনিশ, দু’ধরনের রঙেই লঞ্চ হবে ওলার ই-স্কুটার। থাকবে বিভিন্ন উজ্জ্বল রঙ যেমন- লাল, গোলাপি এবং হলুদ। এছাড়াও হাল্কা রঙের শেডের মধ্যে থাকবে সাদা এবং রুপোলি। এখনও প্রতিটি মডেলের রঙে নির্দিষ্ট নাম প্রকাশ করেনি ইলেকট্রিক স্কুটার নির্মাণ সংস্থা। তবে কালো, হাল্কা নীল, সাদা আর গোলাপি রঙে যে ওলার স্কুটার লঞ্চ হবে, তার আভাস আগেও পাওয়া গিয়েছিল। জানা গিয়েছে, ওলা ইলেকট্রিক তাদের ইউটিউব চ্যানেলে একটি টিজার ভিডিয়োর মাধ্যমে ইলেকট্রিক স্কুটারের বিভিন্ন রঙ প্রকাশ করেছেন। এই প্রসঙ্গে টুইট করেছেন ওলার গ্রুপ চেয়ারম্যান এবং সিইও ভাবিশ আগরওয়ালও।

উল্লেখ্য, গত ১৫ জুলাই নেদারল্যান্ডের সংস্থা ওলা- র ইলেকট্রিক স্কুটারের প্রি-বুকিং শুরু হয়েছিল ভারতে। ওলার ইলেকট্রিক স্কুটারের বুকিং শুরুর ২৪ ঘণ্টার মধ্যেই এক লক্ষের বেশি ই-স্কুটার বুক হয়। মাত্র ৪৯৯ টাকার বিনিময়ে অনলাইনে ই-স্কুটার প্রিবুক করতে পারবেন ইউজাররা। এই টাকা আবার ফেরতযোগ্য। ওলা সংস্থা জানিয়েছে, এখন যাঁরা ইলেকট্রিক স্কুটার বুক করছেন, ডেলিভারি শুরু হলে তাঁরাই আগে ডেলিভারি পাবেন। অন্যদিকে, ওলা সংস্থার দাবি, এই স্কুটারে ০ থেকে ৫০ শতাংশ চার্জ হতে সময় লাগে মাত্র ১৮ মিনিট। আর এই পরিমাণ চার্জে ৭৫ কিলোমিটার পর্যন্ত সফর করা সম্ভব বলে জানিয়েছে ওলা সংস্থা। সেই সঙ্গে তারা এও জানিয়েছে যে, ই-স্কুটারে পুরো চার্জ অর্থাৎ ১০০ শতাংশ চার্জ থাকলে ১৫০ কিলোমিটার সফর করা যাবে।

ভারতে ওলার ইলেকট্রিক স্কুটারের দাম কত হবে সেই ব্যাপারে কিছু জানায়নি সংস্থা। তবে বিভিন্ন সূত্রে শোনা যাচ্ছে, ৮০ হাজার থেকে এক লক্ষ টাকার মধ্যে দাম হতে পারে ওলার ই-স্কুটারের। যদিও এই প্রসঙ্গে আনুষ্ঠানিক ভাবে ওলার তরফে কিছু জানানো হয়নি। অনুমান করা হচ্ছে, হয়তো জুলাই মসেই ভারতে লঞ্চ হবে ওলার ইলেকট্রিক স্কুটার। কিন্তু এখনও ই-স্কুটার লঞ্চের দিনক্ষণ ঘোষণা করেনি ওলা সংস্থা।

আরও পড়ুন- Chetak Electric Scooter: ভারতের আরও তিনটি শহরে শুরু হল বাজাজ অটোর চেতক ইলেকট্রিক স্কুটারের প্রিবুকিং

Click on your DTH Provider to Add TV9 Bangla